গ্রাম বাংলার অলিন্দে ‘পরিবর্তনের বার্তা’ পৌঁছে দিন, রাজ্য নেতৃত্বকে বলে গেলেন শাহ

গ্রাম বাংলার একটা বড় অংশ নির্বাচনে অংশ নিলেও প্রচারের বার্তা তাঁদের কাছে পৌঁছয় না, এ বার সেই প্রত্যন্ত গ্রামে গিয়েই বিজেপি নেতাদের প্রচার করার নির্দেশ দিয়েছেন অমিত শাহ।

গ্রাম বাংলার অলিন্দে 'পরিবর্তনের বার্তা' পৌঁছে দিন, রাজ্য নেতৃত্বকে বলে গেলেন শাহ
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Feb 12, 2021 | 9:35 PM

কলকাতা: শহরের রাজপথ ছেড়ে এ বার গ্রামগঞ্জের অলিন্দে ‘পরিবর্তনের বার্তা’ পৌঁছে দেওয়ার নির্দেশ দিলেন অমিত শাহ (Amit Shah)। বঙ্গ বিজেপি (Bengal BJP) নেতাদের সঙ্গে গতকাল এক রুদ্ধদ্বার বৈঠকে প্রচারের উপর আরও জোর দেওয়ার নির্দেশ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দিয়েছেন বলে খবর। তবে তাঁর এ বারের উপদেশে নতুনত্ব হচ্ছে, এখন থেকে প্রত্যন্ত গ্রামে গিয়ে নেতাদের প্রচার করতে বলেছেন তিনি।

বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা না হলেও রাজ্যে প্রচারের ঝড় তুলেছে বিজেপি। কেন্দ্রীয় শাসকদলের শীর্ষ নেতৃত্ব-সহ রাজ্যের নেতারা বাংলার সকল ছোট-বড় শহর ও শহরতলি চষে ফেলেছেন। তবে বাংলার যে অংশ থেকে সবচেয়ে বেশি ভোট আসে অথচ প্রচারের বার্তা ঠিক মতো তাঁদের কাছে পৌঁছয় না, সেই গ্রাম বাংলার একেবারে অলিন্দে ঢুকে এ বার প্রচারের নির্দেশ দিয়েছেন শাহ।

বৃহস্পতিবার সায়ন্স সিটি অডিটোরিয়ামে আইটি সেল কর্মীদের সঙ্গে বৈঠক শেষে বাইপাসের ধারে একটি পাঁচতারা হোটেলে বঙ্গ বিজেপি নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী। বৈঠকে দিলীপ ঘোষ, মুকুল রায় বাদেও রাজীব বন্দ্যোপাধ্যায়, কৈলাস বিজয়বর্গীয়, স্বপন দাশগুপ্তের মতো বিজেপি নেতারা উপস্থিত ছিলেন। সেখানেই তিনি বিজেপি নেতাদের ‘মাইক্রো লেভেলে’ প্রচারের নির্দেশ দেন। এমন জায়গায় পৌঁছে যেতে বলেছেন যেখানে রাস্তা নেই, তবে মানুষ ভোট দিতে যান।

আরও পড়ুন: মোদীর সঙ্গে বন্ধুত্ব, গুজরাটে বেড়ে ওঠা- বিজেপি যোগের আতসকাচে ‘বেসুরো’ দীনেশ

বিজেপি সূত্রে খবর, কালকের বৈঠকে অমিত শাহ বলেন, “রথ নিয়ে চেষ্টা করুন গ্ৰামের ভেতরে ঢুকে প্রচার করতে। সেখানে ভাষণ দিন। মোদী সরকারের সাফল্যের কথা বলুন। রাজ্যের চরম দুর্ভোগে কথা বলুন। কেন পরিবর্তন চাইছি- সেই কথা বলুন।” বঙ্গ নেতৃত্ব তাঁর নির্দেশ কতটা পালন করছে আগামী সফরে সেই খতিয়ানও অমিত শাহ নিতে পারেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: পদ্ম-প্রাপ্তির জল্পনা বাড়িয়ে শাহ-নাড্ডা সাক্ষাতে দীনেশ! দিল্লির বিমানে দিব্যেন্দুও