Bankura: চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পড়ে গেলেন মা-ছেলে, রক্ষাকর্তা হয়ে দৌড়ে এলেন মহিলা কনস্টেবল

Bankura: ট্রেনটি ছেড়ে দেওয়ার পর বৃদ্ধার ছেলেকে দৌড়ে আসতে দেখা যায়। এবং ইশারায় মাকে ট্রেনে উঠতে বলেন।

Bankura: চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পড়ে গেলেন মা-ছেলে, রক্ষাকর্তা হয়ে দৌড়ে এলেন মহিলা কনস্টেবল
বৃদ্ধা এবং তাঁর ছেলেকে পড়ে যেতে দেখে দৌড়ে আসেন ওই মহিলা কনস্টেবল
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2022 | 11:12 PM

বাঁকুড়া : স্টেশন থেকে ট্রেন ছেড়ে দিয়েছে। চলন্ত ট্রেনে ওঠার চেষ্টা করলেন এক বৃদ্ধা এবং তাঁর ছেলে। আর ট্রেনে পা দিয়েই পড়ে গেলেন বৃদ্ধা। মাকে রক্ষা করতে গিয়ে পড়ে গেলেন ছেলেও। দৌড়ে এসে তাঁদের প্রাণ বাঁচালেন আরপিএফ(RPF)-এর এক মহিলা কনস্টেবল। ঘটনাটি বাঁকুড়া স্টেশনের। সিসিটিভি ক্যামেরায় সেই ছবি ধরা পড়েছে। ওই মহিলা কনস্টেবলের নাম কে তেজা। তিনি আরপিএফ-এর ‘মেরি সহেলি’ দলের মহিলা কনস্টেবল। যেভাবে দৌড়ে গিয়ে তিনি দুই যাত্রীর প্রাণ বাঁচিয়েছেন, তার প্রশংসা করেছে রেল কর্তৃপক্ষ।

গতকাল সন্ধ্যায় জয়নগর-পুরী এক্সপ্রেসে চাপার চেষ্টা করেছিলেন ৬৮ বছরের ওই বৃদ্ধা এবং তাঁর পুত্র। সিসিটিভিতে দেখা যায়, ট্রেনটি স্টেশনে পৌঁছনোর পর ওই বৃদ্ধা হেঁটে আসছেন। তখন তাঁর ছেলেকে সেখানে দেখা যায়নি। ট্রেনটি ছেড়ে দেওয়ার পর তাঁর ছেলেকে দৌড়ে আসতে দেখা যায়। তাঁর কাঁধে একটি ব্যাগ। দৌড়ে আসতে আসতেই ইশারায় মাকে ট্রেনে উঠতে বলেন। বৃদ্ধা ট্রেনে উঠতে গেলে প্রথমে সাহায্য করেন ছেলে। কিন্তু, ট্রেনের হাত ধরে উঠতে গিয়েও পড়ে যান বৃদ্ধা। তাঁকে রক্ষা করতে গিয়ে ছেলেও পড়ে যান। দূর থেকে তাঁদের দেখে দৌড়ে আসেন কে তেজা। বৃদ্ধা ও তাঁর ছেলেকে টেনে তোলেন তিনি। দৌড়ে আসেন আরও কয়েকজন।

শুধু দুই যাত্রীর প্রাণ বাঁচিয়েই থামেননি ওই মহিলা কনস্টেবল। তিনি ওই ট্রেনের গার্ডের সঙ্গে যোগাযোগ করেন। ট্রেন থামিয়ে বৃদ্ধা ও তাঁর ছেলেকে কামরায় তুলে দেন। রেল কর্তৃপক্ষ তাঁর এই কাজের প্রশংসা করেছে। তবে এটা তাঁর দায়িত্ব বলেই মনে করেন কে তেজা।

দেখুন সিসিটিভি ফুটেজ। কীভাবে বৃদ্ধা এবং তাঁর ছেলেকে রক্ষা করলেন ওই মহিলা কনস্টেবল।