Bankura: গলন্ত লোহা গায়ে পড়ে গুরুতর আহত, একজন নয় একসঙ্গে ৮ জন শ্রমিক পুড়ে গেলেন

Bankura: তবে এই ঘটনা প্রথম নয়। এর আগেও বাঁকুড়ার বড়জোড়ায় একটি বেসরকারি ফেরো এলয় কারখানায় একই ভাবে চুল্লি থেকে গলা লোহা ছিটকে গিয়ে আহত হয়েছিলেন দশ জন শ্রমিক। ঘটনার রেশ কাটতে না কাটতে অপর এক ফেরো এলয় কারখানায় একই ধরনের দুর্ঘটনায় আহত হলেন ৯ জন শ্রমিক।

Bankura: গলন্ত লোহা গায়ে পড়ে গুরুতর আহত, একজন নয় একসঙ্গে ৮ জন শ্রমিক পুড়ে গেলেন
বাঁকুড়ায় পুড়ে গেলেন ৮ শ্রমিকImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2024 | 12:40 PM

বাঁকুড়া: মর্মান্তিক ঘটনা। বেসরকারি ফেরো এলয় কারখানায় চুল্লি থেকে গলিত লোহা উপচে ঝললে গেলেন ন’জন শ্রমিক। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার বড়জোড়া ব্লকের ঘুটগড়িয়া শিল্প তালুকে। জানা যাচ্ছে, ঘটনায় নয় জন শ্রমিক আহত হয়েছেন। তাঁদের উদ্ধার করে বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের মধ্যে ৮ জনের আঘাত গুরুতর থাকায় তাঁদের দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

তবে এই ঘটনা প্রথম নয়। এর আগেও বাঁকুড়ার বড়জোড়ায় একটি বেসরকারি ফেরো এলয় কারখানায় একই ভাবে চুল্লি থেকে গলা লোহা ছিটকে গিয়ে আহত হয়েছিলেন দশ জন শ্রমিক। ঘটনার রেশ কাটতে না কাটতে অপর এক ফেরো এলয় কারখানায় একই ধরনের দুর্ঘটনায় আহত হলেন ৯ জন শ্রমিক। ফলত, শিল্প তালুকে একের পর এক কারখানায় বারংবার এই ধরনের দুর্ঘটনা ঘটায় শ্রমিক নিরাপত্তার বিষয়টি প্রশ্ন চিহ্নের মুখে পড়েছে।

দুর্ঘটনার পরে পরেই বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে ছুটে যান বড়জোড়ার বিধায়ক অলোক মুখোপাধ্যায়। আহত শ্রমিকদের চিকিৎসা তদারকি করেন তিনি। আগামীদিনে এই ধরনের দুর্ঘটনার কথা মাথায় রেখে প্রতিটি কারখানায় পর্যাপ্ত জল ও অ্যাম্বুলেন্স রাখার আবেদন জানিয়েছেন তিনি।