TMC: ‘আর নয় টম অ্যান্ড জেরির লড়াই’, ভোট আসতেই দ্বন্দ্ব ভুলে একযোগে লড়াইয়ের বার্তা মন্ত্রী-সাংসদের মুখে

TMC: বাঁকুড়ার তৃণমূল সাংসদ তথা তৃণমূলের বাঁকুড়া জেলা সভাপতি অরূপ চক্রবর্তীর সঙ্গে রাজ্যের মন্ত্রী তথা রানিবাঁধের বিধায়ক জ্যোৎস্না মাণ্ডির ঠান্ডা লড়াই দীর্ঘদিন ধরেই তৃণমূলের চর্চার বিষয় । সামনেই তালডাংরা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। আর তার আগেই বদলাচ্ছে সুর।

TMC: ‘আর নয় টম অ্যান্ড জেরির লড়াই’, ভোট আসতেই দ্বন্দ্ব ভুলে একযোগে লড়াইয়ের বার্তা মন্ত্রী-সাংসদের মুখে
ভোটের মুখে দলীয় কর্মীদের বার্তা Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2024 | 3:33 PM

বাঁকুড়া: উপনির্বাচনের আগে দলের অন্দরে গোষ্ঠীদ্বন্দ্ব মেটানোর বার্তা দলের মন্ত্রী থেকে জেলা সভাপতির মুখে। গোটা বছর একে অপরকে ভোকাট্টা করার চেষ্টায় থাকলেও নির্বাচনের মুখে এককাট্টা থাকার বার্তা। তা নিয়েই এবার উপভোটের মুখে নতুন করে চর্চা জেলার রাজনৈতিক মহলে। দলের অন্দরে বারেবারে চর্চায় উঠে এসেছে জেলার সাংসদের সঙ্গে মন্ত্রীর ঠান্ডা লড়াই। উপনির্বাচনের মুখে সেই লড়াইয়কে টম ও জেরির লড়াই বলে উল্লেখ করে প্রকাশ্য মঞ্চ থেকে দলের কর্মীদের এককাট্টা হয়ে লড়াইয়ের বার্তা দিলেন মন্ত্রী ও সাংসদ। 

বাঁকুড়ার তৃণমূল সাংসদ তথা তৃণমূলের বাঁকুড়া জেলা সভাপতি অরূপ চক্রবর্তীর সঙ্গে রাজ্যের মন্ত্রী তথা রানিবাঁধের বিধায়ক জ্যোৎস্না মাণ্ডির ঠান্ডা লড়াই দীর্ঘদিন ধরেই তৃণমূলের চর্চার বিষয় । সামনেই তালডাংরা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। এই উপনির্বাচনে মন্ত্রী বনাম সাংসদের এই দ্বন্দ্ব প্রভাব ফেলতে পারে এই আশঙ্কায় দলের অন্দরে দুই শিবিরই এবার ঐক্যের বার্তা দেওয়ার চেষ্টা শুরু করল বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের বড় অংশের। 

মঙ্গলবার, বাঁকুড়ার তালডাংরায় দলের বিজয়া সম্মেলনে প্রকাশ্যেই নিজেদের দ্বন্দ্বের কথা কার্যত স্বীকার করে নেন রাজ্যের খাদ্য সরবরাহ দফতরের রাষ্ট্রমন্ত্রী জ্যোৎস্না মাণ্ডি। জ্যোৎস্না মান্ডি সাংসদের সঙ্গে লড়াইকে টম এন্ড জেরির মতো বলে উল্লেখ করে বলেন, অন্য সময় আমাদের মধ্যে একে অপরকে ভোকাট্টা করার চেষ্টা থাকে। কিন্তু তা নিয়ে বিভ্রান্তি ছড়াবেন না। মঞ্চ থেকে সাংসদের কথাতেও দ্বন্দ্ব ভুলে ঐক্যবদ্ধভাবে লড়াইয়ের ডাক দেওয়া হয়। সম্মেলন শেষে দু’জনের মধ্যে মতবিরোধের কথাও কার্যত স্বীকার করে নেন। তবে তাঁদের দাবি, নির্বাচন এসে যাওয়ায় এখন সেইসব ভুলে সকলে ঐক্যবদ্ধভাবে লড়াই করে আগের বারের থেকে বেশি ভোটে দলীয় প্রার্থীকে জেতানোর চেষ্টা করাই এখন মূল লক্ষ্য।