Bankura: ডুবেছে সেতু, পড়ে গেলেই তলিয়ে যাবেন ৩০ ফুট গভীরে, দানা বিদায় নিলেও জীবনের ঝুঁকি নিয়ে চলছে পারাপার

Bankura: সেতুর উপর দিয়ে শুক্রবার বিকাল থেকে বইছে হাঁটু সমান জল। তার জেরে বিচ্ছিন্ন হয়ে পড়েছে ইন্দাস ব্লকের করিশুণ্ডা, বেলবান্দি, পাহাড়পুর-সহ পাঁচ থেকে সাতটি গ্রাম। বাজার থেকে শুরু করে স্কুল কলেজ এমনকি স্বাস্থ্যকেন্দ্রে যাতায়াতের জন্য প্রতিদিন ওউ গ্রামগুলির মানুষকে এই দেবখাল পেরিয়ে যেতে হয় অন্য পাড়ে।

Bankura: ডুবেছে সেতু, পড়ে গেলেই তলিয়ে যাবেন ৩০ ফুট গভীরে, দানা বিদায় নিলেও জীবনের ঝুঁকি নিয়ে চলছে পারাপার
জীবনের ঝুঁকি নিয়ে চলছে পারাপার Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2024 | 1:05 PM

বাঁকুড়া: সেতুর উপর দিয়ে খালের জল বয়ে যাচ্ছে হাঁটু সমান উচ্চতায়। প্রবল বেগে বয়ে চলা সেই জল পেরিয়েই জীবনের ঝুঁকি নিয়ে চলছে যাতায়াত। এ ছবি বাঁকুড়ার ইন্দাস ব্লকের শান্তাশ্রম লাগোয়া দেবখালের। দানার প্রভাবে বাঁকুড়া জেলায় সে অর্থে ঝড় না হলেও বৃষ্টি হয়েছে ভালই। গত ২৪ ঘন্টায় বাঁকুড়া জেলায় বৃষ্টির পরিমাণ ৫১.৮ মিলিমিটারের কাছে। আর এই বৃষ্টিতেই ফুলেফেঁপে উঠেছে দেবখালের জল। আর তাতেই জলের তলায় চলে গেছে শান্তাশ্রম লাগোয়া দেবখালের সেতু। 

সেতুর উপর দিয়ে শুক্রবার বিকাল থেকে বইছে হাঁটু সমান জল। তার জেরে বিচ্ছিন্ন হয়ে পড়েছে ইন্দাস ব্লকের করিশুণ্ডা, বেলবান্দি, পাহাড়পুর-সহ পাঁচ থেকে সাতটি গ্রাম। বাজার থেকে শুরু করে স্কুল কলেজ এমনকি স্বাস্থ্যকেন্দ্রে  যাতায়াতের জন্য প্রতিদিন ওউ গ্রামগুলির মানুষকে এই দেবখাল পেরিয়ে যেতে হয় অন্য পাড়ে। নেহাৎ প্রয়োজনে এখন জলে ডুবে থাকা সেই দেবখালের সেতুর উপর দিয়েই জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে বাধ্য হচ্ছেন গ্রামগুলির মানুষ। 

একটু অসতর্ক হলেই জলের স্রোতে সেতু থেকে প্রায় ৩০ ফুট গভীর খালে পড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। কিন্তু বিকল্প কোনো উপায় না থাকায় চূড়ান্ত সমস্যায় গ্রামগুলির মানুষ। গ্রামবাসীদের দাবি, বারংবার দেবখালের সেতুটির উচ্চতা বৃদ্ধির দাবি জানানো হলেও প্রশাসন নির্বিকার। আর তার জেরেই বছরে একাধিকবার জলের তলায় চলে যায় সেতুটি। যোগাযোগ বিচ্ছিন্ন অবস্থায় দিন কাটাতে হয় সাধারণ মানুষকে।