Sikkim Accident: নিয়তি! সামনের মার্চেই চাকরি ছাড়বেন ভেবেছিলেন, গতকাল সিকিমের দুর্ঘটনায় প্রাণ হারালেন বাঁকুড়ার জওয়ান

Sikkim Accident: পরিবার সূত্রে জানা গেছে, ২০০১ সালে সেনাবাহিনীতে যোগ দেন গোপীনাথ মাকুড়। পরিবারের দাবি, সব ঠিকঠাক চললে গতবছরই তিনি স্বেচ্ছায় অবসর নেওয়ার পরিকল্পনা করেছিলেন।

Sikkim Accident: নিয়তি! সামনের মার্চেই চাকরি ছাড়বেন ভেবেছিলেন, গতকাল সিকিমের দুর্ঘটনায় প্রাণ হারালেন বাঁকুড়ার জওয়ান
মৃত জওয়ান গোপীনাথ মাকুড় (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2022 | 4:13 PM

বাঁকুড়া: সিকিমের (Sikkim Accident) গাড়ি দুর্ঘটনায় নিহত বাঁকুড়ার সেনা জওয়ান। শুক্রবার সন্ধ্যায় তাঁর মৃত্যু সংবাদ এসে পৌঁছয় ওই জওয়ানের বাড়িতে। তারপর থেকেই কার্যত শোকস্তব্ধ গোটা পরিবার। শোকস্তব্ধ গ্রামবাসীরাও।

মৃত সেনার নাম গোপীনাথ মাকুড়। বাড়ি বাঁকুড়ার বিষ্ণুপুর ব্লকের ভালুকা গ্রামে। গতকাল উত্তর সিকিমের জ়েমাতে (Zema) এই দুর্ঘটনা ঘটে। জানা গিয়েছে, নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় সেনাবাহিনীর ওই গাড়িটি। সেই দুর্ঘটনায় ১৬ জন জওয়ানের মৃত্যু হয়, আহত হন আরও ৪ জওয়ান।

দুর্ঘটনার খবর পাওয়ার পর থেকেই উৎকন্ঠা বাড়ছিল গোপীনাথ মাকুড়ের ভালুকা গ্রামের বাড়িতে। বারবার গোপীনাথ মাকুড়কে ফোন করারও চেষ্টাও করেন পরিবারের লোকজন। পরিবারের দাবি, দিনভর ফোন রিসিভ না করলেও গতকাল সন্ধ্যার আগে সেনার তরফে তাঁদের ফোন রিসিভ করে জানানো হয় দুর্ঘটনায় গোপীনাথ মাকুড়ের মৃত্যু হয়েছে। এরপর থেকেই কার্যত কান্নায় ভেঙে পড়েছেন নিহত ওই জওয়ানের স্ত্রী ও গোটা পরিবার। গোপীনাথ মাকুড়ের পরিবারে স্ত্রী ছাড়াও রয়েছন তাঁর এগারো বছরের একমাত্র ছেলে, বাবা, মা, ভাই ও ভাতৃবধূ।

গোপীনাথ মাকুড়ের স্ত্রী বলেন, “গতকাল সেনা থেকে ফোন করেছিল। বলল যে গোপীনাথ মাকুড়ের মৃত্যু হয়েছে। এরপর আর কিছু বলেনি। আমিও আর কোনও কথা বলতে পারিনি।”

পরিবার সূত্রে জানা গেছে, ২০০১ সালে সেনাবাহিনীতে যোগ দেন গোপীনাথ মাকুড়। পরিবারের দাবি, সব ঠিকঠাক চললে গতবছরই তিনি স্বেচ্ছায় অবসর নেওয়ার পরিকল্পনা করেছিলেন। কিন্তু করোনার জন্য তাঁর স্বেচ্ছায় অবসরগ্রহণের সিদ্ধান্ত কিছুটা পিছিয়ে যায়। ইচ্ছে ছিল অবসর নেওয়ার পর বাঁকুড়া শহরে বাড়ি করে বসবাস করবেন। এমনকী বাড়ি তৈরির তৈরির কাজ শেষ পর্যায়ে।

গত অগস্ট মাসে শেষবার দু’মাসের ছুটি নিয়ে বাড়িতে এসেছিলেন বছর ৩৯ এর গোপীনাথ মাকুড়। ইচ্ছে ছিল নতুন বছরের মার্চে ফের বাড়িতে আসবেন। কিন্তু তাঁর আগেই তাঁর মৃত্যু সংবাদ এসে পৌঁছল তাঁর ভালুকা গ্রামের বাড়িতে। সেনার তরফে জানানো হয়েছে সম্ভবত আজই দেহ পাঠানো হবে গ্রামে। এখন চোখের জলে গ্রামের মানুষের একটাই প্রতিক্ষা কখন দেহ আসে গ্রামে।

প্রসঙ্গত, উত্তর সিকিমে শুক্রবার সকালে ছাতেন থেকে ছাঙ্গুর দিকে যাচ্ছিল সেনাবাহিনীর তিনটি গাড়ির কনভয়। যাওয়ার পথেই এক জায়গায় বাঁক নিতে গিয়ে পিছলে যায় সেনাবাহিনীর কনভয়ের একটি গাড়ির চাকা। তারপর নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় সেই গাড়ি। সেই দুর্ঘটনায় প্রাণ হারান গোপীনাথ মাকুড়।