Bankura: গ্রামীণ সড়ক নয়, বেহাল দশা রাজ্য সড়কের! ‘হাত গুটিয়ে বসে’ প্রশাসন, কোদাল কাঁধে মাঠে স্থানীয়রা

Bankura: বাঁকুড়া জেলার অন্যতম গুরুত্বপূর্ণ রাস্তা বিষ্ণুপুর আরামবাগ ২ নম্বর রাজ্য সড়ক। এই সড়ক শুধু বাঁকুড়ার বিস্তীর্ণ অংশকে কলকাতার সঙ্গে যুক্ত করেছে তাই নয়, এই সড়কের উপর রয়েছে সারদার পবিত্র জন্মস্থান জয়রামবাটি।

Bankura: গ্রামীণ সড়ক নয়, বেহাল দশা রাজ্য সড়কের! ‘হাত গুটিয়ে বসে’ প্রশাসন, কোদাল কাঁধে মাঠে স্থানীয়রা
স্থানীয় বাসিন্দারাই সারাচ্ছেন রাস্তা Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 20, 2024 | 1:18 PM

বাঁকুড়া: বর্ষা শুরু হতেই বেহাল রাস্তা। এ অভিযোগ নতুন নয়। এবারেও বর্ষার শুরু থেকেই একই ছবি বাংলার দিকে দিকে। বেশিরভাগ অভিযোগই গ্রাম থেকে। সবথেকে বেশি করুণ দশা গ্রামীণ সড়কগুলির। তবে বাঁকুড়ায় এবার একটি রাজ্য সড়কের এমন হাল যে স্থানীয়দেরই নামতে হল কোদাল কাঁধে। ঘটনা বাঁকুড়ার বিষ্ণুপুর আরামবাগ ২ নম্বর রাজ্য সড়কের মিল মোড় এলাকার। এলাকার লোকজন বলছেন, তাঁরা সড়ক মেরামতিতে নামলেও নির্বিকার প্রশাসন। 

বাঁকুড়া জেলার অন্যতম গুরুত্বপূর্ণ রাস্তা বিষ্ণুপুর আরামবাগ ২ নম্বর রাজ্য সড়ক। এই সড়ক শুধু বাঁকুড়ার বিস্তীর্ণ অংশকে কলকাতার সঙ্গে যুক্ত করেছে তাই নয়, এই সড়কের উপর রয়েছে সারদার পবিত্র জন্মস্থান জয়রামবাটি। রয়েছে মন্দির নগরী বিষ্ণুপুর। তাই পর্যটনের ক্ষেত্রেও এই সড়কের গুরুত্ব অপরিসীম। এই রাস্তায় কোতুলপুর সংলগ্ন মিল মোড়ের অবস্থা বর্তমানে মারাত্মক খারাপ। বড় বড় গর্ত ঠেলে রাস্তা পার হওয়ায়ই দায়। সেই গর্তে বর্ষার জল জমে পদে পদে কাজ তৈরি হয়েছে মৃত্যু ফাঁদ। মাঝে মধ্যেই ঘটছে দুর্ঘটনা। 

ব্যস্ত রাজ্য সড়কের এমন দশায় প্রশাসনের টনক না নড়লেও বিষয়টি নজর এড়ায়নি স্থানীয়দের। বেড়েছে ক্ষোভ। অভিযোগ, রাস্তা মেরামতের দাবিতে একাধিকবার প্রশাসনের কাছে দরবার করেও হয়নি কাজ। তাই শেষ পর্যন্ত নিজেরাই রাস্তা মেরামতিতে হাত লাগাতে বাধ্য হয়েছেন বলে জানাচ্ছেব এলাকার লোকজন। স্থানীয় ব্যবসায়ীদের কাছ থেকে চাওয়া হয়েছে টাকা। সেই টাকা দিয়েই খানা-খন্দে ইট ফেলে রাস্তাকে চলার উপযোগী করার চেষ্টা করা হচ্ছে। 

এদিকে স্থানীয় কোতুলপুর পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ সাদেক আলি খান বলছেন, রাস্তার অবস্থা যে খারাপ তাঁরা জানেন। রাস্তার রক্ষণাবেক্ষণ করে রাজ্য সরকারের পূর্ত বিভাগ। মিল মোড় এলাকায় রাস্তা বেহাল হয়ে পড়েছে। খবর তাঁরা পেয়েছেন। বিষয়টি দ্রুত পূর্ত বিভাগের নজরে এনে সড়ক মেরামতির ব্যবস্থা করা হবে বলে জানাচ্ছেন তিনি।