SBSTC: এবার তৃণমূল শ্রমিক সংগঠনের পাশে বামপন্থীরা, অস্থায়ী কর্মীদের দাবি আদায়ে পথে নামলেন তাঁরা

Bankura: এবার আইএনটিটিইউসি-র ব্যানারে এসবিএসটিসি শ্রমিকদের আন্দোলনের সমর্থনে রাস্তায় নামল সিআইটিইউ।

SBSTC: এবার তৃণমূল শ্রমিক সংগঠনের পাশে বামপন্থীরা, অস্থায়ী কর্মীদের দাবি আদায়ে পথে নামলেন তাঁরা
CITU নেতা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2022 | 3:03 PM

বাঁকুড়া: রাজ্যজুড়ে অস্থায়ী কর্মীদের চলছে লাগাতার আন্দোলন। তার জেরেই থমকে রয়েছে SBSTC বাস পরিষেবা। ফলে যাত্রী দুর্ভোগ চরমে। পরিস্থিতিতে হস্তক্ষেপ করতে হয়েছে খোদ মুখ্যমন্ত্রীকে।তার পরেই পরিবহণ মন্ত্রীর আশ্বাস, অস্থায়ী কর্মীরা মাসে ২৬ দিন যাতে কাজ পান, তা নিশ্চিত করা হবে। বিবেচনা করা হবে অন্য সব দাবিও। তবে তারপরও আন্দোলন থামেনি। এবার আইএনটিটিইউসি-র ব্যানারে এসবিএসটিসি শ্রমিকদের আন্দোলনের সমর্থনে রাস্তায় নামল সিআইটিইউ।

এসবিএসটিসি-র অস্থায়ী কর্মীদের আন্দোলনে নয়া মোড়। রাজ্যের শাসক দলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির ব্যানারে শুরু হওয়া সেই আন্দোলনের সমর্থনে এবার রাস্তায় নামল বামপন্থী শ্রমিক সংগঠন সিআইটিইউ। সিআইটিইউ (CITU)-র তরফে কর্মী সমর্থকরা আজ বাঁকুড়া এসবিএসটিসি ডিপোর সামনে অস্থায়ী কর্মীদের ধর্না মঞ্চে গিয়ে তাঁদের আন্দোলনকে সমর্থন জানান।

সিআইটিইউ নেতৃত্বের দাবি, আইএনটিটিইউসি-র ব্যানারে আন্দোলন শুরু হলেও অস্থায়ী শ্রমিকদের সাত দফা দাবি নামে। এই দাবিগুলির প্রতি তাঁদের পূর্ণ সমর্থন রয়েছে। পুজোর মুখে শ্রমিক আন্দোলনে মুখ থুবড়ে পড়া সরকারি বাস পরিষেবা পুনরায় চালু করার জন্য দ্রুত আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের দাবিও জানান তাঁরা।

এই বিষয়ে সিআইটিইউ নেতা বলেন যে, আমরা এই আন্দোলনকে সম্পূর্ণভাবে সমর্থন করছি। কারণ দীর্ঘ কয়েকটা দিন ধরে এই অস্থায়ী কর্মীরা আন্দোলন করছেন। তাঁরা এত পরিষেবা দিয়ে যায়। তবে তাঁদের দাবি পূরণ করা হচ্ছে না সেই কারণে তাঁধের আন্দোলনকে সমর্থন করছি আমরা।

যদিও, আজ বিক্ষোভকারীরা তৃণমূলের কেউ নন বলে এবার দাবি করেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। কারণ বিক্ষোভকারীরা দলের গাইডলাইন মানছেন না। এ প্রসঙ্গে TV9 বাংলাকে শান্তনু সেন বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে বাংলায় বন্ধ, অবরোধের কালচারটা উঠে গিয়েছি। তৃণমূল এই নীতিতে বিশ্বাস করে না। আমাদের আইএনটিটিইউসি-র সভাপতি ঋতব্রত বলেছেন, যাঁরা এটা করছেন, তাঁরা প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে আমাদের ট্রেড ইউনিয়নের কেউ নন।’