Body Found: কলেজের দাদারা চুল কেটে ন্যাড়া করে দিয়েছিল, কৃষি কলেজের সেই ছাত্রের দেহ উদ্ধার রেললাইনের ধারে

Bankura: পরিবারের দাবি, মাস ছয় আগে র‍্যাগিংয়ের শিকার হয়েছিলেন সুপ্রকাশ। কলেজ হোস্টেলে তাঁর চুল কেটে নেওয়া হয়েছিল বলে পরিবারকে জানিয়েছিলেন।

Body Found: কলেজের দাদারা চুল কেটে ন্যাড়া করে দিয়েছিল, কৃষি কলেজের সেই ছাত্রের দেহ উদ্ধার রেললাইনের ধারে
যুবকের দেহ উদ্ধার। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 24, 2022 | 10:04 PM

বাঁকুড়া: রেললাইনের ধার থেকে উদ্ধার হল কৃষি কলেজের এক ছাত্রের দেহ। শুক্রবার সকালে আদ্রা খড়্গপুর রেল শাখায় বাঁকুড়ার ছাতনা রেল স্টেশনের কাছে দেহটি উদ্ধার হয়। রক্তাক্ত অবস্থায় পড়েছিল দেহটি। সূত্রের খবর, ডাউনে শিরোমণি এক্সপ্রেস যাওয়ার সময় চালক দেহটি পড়ে থাকতে দেখেন। বাঁকুড়া রেলপুলিশকে তিনিই খবর দেন। এরপরই পুলিশ গিয়ে মৃতদেহটি উদ্ধার করে বাঁকুড়া নিয়ে যাওয়া হয়। বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃতদেহের ময়নাতদন্ত করা হবে। পুলিশ সূত্রে খবর, মৃত ছাত্রের নাম সুপ্রকাশ বেরা। বাঁকুড়ার বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের আওতাধীন ছাতনার শুশুনিয়া কৃষি কলেজে পড়তেন তিনি। দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। বাড়ি পশ্চিম মেদিনীপুরের বেলদা থানার ধনেশ্বরপুর গ্রামে। বাড়ি থেকে রোজকার যাতায়াত বড্ড ধকলের হয়ে যায়, সে কারণেই হস্টেলে থেকে পড়াশোনা করতেন। এদিন দেহটি উদ্ধারের পরই কলেজ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়।

সন্ধ্যায় বাঁকুড়ায় হাজির হয় মৃত ছাত্রের পরিবার। এই ঘটনার পিছনে বড় রহস্য লুকিয়ে রয়েছে বলেই দাবি মৃতের পরিবারের। তাদের ছেলেকে খুন করা হয়েছে বলেই দাবি তুলেছে সুপ্রকাশের পরিবার। পুলিশকে বিষয়টি লিখিতভাবে জানাচ্ছেন বাড়ির লোকজন। সুপ্রকাশের জেঠু পার্থসারথি বেরা জানান, “সকাল ১১টা নাগাদ ওর মায়ের কাছে প্রথম ফোনটা যায়। জিআরপি থেকে জানানো হয় এই ফোন নম্বর যার সে দুর্ঘটনায় মারা গিয়েছেন। আমরা মনে করছি এর পিছনে কিছু একটা রহস্য আছে। হস্টেল থেকে ছেলে কেন সাড়ে ৪টের সময় বেরোবে?”

পরিবারের দাবি, মাস ছয় আগে র‍্যাগিংয়ের শিকার হয়েছিলেন সুপ্রকাশ। কলেজ হোস্টেলে তাঁর চুল কেটে নেওয়া হয়েছিল বলে পরিবারকে জানিয়েছিলেন। এদিন পার্থসারথি বেরা বলেন, “পড়াশোনায় খুব মেধাবী ও। ৯০ শতাংশের উপরে নম্বর পেয়েছে মাধ্যমিক, উচ্চমাধ্যমিকে। মাস ছয় আগে বাড়িতে জানিয়েছিল র‍্যাগিংয়ের কথা। সিনিয়ররা মাথার চুল কেটে দিয়েছিল, ন্যাড়া করে দিয়েছিল। ও বলতে চায়নি। আমরাই চুলটা খাপচা খাপচা দেখে জিজ্ঞাসা করি। তখন বলে। এও বলেছিল, এসব নিয়ে নালিশের দরকার নেই। সকলকেই করেছে। আর কিছু হচ্ছে না। আমরা থানায় যাচ্ছি। ও সুইসাইড করার ছেলে নয়। এটা খুন বলেই আমাদের মনে হচ্ছে।” এ প্রসঙ্গে ছাতনা কৃষি কলেজের অ্যাসোসিয়েট ডিন সুশান্তকুমার দে বলেন, “সকালে আমরা খবরটা পাই। জিআরপি থেকে শনাক্ত করার জন্য বলা হয়। জিআরপি জানিয়েছে, শিরোমণি এক্সপ্রেসের গার্ডের থেকে খবর পায়। গার্ড ছিল। মূল দরজা দিয়েও বেরোয়নি তারা।”