Madhyamik Exam: পর্ষদে পৌঁছল না প্রায় ১০০ ছাত্রীর স্ক্রুটিনির আবেদন, কাঠগড়ায় স্কুল! বিক্ষোভে অভিভাবকরা

Madhyamik Exam: চলতি বছর বাঁকুড়া মিশন গার্লস হাইস্কুলের ২৫৪ জন ছাত্রী মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল। এই ২৫৪ জনের মধ্যে ৯৩ জনের ফলাফল আশানুরূপ না হওয়ায় তারা স্ক্রুটিনির সিদ্ধান্ত নেয়।

Madhyamik Exam: পর্ষদে পৌঁছল না প্রায় ১০০ ছাত্রীর স্ক্রুটিনির আবেদন, কাঠগড়ায় স্কুল! বিক্ষোভে অভিভাবকরা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 24, 2022 | 9:51 PM

বাঁকুড়া: মাধ্যমিকে (Madhyamik Exam) আশানুরূপ ফলাফল না হওয়ায় স্ক্রুটিনি করতে দিয়েছিল স্কুলের ৯৩ জন ছাত্রী। স্কুলের বেঁধে দেওয়া নির্দিষ্ট সময়ের মধ্যে সকলে আবেদন জমাও করেছিলেন স্কুলে। কিন্তু স্কুলের গাফিলাতিতে তা নির্দিষ্ট সময়ের মধ্যে পৌঁছাল না মধ্যশিক্ষা পর্ষদের দফতরে। চূড়ান্ত অনিশ্চয়তার মুখে পড়ে শুক্রবার স্কুলে প্রবল বিক্ষোভে ফেটে পড়লেন পড়ুয়াদের অভিভাবকরা। এদিকে স্ক্রুটিনির আবেদনের শেষদিনে পোর্টাল বিকল থাকার কারণ দেখিয়ে দায় সেরেছে স্কুল কর্তৃপক্ষ। ঘটনাটি ঘটেছে বাঁকুড়া (Bankura) মিশন গার্লস হাইস্কুলের। এ ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ছে গোটা এলাকায়। 

সূত্রের খবর, চলতি বছর বাঁকুড়া মিশন গার্লস হাইস্কুলের ২৫৪ জন ছাত্রী মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল। এই ২৫৪ জনের মধ্যে ৯৩ জনের ফলাফল আশানুরূপ না হওয়ায় তারা স্ক্রুটিনির সিদ্ধান্ত নেয়। স্ক্রুটিনির আবেদনের জন্য স্কুলের তরফে বেঁধে দেওয়া নির্দিষ্ট সময়ের মধ্যে ওই ৯৩ জন ছাত্রী স্কুলে আবেদনও জমা দেয়। ওই আবেদনগুলি স্কুলের তরফে ১৭ জুনের মধ্যে মধ্যশিক্ষা পর্ষদের পোর্টালে আপলোড করার কথা ছিল। কিন্তু, গতকাল স্কুলের ওই ৯৩ জন পরীক্ষার্থীর পরিবার জানতে পারে স্কুলের তরফে আবেদনগুলি মধ্যশিক্ষা পর্ষদের নিজস্ব পোর্টালে আপলোডই করেনি স্কুল কর্তৃপক্ষ। 

একসঙ্গে এতগুলি ছাত্রীর ভবিষ্যত নিয়ে ছিনিমিনি খেলার জন্য স্কুলকে কাঠগোড়ায় তুলে ক্ষোভে ফুঁসতে থাকেন অভিভাবকরা। শুক্রবার সকালে তাঁদের ক্ষোভ বিক্ষোভের আকারে আছড়ে পড়ে স্কুলে।  বিক্ষোভের মুখে চরম অস্বস্তিতে পড়ে স্কুল কর্তৃপক্ষ। সময়মতো আবেদন মধ্যশিক্ষা দফতরে না পাঠানোর জন্য পোর্টালের গন্ডগোলকে দায়ী করেছে স্কুল কর্তৃপক্ষ। তাঁদের দাবি সমস্যার গুরুত্বের কথা বিচার করে দফতরের উচ্চ স্তরের আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করে সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে। কিন্তু স্কুল কর্তৃপক্ষের এ আশ্বাসে ভেজেনি চিঁড়ে। কী করে এতজন পড়ুয়ার ভবিষ্যত নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে সে প্রশ্ন তুলেছেন তাঁরা। প্রয়োজনে স্কুলের সামনে লাগাতার অবস্থান আন্দোলন শুরু করার হুঁশিয়ারি দিয়েছে অভিভাবকরা। তাতেই সিঁদুরে মেঘ দেখতে শুরু করেছে স্কুল কর্তৃপক্ষ।