Accident in Birhbum: মেলার মাঝে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল চলন্ত নাগরদোলা, একে একে নীচে পড়লেন অনেকে

Accident in Birhbum: মেলার আনন্দের মাঝেই মর্মান্তিক দুর্ঘটনা। অন্তত ৪-৬ জন আহত হয়েছেন বলে স্থানীয় সূত্রে খবর। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

Accident in Birhbum: মেলার মাঝে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল চলন্ত নাগরদোলা, একে একে নীচে পড়লেন অনেকে
ভেঙে পড়ল নাগরদোলা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2022 | 6:50 AM

লাভপুর: কলকাতার পর এবার বীরভূম। ফের নাগরদোলায় বিপত্তি। ভয়াবহ দুর্ঘটনায় কমপক্ষে ৪-৬ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। মনসা পুজোর মেলায় ভেঙে পড়ে চলন্ত নাগরদোলা। মেলায় আসা মানুষের মধ্যে মুহূর্তে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সঙ্গে সঙ্গে আহতদের উদ্ধার করার ব্যবস্থা করা হয়। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সোমবার সন্ধ্যায় দুর্ঘটনাটি ঘটে বীরভূমের লাভপুরের বিপ্রটিকুরি গ্রামে।।

মনসা পুজোর মেলায় আনন্দ করতে এসেই এই মর্মান্তিক দুর্ঘটনা। সোমবার মনসা পুজো উপলক্ষ্যে বীরভূমের লাভপুরের এই গ্রামে মেলার আয়োজন করা হয়েছিল। দীর্ঘদিন ধরেই চলে আসছে এই মেলা। এ দিন বিকেল থেকেই মানুষের ঢল উপচে পড়েছিল মেলায়। আনন্দ করতে গিয়ে এ ভাবে বিপদের সম্মুখীন হতে হবে, তা ভাবেননি কেউই।

স্থানীয় সূত্রের খবর, সোমবার সন্ধ্যা ৮ টা থেকে সাড়ে ৮ টার মধ্যে ঘটনাটি ঘটে। হুড়মুড়িয়ে ভেঙে পড়ে নাগরদোলা। স্থানীয়দের অভিযোগ, নাগরদোলাটি যেখানে বসানো হয়েছিল সেখানে মাটি নরম ছিল। ফলে যে দুটি স্ট্যান্ডের ওপর নাগরদোলার চেয়ার গুলি সাজানো হয় সেই দুটি স্ট্যান্ড হঠাৎ চলন্ত অবস্থায় মাটি থেকে উপড়ে পড়ে যায় মাটি আলগা থাকার জন্য। এর ফলেই এই মর্মান্তিক ঘটনাটি ঘটে।।

প্রত্যক্ষদর্শীরা জানান, সেই সময় দোলনাটির গতিবেগ কম থাকায় বড়সড় ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছেন মানুষজন। ঘটনায় যাঁরা আহত হয়েছেন তাঁদের তৎক্ষণাৎ মেলা কর্তৃপক্ষের তরফে উদ্ধারের ব্য়বস্থা করা হয়। স্থানীয়দের সাহায্যে তাঁদের বোলপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সম্প্রতি কলকাতায় একটি রথের মেলায় নাগরদোলা থেকে পড়ে গিয়ে আহত হন এক তরুণী। রামলীলা ময়দানে হচ্ছিল সেই মেলা। গত রবিবার সন্ধ্যায় মেলা যখন জমজমাট, তখনই ওই দুর্ঘটনা ঘটে। প্রিয়াঙ্কা সাউ নামে বছর ২৫-এক তরুণী চলন্ত নাগরদোলার চেয়ার থেকে সোজা নীচে পড়ে যান। মাথায় চোট লাগে তাঁর। তবে তরুণী ঠিক কী ভাবে পড়ে গেলেন, তা স্পষ্ট নয়।