Birbhum : ‘সূচপুরে ১৫ জন নিহত কর্মীর পরিবারের কথা কেউ মনে রাখেনি’, আক্ষেপ তৃণমূল নেতা কাজলের

Birbhum : মঞ্চে উপস্থিত দলের নেতাদের কাছে কাজল শেখ অনুরোধ করেন, "দয়া করে যাদের জন্য তৃণমূল ক্ষমতায় এসেছে সেই পরিবারগুলোকে দেখুন।"

Birbhum : 'সূচপুরে ১৫ জন নিহত কর্মীর পরিবারের কথা কেউ মনে রাখেনি', আক্ষেপ তৃণমূল নেতা কাজলের
তৃণমূল নেতা কাজল শেখ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2022 | 12:26 AM

বীরভূম : সূচপুর গণহত্যার পর আরও ১৫ জন তৃণমূল কর্মীর মৃত্যু হয়। নানুরে বাম জমানার শক্তঘাঁটিতে তৃণমূল জিতে। কিন্তু যে সমস্ত তৃণমূল কর্মী প্রাণ দিয়ে দলকে ক্ষমতায় এনে দিয়েছেন, তাঁদের পরিবারের খবর কেউ রাখে না। আক্ষেপের সুরে বললেন নানুরের তৃণমূলের দাপুটে নেতা কাজল শেখ।

বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে আজ নানুর বিধানসভার চারকল গ্রামে তৃণমূলের বুথ ভিত্তিক কর্মী সম্মেলনে দলেরই নেতাদের বিরুদ্ধে আক্ষেপের সুর কাজল শেখের। ২০০০ সালে সূচপুর গণহত্যা হয়েছিল। মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকাকালীন নিহতদের পরিবারের চাকরি হয়। কিন্তু ২০০০ সালের পর থেকে তৃণমূল রাজ্যে ক্ষমতায় আসা পর্যন্ত নানুরের মাটিতে আরও ১৫ জন তৃণমূল কর্মী নৃশংসভাবে খুন হয়েছে। সেকথা উল্লেখ করে কাজল শেখ বলেন, “এই ১৫ জন তৃণমূল কর্মীর জন্য নানুরে তৃণমূলের ঘাস ফুল ফুটেছে। তৃণমূল ক্ষমতায় এসেছে। সেই সমস্ত পরিবারের মানুষজন বেঁচে আছে কি নেই, দুবেলা দুমুঠো খেতে পাচ্ছে কি না, কেউ খবর রাখে না।”

আক্ষেপের সুর দাপুটে তৃণমূল নেতা কাজল শেখের। মঞ্চে উপস্থিত জেলার মন্ত্রী বিধায়কদের কাছে তাঁর অনুরোধ, “ভোট আসছে, ভোট যাচ্ছে তার পরিসংখ্যান রাখছেন। কিন্তু দয়া করে যাদের জন্য তৃণমূল ক্ষমতায় এসেছে সেই পরিবারগুলোকে দেখুন।” এছাড়াও ২০১৬ সালে দুষ্কৃতীদের দলে প্রাধান্য দেওয়ায় গদাধর হাজরাকে সিপিএম প্রার্থীর কাছে পরাজিত হতে হয়েছিল। আগামীতেও এই ঘটনার পুনরাবৃত্তি হতে পারে বলে মন্তব্য করেন কাজল শেখ। কিন্তু এতদিন পর কেন তিনি একথা বলছেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে। সামনের বছর পঞ্চায়েত নির্বাচন, সেকথা মাথায় রেখেই তৃণমূল নেতার এমন মন্তব্য কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে। আবার কেউ কেউ বলছেন, গদাধর হাজরা বিরোধী গোষ্ঠীর লোক কাজল শেখ। কয়েকদিন আগেই গদাধর হাজরা বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে এসেছেন। ফলে কাজল শেখের মন্তব্যের নিশানায় কে, তা নিয়ে জল্পনা বাড়ছে।

অন্যদিকে এদিনের সভায় ১ হাজার জন বিজেপি কর্মী তৃণমূলে যোগদান করেন। তাঁদের হাতে পতাকা তুলে দেন রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহা।