Birbhum Police: খয়রাশোলে থেঁতলে খুনকাণ্ডের ২৪ ঘণ্টার মধ্যেই আচমকা ক্লোজ় ওসি শামিম খান

Birbhum: বৃহস্পতিবার এক বীরভূম পুলিশ সুপারের সই করা এক নির্দেশিকায় জানানো হয়েছে 'ইন্টারেস্ট অব পাবলিক সার্ভিসে' এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বীরভূম জেলা পুলিশ সূত্রে খবর, গোটাটাই রুটিন বদলি। তবে বুধবার রাতে কাঁকরতলা থানা এলাকায় এক ব্যক্তিকে পাথর দিয়ে থেঁতলে খুন করার অভিযোগ উঠেছিল।

Birbhum Police: খয়রাশোলে থেঁতলে খুনকাণ্ডের ২৪ ঘণ্টার মধ্যেই আচমকা ক্লোজ় ওসি শামিম খান
কাঁকরতলা থানার ওসি বদলImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Dec 22, 2023 | 10:34 AM

খয়রাশোল: আচমকা বীরভূমের কাঁকরতলা থানা থেকে সরিয়ে দেওয়া হল ওসি শামিম খানকে। তাঁকে ক্লোজ করা হয়েছে। সেই জায়গায় কাঁকরতলা থানার নতুন ওসি হিসেবে দায়িত্বে আনা হয়েছে সায়ন্তন বন্দ্যোপাধ্যায়কে। তিনি এতদিন সিউড়ি থানায় কর্মরত ছিলেন। কী কারণে, আচমকা কাঁকরতলা থানার ওসি শামিম খানকে ক্লোজ করা হল, সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। বৃহস্পতিবার এক বীরভূম পুলিশ সুপারের সই করা এক নির্দেশিকায় জানানো হয়েছে ‘ইন্টারেস্ট অব পাবলিক সার্ভিসে’ এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বীরভূম জেলা পুলিশ সূত্রে খবর, গোটাটাই রুটিন বদলি। তবে বুধবার রাতে কাঁকরতলা থানা এলাকায় এক ব্যক্তিকে পাথর দিয়ে থেঁতলে খুন করার অভিযোগ উঠেছিল। সেই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই কাঁকরতলা থানার ওসিকে ক্লোজ করার ঘটনা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

প্রসঙ্গত, বুধবার রাতে ওই খুনের অভিযোগ ঘিরে এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছিল। ঘটনাটি ঘটেছিল কাঁকরতলা থানা এলাকার খয়রাশোল ব্লকের পশ্চিম বড়কলা গ্রামে। অজয় নদের চর থেকে শেখ মতিন নামে এর প্রৌঢ়ের দেহ উদ্ধার হয়েছিল। রক্তাক্ত দেহ। বছর পঞ্চাশের ওই প্রৌঢ় গ্রামেরই বাসিন্দা। স্থানীয় বাসিন্দারা প্রৌঢ়কে উদ্ধার করে নাকড়াকোন্দা গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। আর এরপরই ব্যাপক হইচই শুরু হয়ে যায় এলাকায়। পরিবারের তরফে অভিযোগ তোলা হয়, পাথর দিয়ে থেঁতলে খুন করা হয়েছে প্রৌঢ়কে। রাতেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছিল কাঁকরতলা থানার বিশাল পুলিশ বাহিনী।

যদিও কী কারণে প্রৌঢ়ের মৃত্যু, সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। বৃহস্পতিবারই পুলিশ দেহটি ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট এখনও প্রকাশ্যে আসেনি। এরই মধ্যে বৃহস্পতিবার জেলা পুলিশের তরফে নির্দেশিকা জারি করে ক্লোজ করা হল কাঁকরতলা থানার ওসিকে। যদিও গোটা বিষয়টিই পুলিশের রুটিন ব্যবস্থা বলে দাবি করা হচ্ছে জেলা পুলিশ সূত্রে। এর সঙ্গে থেঁতলে খুন কাণ্ডের কোনও যোগ নেই বলেই জানাচ্ছে পুলিশ সূত্র।