Post Poll Violence Case: ভোর রাতে কেন্দ্রীয় বাহিনী নিয়ে সিবিআই-এর হানা, আটক পলাতক তৃণমূল কর্মীর ছেলে

Post Poll Violence Case: ভোর সাড়ে চারটে নাগাদ বিশাল কেন্দ্রীয়বাহিনী নিয়ে বীরভূমের মল্লারপুর থানার কোর্ট গ্রামে পৌঁছল সিবিআই-এর দল।

Post Poll Violence Case: ভোর রাতে কেন্দ্রীয় বাহিনী নিয়ে সিবিআই-এর হানা, আটক পলাতক তৃণমূল কর্মীর ছেলে
ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তে বীরভূমে সিবিআই (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2021 | 10:05 AM

বীরভূম: ভোট পরবর্তী হিংসা (Post Poll Violence Case) মামলায় বিজেপি (Bengal BJP) কর্মী খুনের তদন্তে বীরভূমে (Birbhum) পৌঁছল সিবিআই (CBI)-এর প্রতিনিধি দল।

ভোর সাড়ে চারটে নাগাদ বিশাল কেন্দ্রীয়বাহিনী নিয়ে বীরভূমের মল্লারপুর থানার কোর্ট গ্রামে পৌঁছল সিবিআই-এর দল। জাকির হোসেন নামে বিজেপির এক কর্মী খুনের ঘটনার তদন্ত করতে সোমবার সকালে বীরভূমের কোর্ট গ্রামে যান তদন্তকারীরা।

খুনে অভিযুক্ত ১৩ জনের বাড়িতে এক-একজন করে যান সিবিআই-এর আধিকারিকরা। সিবিআই বাড়িতে পৌঁছতেই ফজিয়া কাজি নামে এক অভিযুক্ত বাড়ি থেকে পালিয়ে যায়। তাঁর স্ত্রী ও ছেলেকে দীর্ঘক্ষণ জেরা করা হয়। পরে অভিযুক্তের ছেলে আলমগির কাজিকে আটক করে নিয়ে যায় সিবিআই।

এদিন কয়েকটি দলে বিভক্ত হয়ে তদন্ত করেন সিবিআই আধিকারিকরা। প্রতিটি দলে ছিলেন কেন্দ্রীয়বাহিনীর জওয়ানরাও । বিশাল কেন্দ্রীয় বাহিনী ও সিবিআইয়ের আধিকারিকরা গ্রামে পৌঁছনোয় রীতিমতো চাঞ্চল্য ও আত্ঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায় ।

গত ৮ মে কোর্ট গ্রামে খুন হন বিজেপি কর্মী জাকির হোসেন। বাজার থেকে বাড়ি ফেরার পথে বিজেপির ওই বুথকর্মীকে গ্রামের হাততলার কাছে রাস্তার উপরে বেধড়ক পেটানো হয়। রক্তাক্ত অবস্থায় দীর্ঘক্ষণ রাস্তায় পড়ে থাকেন তিনি। স্থানীয়রাই তাঁকে উদ্ধার করে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করান। পরে সেখানে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। তাঁকে কলকাতায় স্থানান্তরিত করা হয়। কলকাতায় নিয়ে যাওয়ার পথে ১৬ মে মৃত্যু হয় তাঁর। হাইকোর্টের নির্দেশে এই ঘটনার তদন্ত শুরু করেছে সিবিআই।

উল্লেখ্য, সপ্তাহ খানেক আগে ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তে বীরভূমের ইলামবাজারে তৃণমূলের দলীয় কার্যালয়ে যান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। ভোট পরবর্তী হিংসায় নিহত বিজেপি কর্মী গৌরব সরকারের মৃত্যুর তদন্ত করতেই তাঁরা যান। তদন্তে প্রথম রাজ্যে তৃণমূলের দলীয় কার্যালয়ে হানা দিয়েছিলেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

গত ২মে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের দিন গোপালনগর গ্রামে গৌরব সরকার নামে এক বিজেপি কর্মীকে পিটিয়ে মারার অভিযোগ ওঠে। বিজেপি জেলা নেতৃত্বের অভিযোগ, নির্বাচনের ফল ঘোষণার পর বিজয় মিছিল থেকেই তৃণমূল কংগ্রেসের কর্মীরা রাস্তার উপর গৌরব সরকারের উপর চড়াও হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই বিজেপি কর্মীর।

ইলামবাজার থানার গোপালনগরের গৌরব সরকার খুনে ২৪ জনের নামে অভিযোগ দায়ের করা হয়েছিল। ইতিমধ্যেই সিবিআই ১২ সেপ্টেম্বর হুগলির শেওড়াফুলি এলাকা থেকে ১জনকে আটক করে এবং ১৩ সেপ্টেম্বর অভিযুক্তকে বোলপুর আদালতে তোলা হয়। তৃণমূল কংগ্রেসের বাবর আলি ও রবি মুর্মুকে সিবিআই নোটিশ দেয়।

আরও পড়ুন: Weather Update: আগামী ২ ঘণ্টার মধ্যেই চার জেলায় মুষুলধারে বৃষ্টি, সতর্কতা জারি আবহাওয়া দফতরের

আরও পড়ুন: COVID: তৃতীয় তরঙ্গের হাতছানি? জলপাইগুড়িতে আরও এক শিশু কোভিড পজিটিভ