হুগলির নাবালিকা নিগ্রহের প্রতিবাদে বিক্ষোভ বিজেপির! নির্যাতিতাকে নিয়ে থানায় হাজির অগ্নিমিত্রা

নির্যাতিতাকে সঙ্গে নিয়ে বেলুড় থানায় অভিযোগ দায়ের করতে গিয়েছেন বিজেপির রাজ্য মহিলা মোর্চার সভাপতি অগ্নিমিত্রা পল।

হুগলির নাবালিকা নিগ্রহের প্রতিবাদে বিক্ষোভ বিজেপির! নির্যাতিতাকে নিয়ে থানায় হাজির অগ্নিমিত্রা
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jan 06, 2021 | 11:51 PM

লিলুয়া: লিলুয়ার সরকারি হোমে হুগলির (Hooghly) নাবালিকাকে শারীরিক নিগ্রহের ঘটনায় উত্তপ্ত বেলুড়। নির্যাতিতাকে সঙ্গে নিয়ে বেলুড় থানায় অভিযোগ দায়ের করতে গিয়েছেন বিজেপির রাজ্য মহিলা মোর্চার সভাপতি অগ্নিমিত্রা পল। ইতিমধ্যেই থানার সামনে রাস্তায় বসে বিক্ষোভ দেখাচ্ছেন বিজেপি কর্মীরা।

লিলুয়ার সরকারি হোমে নির্যাতনের ঘটনা প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়ায়। অভিযোগ, ওই নাবালিকাকে হোমের সিনিয়র দিদিরা সেফটিপিন দিয়ে হাতে নাম খোদাই করতে বাধ্য করে। পুলিস তাকে উদ্ধার করে বাড়ি পাঠালেও এখনও আতঙ্কে, যন্ত্রণায় কুঁকড়ে রয়েছে ওই নাবালিকা। তদন্তে বেলুড় থানার পুলিস। যদিও এ নিয়ে প্রকাশ্যে মুখ খুলতে নারাজ হোম কর্তৃপক্ষ।

ইতিমধ্যেই এই ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক তরজা চরমে। নির্যাতিতার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন সাংসদ লকেট চট্টোপাধ্যায়। নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করার পর সরাসরি ক্ষোভ উগড়ে দেন রাজ্য সরকারের উপর। অভিযোগ করেন, রাজ্য প্রশাসনের মদতেই প্রত্যেকটি হোমে হয়ত এধরনের র‍্যাকেট চলছে। সাংবাদিকদের মুখোমুখি হয়ে লকেট বলেন, “মর্মান্তিক,দুঃখজনক ও নারকীয় ঘটনা। হোমের এক একটা করে মুখোশ বেরিয়ে আসছে। সরকারি হোম গুলোর মধ্যে কি অব্যবস্থা করে রেখেছে। সরকারি হোমে সরকার তাদের দেখবে, কিন্তু তাদের কাছে যদি এরম অত্যাচার হয়, সেফটিপিন ফুটিয়ে দিচ্ছে।”

পাশাপাশি লকেটের অভিযোগ, বাংলার প্রতিটা হোমে হয়ত এরকম র‍্যাকেট চলছে। এই র‍্যাকেট গুলো প্রশাসনের মদতে চলছে বলেও তোপ দাগেন সাংসদ। তিনি বলেন, “এই বিষয়টা নিয়ে আমরা জাতীয় মানবাধিকার কমিশনে জানাব। সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রীকেও তদন্তের জন্য বলবো।”

সাংসদের এহেন মন্তব্য ও নির্যাতিতার সঙ্গে দেখা করা প্রসঙ্গে চুঁচুড়া তৃণমূল বিধায়ক অসিত মজুমদার কটাক্ষ করে বলেন, “নির্বাচন সামনে তাই কিছু গিমিক দিতে হবে। তাঁকে চুঁচুড়ার মানুষ টিভিতে ছাড়া দেখতে পায়না। তিনি কখনও দাঙ্গা করতে আসেন আবার কখনও এই হোম নিয়ে নানা কথা বলেন। কোথাও অন্যায় হলে বাংলার মুখ্যমন্ত্রী বিচার করেন। হোমে যদি সত্যি কোনও অন্যায় হয়ে থাকে অ তাহলে ব্যবস্থা অবশ্যই হবে।”