কাউকে ধুতি-গামছা পরতে দেবে না, তৃণমূল এলে বাংলাদেশ হয়ে যাবে রাজ্যটা: শুভেন্দু

সভা থেকে রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) দাবি করেন, "তৃণমূল (TMC) কংগ্রেস তৃতীয়বার ক্ষমতায় এলে পশ্চিমবঙ্গ বাংলাদেশ হয়ে যাবে।"

কাউকে ধুতি-গামছা পরতে দেবে না, তৃণমূল এলে বাংলাদেশ হয়ে যাবে রাজ্যটা: শুভেন্দু
ছবি- পিটিআই
Follow Us:
| Updated on: Mar 23, 2021 | 7:28 PM

ঝাড়গ্রাম: মেরুকরণকে হাতিয়ার করেই একুশের বৈতরণী পার করতে চাইছে বিজেপি (BJP)। মঙ্গলবার ঝাড়গ্রামের (Jhargram) নয়াগ্রাম বিধানসভায় সভা করতে গিয়ে কার্যত সেই বিষয়টাই স্পষ্ট করে দিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আজকের সভা থেকে রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী দাবি করেন, “তৃণমূল (TMC) কংগ্রেস তৃতীয়বার ক্ষমতায় এলে পশ্চিমবঙ্গ বাংলাদেশ হয়ে যাবে।”

এখানেই থেমে থাকেননি তিনি। আরও একধাপ এগিয়ে শুভেন্দু দাবি করেন, তৃণমূলের সরকার এলে গলায় কন্ঠি, মাথায় টিকা পরতে দেওয়া হবে না। কাউকে ধুতি না হয় গামছা পরতে দেবে না এরা। তাঁর আরও দাবি, তৃণমূলের স্লোগান সব বাংলাদেশ থেকে ধার করা। নিজের দাবির সপক্ষে তিনি যুক্তি দিয়ে বলেন, ‘মা মাটি মানুষ’ স্লোগান প্রথম দিয়েছিলেন বেগম খালেদা জিয়া। ‘জয় বাংলা’ স্লোগান দিয়েছিলেন মুজিবুর রহমান।

সোমবার নয়াগ্ৰামের খড়িকামাথানী চকে নয়াগ্ৰাম বিধানসভার বিজেপি প্রার্থী বকুল মুর্মুর সমর্থনে সভা করতে এসে রাজ্যের শাসকদলকে মেরুকরণের অস্ত্রেই শান দেন। এ দিন শুভেন্দু অধিকারী প্রতিশ্রুতি দেন, “বিজেপির সরকার হলে পাঁচ টাকা কিলো চিনি পাবেন, ৩০ টাকা কিলো ডাল পাবেন।”

আরও পড়ুন: ফের অশীতিপর বৃদ্ধাকে মারধর, তৃণমূলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ বিজেপির

নয়াগ্রামের তৃণমূল প্রার্থী দুলাল মুর্মুকেও একহাত নেন তিনি। শুভেন্দু বলেন, “দুলাল কাঁথিতে থাকত। ওকে আমি এনে ২০১১ সালে নমিনেশন মনোনয়ন করালাম। দুলাল আদৌ কথা বলতে জানে?”

তবে এই প্রসঙ্গেই মনে করিয়ে দেওয়া যায়, এক সময়ের স্বঘোষিত জঙ্গলমহলের ‘কুটুম’ শুভেন্দু অধিকারী দল পরিবর্তন পর তাঁর পরিবার ব্যাতীত পুরোনো দল তৃণমূলের স্থানীয় নেতৃত্ব এ পর্যন্ত কেউ তাঁর সঙ্গ দেয়নি। তাই অভিজ্ঞ মহলের একাংশের মত,  শুভেন্দু অধিকারীর উপর স্থানীয় বিজেপি কর্মীদের আস্থা কোথাও গিয়ে একটা টলমল হচ্ছে।

আরও পড়ুন: কোন প্রার্থী ভাল, আপনাদের দেখার দরকার নেই, আমি দেখে নেব, আপনারা শুধু ভোটটা দিন: মমতা