Suvendu attacks Mamata: ‘বিপ্লবের থেকে শিখুক মমতা’! মুখ্যমন্ত্রীকে কিসের পাঠ দিতে চাইলেন শুভেন্দু?

Suvendu attacks Mamata:গত ১৫ মে কোলাঘাটের বিজেপি নেতা তথা বিজেপি জেলা কমিটির সদস্য অমল মাইতি হাওড়ার উলুবেড়িয়াতে পথ দুর্ঘটনায় মারা যান। তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে গিয়েই মমতা-অনুব্রতর বিরুদ্ধে একযোগে আক্রমণ শানালেন শুভেন্দু।

Suvendu attacks Mamata: ‘বিপ্লবের থেকে শিখুক মমতা’! মুখ্যমন্ত্রীকে কিসের পাঠ দিতে চাইলেন শুভেন্দু?
ছবি - মমতা-অনুব্রতকে একযোগে আক্রমণ শুভেন্দুর
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2022 | 10:42 PM

কোলাঘাট: গত সপ্তাহেই আচমকা ত্রিপুরার মুখ্যমন্ত্রীর(Chief Minister of Tripura) পদ থেকে সরে দাঁড়ান বিপ্লব দেব। যা নিয়ে বিস্তর চর্চা চলে দেশের রাজ্য-রাজনীতিতে। এদিকে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে আক্রমণ শানাতে গিয়ে সেই বিপ্লব দেবের প্রসঙ্গ টেনে আনলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী(Leader of Opposition Shuvendu Adhikari)। অনুব্রত মন্ডলের বিরুদ্ধে সিবিআই তদন্ত (CBI Investigation) নিয়েও ছুঁড়ে দিলেন কটাক্ষবাণ। “মমতা বন্দ্যোপাধ্যায় নিজে নন্দীগ্রামে হেরেছেন আমার কাছে। লজ্জা থাকলে উপ-নির্বাচন লড়ে মুখ্যমন্ত্রীর শপথ নিতেন না। উনি বিপ্লব দেবের কাছ থেকে শিখুন কি করে জেতা মুখ্যমন্ত্রী পথ ছাড়েন”। বৃহস্পতিবার সন্ধ্যায় কোলাঘাটে গিয়ে রাজ্যের প্রশাসনিক প্রধানের বিরুদ্ধে এই ভাষাতেই আক্রমণ শানাতে দেখা যায় শুভেন্দুকে। 

প্রসঙ্গত, গত ১৫ মে কোলাঘাটের বিজেপি নেতা তথা বিজেপি জেলা কমিটির সদস্য অমল মাইতি হাওড়ার উলুবেড়িয়াতে পথ দুর্ঘটনায় মারা যান। বৃহস্পতিবার সন্ধ্যায় কোলাঘাটের সাহাপুর গ্রামে অমল বাবুর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে যান শুভেন্দু। তাঁদের পাশে থাকার আশ্বাসও দেন তিনি। এখান থেকেই মমতার পাশাপাশি অনুব্রতকেও একহাত নেন তিনি। অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে সিবিআই তদন্ত নিয়ে শুভেন্দু বলেন, “সিবিআই কী করবে তা আমি বলতে পারবো না। কিন্তু অনুব্রত মণ্ডলরা এনামুলের সঙ্গে মিলে গরুর টাকা তুলেছে, কয়লার টাকা তুলেছে। নির্বাচন পরবর্তী সময়ে হিন্দুদের উপর যে সন্ত্রাস হয়েছে, বীরভূমের বগটুইয়ের ঘটনায় উনি নেতৃত্ব দিয়েছেন। উনিই মাস্টারমাইন্ড। সবটাই এখন দিনের আলোর মতো পরিষ্কার”।

অন্য়দিকে, মমতা প্রসঙ্গে বলতে গিয়ে শুভেন্দু আরও বলেন, হেরেছেন তো মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। উনি আবার কাকে হারালেন। বিজেপি ১৪৮ আসন পেয়ে ক্ষমতায় না আসতে পারলেও বিজেপি জিতেছে। ২০১৬ সালে বিজেপির ৩টে আসন ছিল। এবার তা বেড়ে হয়েছে ৭৭। ওই সময় বিজেপির গোটা রাজ্যে ভোট ছিল ১০ শতাংশ। সেখানে এবারে আমরা পেয়েছি ৩৮ শতাংশ ভোট। ২০১৬ সালে বিজেপি ৫৫ লক্ষ ভোট পেয়েছিল। এবারে তা বেড়ে হয়েছে ২ কোটি ২৮ লক্ষ। মমতা ব্যানার্জি নিজে হেরেছেন। কিন্তু ওনার লজ্জা নেই, দুটো কান কাটা। ওইজন‍্য একটা জ‍্যন্ত লোককে পদত‍্যাগ করিয়ে ভবানীপুরে জোর করে ছাপ্পা মেরে উনি মুখ্যমন্ত্রী হয়েছেন”।