ভোটের পরে ফের আমডাঙায় উদ্ধার ৪৯টি তাজা বোমা, এলাকাজুড়ে প্রায় শতাধিক বোমা ছড়িয়ে থাকতে পারে, আশঙ্কা স্থানীয়দের

উল্লেখ্য, আমডাঙায় বোমা উদ্ধার নতুন ঘটনা নয়। এর আগে একাধিকবার এই এলাকায় তাজা বোমা উদ্ধার হয়েছে। নির্বাচনের আগে থেকেই এখানে বোমা মজুতের কারবার চলছিল। নির্বাচনের অনতিপরেই খেলিয়া ও সোনাডাঙ্গা গ্রাম থেকে বিপুল পরিমাণ তাজা বোমা (Bomb) উদ্ধার করেছিল পুলিশ।

ভোটের পরে ফের আমডাঙায় উদ্ধার ৪৯টি তাজা বোমা, এলাকাজুড়ে প্রায় শতাধিক বোমা ছড়িয়ে থাকতে পারে, আশঙ্কা স্থানীয়দের
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 10, 2021 | 9:48 PM

উত্তর ২৪ পরগনা: পুলিশি তৎপরতার জের। ভোটের পরেও আমডাঙার খণ্ডশর্করার বাঁশ বাগান থেকে উদ্ধার হল ৪৯ টি তাজা বোমা। তিনটি ড্রাম ও একটি ব্যাগে বোমা ভর্তি ছিল বলে জানা গিয়েছে। সোমবার সকালে, গোপন সূত্রে খবর পেয়ে সেই বোমা উদ্ধার করে পুলিশ। ঘটনাস্থলে পৌঁছয় বোম স্কোয়াড (Bomb Squad)।

স্থানীয়দের অনুমান, আমডাঙায় এলাকা জুড়ে প্রায় দেড়শো থেকে দুশোটি বোমা ছড়ানো রয়েছে। যেকোনো সময়ে বিস্ফোরণ ঘটতে পারে বলে আশঙ্কা করছেন তাঁরা। এই পরিস্থিতিতে, কার্যত প্রাণ হাতে নিয়েই চলাফেরা করছেন স্থানীয়রা। বারাসাত পুলিশের তরফে জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরে এলাকায় বোমা (Bomb) মজুতের খবর পাওয়া গিয়েছিল। কিন্তু কে বা কারা সেই বোমা মজুত করতে তা স্পষ্টত জানা যায়নি। সোমবার সকালে খণ্ডশর্করায় গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি চালায় পুলিশ। তখনই বাঁশ বাগানের মধ্যে তিনটি ড্রাম ও একটি ব্যাগ থেকে মোট ৪৯ টি তাজা বোমা উদ্ধার হয়। বোমাগুলি নিষ্ক্রিয় করতে ঘটনাস্থলে এসে পৌঁছয় বোমস্কোয়াড।

উল্লেখ্য, আমডাঙায় বোমা উদ্ধার নতুন ঘটনা নয়। এর আগে একাধিকবার এই এলাকায় তাজা বোমা উদ্ধার হয়েছে। নির্বাচনের আগে থেকেই এখানে বোমা মজুতের কারবার চলছিল। নির্বাচনের অনতিপরেই খেলিয়া ও সোনাডাঙ্গা গ্রাম থেকে বিপুল পরিমাণ তাজা বোমা (Bomb) উদ্ধার করেছিল পুলিশ। এ বার ফের খণ্ডশর্করা থেকে উদ্ধার হল বোমা। এইভাবে, বোমা মজুতের খবর পেয়ে রীতিমতো টনক নড়েছে প্রশাসনের। সূত্রের খবর, বোমা উদ্ধার করতে এ বার গোপন অভিযানের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

আরও পড়ুন: সিসিটিভি ক্য়ামেরা ভেঙে কার্যালয়ে ঢুকে চুরি, থানায় অভিযোগ দায়ের পঞ্চায়েত প্রধানের, চাঞ্চল্য রামপুরহাটে