‘রাজনৈতিক স্বার্থেই ব্যবহার করা হচ্ছে CBI-CID-কে’, ফের কেন্দ্র-রাজ্যকে একযোগে তোপ সেলিমের

CBI-CID: কেন্দ্র ও রাজ্য সরকারের ভ্রান্ত নীতির ফলে দ্রব্য মুল্য লাগাতার বৃদ্ধি পাচ্ছে, আলিপুর দুয়ারে এসে ফের কেন্দ্র-রাজ্যের বিরুদ্ধে এই ভাষাতেই চাঁচাছোলা আক্রমণ শানালেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।

‘রাজনৈতিক স্বার্থেই ব্যবহার করা হচ্ছে CBI-CID-কে’, ফের কেন্দ্র-রাজ্যকে একযোগে তোপ সেলিমের
ছবি - ফের কেন্দ্র-রাজ্যকে তোপ সেলিমের
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2022 | 10:33 PM

আলিপুরদুয়ার: রাজনৈতিক স্বার্থে সিবিআই(CBI), সিআইডি(CID),পুলিশকে ব্যবহার করা হচ্ছে। একই কায়দায় ব্যবহার করা হচ্ছে দিল্লি পুলিশকেও। আলিপুরদুয়ারের এসে ফের একযোগে কেন্দ্র-রাজ্যের বিরুদ্ধে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানালেন মহম্মদ সেলিম(CPIM General Secretary Mohammad Selim)। উত্তরবঙ্গে তিস্তা প্রকল্পের জমি দখল করে নিচ্ছে জমি মাফিয়ারা। জাতীয় প্রকল্পকে বন্ধ করে দেওয়া হয়েছে। শনিবার আলিপুরদুয়ারে এই অভিযোগই তুললেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। এদিন আলিপুরদুয়ার শহরের বাবু পাড়ায় সিপিএমের জেলা পার্টি অফিসে সাংবাদিক সম্মেলন করেন সেলিম। তাঁর সঙ্গে ছিলেন আলিপুরদুয়ার জেলা সিপিএমের সম্পাদক কিশোর দাস ও সিপিএমের রাজ্য নেতা জিয়ায়ুল আলম। 

এদিন মহম্মদ সেলিম বলেন, “আমরা ক্ষমতায় থাকার সময় উত্তরবঙ্গে তিস্তা প্রকল্প করেছিলাম। এই প্রকল্প ছিল জাতীয় প্রকল্প। যেমনটা ভাকরানাঙ্গাল প্রকল্প। কিন্তু এই প্রকল্প বর্তমানে বন্ধ করে দেওয়া হয়েছে। এখন শুধু এই প্রকল্পের জমি দখল চলছে। জমি মাফিয়ারা এই প্রকল্পে থাবা বসিয়েছে। অথচ এই প্রকল্পে উত্তরবঙ্গের বিস্তৃর্ণ এলাকার মানুষের উপকৃত হওয়ার কথা ছিল। চাষাবাসের ক্ষেত্রে বড় উপকার হত”।

অন্যদিকে সিবিআই-সিআইডি নিয়ে সেলিম বলেন, “সিবিআইকেও জবাবদিহি করতে হবে। রাজনৈতিক স্বার্থে সিবিআই, সিআইডি, পুলিশ, রাজ্য পুলিশ, দিল্লী পুলিশ ব্যবহৃত হচ্ছে। ভোটের আগে সিবিআই সুদীপ বন্দ্যোপাধ্যায়ের জামিনের বিরোধীতা করে সুপ্রিম কোর্টে যাওয়ার কথা ছিল, কিন্তু যায় নি। কেন? আসলে সবটাই দিদি-মোদীর গট আপ গেম। আসল শক্তি মানুষ। জ্যোতি বসু বলতেন আসল শক্তি মানুষ। সেই কারনে লড়াই চাই। এই লড়াইয়ে বিভিন্ন শ্রেনির মানুষের বেশি বেশি যোগদান চাই।” এদিন সাংবাদিক সন্মেলনে কেন্দ্র ও রাজ্য সরকারের ভ্রান্ত নীতির ফলে দ্রব্য মুল্য লাগাতার বৃদ্ধি পাচ্ছে, পেট্রোপণ্যের মূল্য বাড়ছে বলেও অভিযোগ করেন মহম্মদ সেলিম। আলিপুরদুয়ার জেলার প্রশাসনিক পরিকাঠামো তৈরি ও নানান পরিষেবা প্রদানের দাবিতে আগামীতে বড় আন্দোলন গড়ে তোলারও আহ্বান জানান এই বাম নেতা।