বন্যা পরিস্থিতি জেলায় জেলায়, বুধেই আকাশপথে হাওড়া-হুগলি পরিদর্শনে মুখ্যমন্ত্রী

CM Mamata Banerjee: সোমবার নবান্নে মন্ত্রিসভার বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেও হাওড়া, হুগলি, ঘাটালের প্লাবন নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি।

বন্যা পরিস্থিতি জেলায় জেলায়, বুধেই আকাশপথে হাওড়া-হুগলি পরিদর্শনে মুখ্যমন্ত্রী
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2021 | 6:23 PM

কলকাতা: বানভাসি এলাকা পরিদর্শনে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার হাওড়া, হুগলির একাধিক প্লাবিত এলাকা ঘুরে দেখবেন মুখ্যমন্ত্রী। সম্প্রতি দিল্লি সফরে গিয়েও বাংলার বন্যা পরিস্থিতি নিয়ে উদ্বেগের সুর শোনা গিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায়। এবার তিনি দুর্যোগগ্রস্ত এলাকায় যাচ্ছেন। হেলিকপ্টারে যাওয়ার কথা তাঁর। জেলা প্রশাসনের সঙ্গে জরুরি বৈঠকের সম্ভাবনাও রয়েছে।

সোমবার নবান্নে মন্ত্রিসভার বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেও হাওড়া, হুগলি, ঘাটালের প্লাবন নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি। মন্ত্রীদের স্পষ্ট নির্দেশ দেন, নিজ নিজ এলাকায় মন্ত্রীরা যেন ঘুরে দেখেন। দিনরাত তাঁরা যেন পরিস্থিতির উপর নজর রাখেন। একই সঙ্গে এই প্লাবনে বাড়ি ভেঙে, দেওয়াল ধসে কিংবা তড়িদাহত হয়ে যাঁদের মৃত্যু হয়েছে সেই তালিকাও সংশ্লিষ্ট আধিকারিকদের কাছে চেয়ে পাঠানো হয়।

নবান্ন সূত্রে খবর, এখনও অবধি ১৬ জন গত কয়েকদিনের বৃষ্টি ও তার পরবর্তী পরিস্থিতির শিকার হয়েছেন। খানাকূল, আমতা, উদয়নারায়ণপুর, ঘাটালের জলযন্ত্রণা ভয়াবহ। কোথাও কোথাও ত্রাণ বণ্টন নিয়ে অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাজ্যের সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র গিয়েছেন একাধিক জায়গায়।

নবান্ন সূত্রে খবর, বুধবার সমস্ত দুর্গত এলাকা আকাশপথে পরিদর্শন করবেন মুখ্যমন্ত্রী নিজে। এখনও অবধি যা খবর, তাতে বুধবার প্রথমে নবান্নে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে ডুমুরজলা হেলিপ্যাড গ্রাউন্ডে পৌঁছবেন। আকাশপথে হাওড়া এবং হুগলির বিস্তীর্ণ এলাকা পরিদর্শন করবেন। এরপর হুগলির মান্নাডাঙা নবসংঘ ক্লাব ময়দানে অস্থায়ী হেলিপ্যাডে বেলা ২টো নাগাদ অবতরণ করবে তাঁর কপ্টার। সেখানে একটি বৈঠক হওয়ার কথা। আরও পড়ুন: বাংলার জলযন্ত্রণায় শুধুই হাহাকার! হু হু করে জল ছাড়ছে ডিভিসি, গ্রামকে গ্রাম প্লাবিত