২মাস ধরে মিলছে না বেতন, প্রতিবাদে বন্ধ সাফাই, ‘সময়ে টাকা পেয়ে যাবেন’ কর্মীদের আশ্বাস দিলেন মহুয়া

এই পরিস্থিতিতে বাধ্য হয়েই হাসপাতালে আসেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র, তেহট্টর এসডিও মৌমিতা সাহা, ভিডিও অচ্যুতানন্দ পাঠক ও তেহট্ট থানার আইসি তাপস কুমার পাল। সাফাইকর্মীরা তাঁদের সামনেই বিক্ষোভ দেখাতে শুরু করেন।

২মাস ধরে মিলছে না বেতন, প্রতিবাদে বন্ধ সাফাই, 'সময়ে টাকা পেয়ে যাবেন' কর্মীদের আশ্বাস দিলেন মহুয়া
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 06, 2021 | 4:21 PM

নদিয়া: দীর্ঘ দুই মাস ধরে মিলছে না বেতন। অবশেষে বাধ্য হয়েই পথে নামলেন তেহট্ট মহকুমা হাসপাতালের অস্থায়ী সাফাইকর্মীরা। বৃহস্পতিবার সকাল থেকেই হাসপাতালে সাফাইয়ের কাজ বন্ধ করে পথে বসেছেন অস্থায়ী কর্মীরা। তাঁদের অভিযোগ, দীর্ঘ দুই মাস ধরে বেতন (Salary) পাচ্ছেন না তাঁরা। একাধিকবার এ বিষয়ে কথা বলা সত্ত্বেও কোনও সুরাহা হয়নি বলেই অভিযোগ তাঁদের। বৃহস্পতিবার সকাল থেকেই তাই হাসপাতাল চত্বরে পড়ে রয়েছে আবর্জনা। পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ায় ঘটনাস্থলে আসেন কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র (Mahua Maitra), তেহট্টর এসডিও মৌমিতা সাহা, ভিডিও অচ্যুতানন্দ পাঠক ও তেহট্ট থানার আইসি তাপস কুমার পাল।

হাসপাতালের সাফাইকর্মীদের অভিযোগ, গত জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে পুরো বেতন পাননি। এরপর, মার্চ মাস থেকেই পুরোপুরি বন্ধ হয়ে যায় বেতন। বারবার হাসপাতালের সুপারকে লিখিত দিয়েও কোনও লাভ হয়নি। এমনকী, হাসপাতালের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের তরফে জানানো হয়, ওই কর্মীদের যাঁরা নিয়োগ করেছে তাঁদের থেকে লিখিত আনতে হবে। এমনটাই অভিযোগ বিক্ষোভকারীদের। করোনা পরিস্থিতিতে ইতিমধ্যেই সমস্য়ায় রয়েছেন সাফাইকর্মীরা (Cleansing Staff)। এর মধ্যে বেতন না পাওয়ায় শিরে সংক্রান্তি দেখছেন তাঁরা। বেতন না মিললে তাই কাজ করবেন না এই সিদ্ধান্তে উপনীত হয়ে বৃহস্পতিবার সকাল থেকেই সাফাইয়ের কাজ বন্ধ রেখেছেন তাঁরা।

করোনা পরিস্থিতিতে এমনিতেই বাড়তি সতর্কতা নেওয়া হচ্ছে সর্বত্র। সেখানে, হাসপাতালে সাফাই বন্ধ হওয়ায় রীতিমতো ক্ষুব্ধ রোগীরা। বৃহস্পতিবার সকাল থেকেই আবর্জনায় ভর্তি হয়ে আছে হাসপাতাল চত্বর। পরিষ্কার নেই বাথরুমও। ফলে সমস্যায় পড়ছেন রোগীরা। এই পরিস্থিতিতে বাধ্য হয়েই হাসপাতালে আসেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র, তেহট্টর এসডিও মৌমিতা সাহা, ভিডিও অচ্যুতানন্দ পাঠক ও তেহট্ট থানার আইসি তাপস কুমার পাল। সাফাইকর্মীরা তাঁদের সামনেই বিক্ষোভ দেখাতে শুরু করলে মহুয়া অনুরোধ করে বলেন, “আপনাদের সমস্যা আমি শুনেছি। আপনারা সঠিক সময়ে বেতন পাবেন। আপনাদের পুরো টাকাই পাঠিয়ে দেওয়া হবে। কিন্তু, প্লিজ কাজ বন্ধ করবেন না।” করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই সকলকে এই অনুরোধ করেন তৃণমূল (TMC) সাংসদ। এরপরে গোটা হাসপাতাল ঘুরেও দেখেন সাংসদ।

আরও পড়ুন: ‘নাচ না জানলে উঠোন ব্যাঁকা’, রাজ্যে সন্ত্রাস রুখতে কেন্দ্রের প্রতিনিধি দল, বেনজির নিশানা ফিরহাদের