SSC Recruitment Scam: পরেশ অধিকারীর বাড়িতে ED-র তল্লাশি, মন্ত্রী বললেন, ‘বাড়ি থাকলে মুড়ি খাওয়াতাম’

Paresh Adhikari: সাত সকালে শিক্ষা প্রতিমন্ত্রীর বাড়িতে পৌঁছে গেল ইডি। পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতাকে বেআইনিভাবে নিয়োগের অভিযোগ ওঠে।

SSC Recruitment Scam: পরেশ অধিকারীর বাড়িতে ED-র তল্লাশি, মন্ত্রী বললেন, 'বাড়ি থাকলে মুড়ি খাওয়াতাম'
পরেশ অধিকারী
Follow Us:
| Edited By: | Updated on: Jul 22, 2022 | 11:24 AM

কলকাতা : স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতি সংক্রান্ত মমলার তদন্তে তৎপর কেন্দ্রীয় সংস্থা ইডি। সাত সকালেই দুই মন্ত্রীর বাড়িতে পৌঁছে গেলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। শুক্রবার সকালে একদকে যখন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে গেলেন ইডি আধিকারিকরা, অন্যদিকে মেখলিগঞ্জে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বাড়িতেও পৌঁছল ইডি-র অপর একটি টিম। তবে ২১ জুলাই, শহিদ দিবসের অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় এসেছিলেন পরেশ, ফেরেননি এখনও।

এ দিন সকালে ইডি আধিকারিকদের নিয়ে দুটি গাড়ি গিয়ে পৌঁছয় পরেশ অধিকারীর বাড়িতে। মন্ত্রী বাড়িতে না থাকলেও তাঁর বাড়িতে তল্লাশি চালানো হচ্ছে বলেই সূত্রের খবর। নিয়োগ দুর্নীতিতে যে সব প্রভাবশালী ব্যক্তিত্বের নাম সামনে এসেছে, তার মধ্যে অন্যতম পরেশ অধিকারী। এ দিন তাঁর অনুপস্থিতিতে পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে কথা বলছেন ইডি আধিকারিকরা। কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে গিয়েছেন আধিকারিকরা।

TV9 বাংলার তরফে পরেশ আধিকারীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি এ বিষয়ে কিছু জানি না। পরবর্তীতে আইনি পথেই লড়ব।’ তাঁর দাবি, পরিবারের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। মন্ত্রী বলেন, ‘আমি থাকলে ওদের মুড়ি খাওয়াতাম।’

পরেশের মেয়ে অঙ্কিতা অধিকারীকে স্কুল শিক্ষিকা হিসেব নিয়োগের ক্ষেত্রে বেনিয়মের অভিযোগ ওঠে। প্রভাব খাটিয়ে যোগ্য প্রার্থীকে তালিকা থেকে সরিয়ে অঙ্কিতার নাম তালিকায় তোলার অভিযোগ ওঠে। সেই মামলায় আদালতের নির্দেশে ইতিমধ্যেই চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। মামলাকারী ববিতা সরকারকে সেই পদে নিয়োগও করা হয়েছে ইতিমধ্যে। তবে, নিয়োগ দুর্নীতির শিকড় ঠিক কোথায়, কারা এর সঙ্গে যুক্ত, কী ভাবে এগোত নিয়োগ প্রক্রিয়া, তা খুঁজে বের করতেই তৎপর হয়েছে কেন্দ্রীয় সংস্থা। প্রথমে আদালতের নির্দেশে এই মামলার তদন্ত শুরু করে সিবিআই। পরে ইডিও তদন্ত শুরু করে। নিয়োগের জন্য কোনও আর্থিক লেনদেন হয়েছে কি না, সেটা খুঁজে বের করতে চায় ইডি।

এ দিন শুধু পরেশ অধিকারী ও পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে নয়, অন্তত ১০ জায়গায় তল্লাশি চালাচ্ছে ইডি-র টিম। এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা শান্তিু প্রসাদ সিনহার বাড়িতেও গিয়েছিলেন আধিকারিকরা।