Modan Mohan Rathayatra: আজ মাসিরবাড়ি যাবেন মদনমোহন, গুঞ্জবাড়ি গমগম করছে দর্শকদের ভিড়ে

Modan Mohan Rathayatra: রথ যাত্রার আগের দিন ডাঙ্গরআই মন্দির এবং রাজমাতা মন্দির এই দুই মন্দিরের মদনমোহন বিগ্রহ বৈরাগী দিঘির পাড়ের মদনমোহন মন্দিরে নিয়ে আসা হবে।

Modan Mohan Rathayatra: আজ মাসিরবাড়ি যাবেন মদনমোহন, গুঞ্জবাড়ি গমগম করছে দর্শকদের ভিড়ে
মদনমোহনের রথ
TV9 Bangla Digital

| Edited By: Sanjoy Paikar

Jul 05, 2022 | 10:13 PM

কোচবিহার: এবার চিরাচরিত কাঠের রথে গুঞ্জবাড়ি ডাঙ্গরআই মন্দিরে মাসির বাড়ি যাবেন মদনমোহন । গত দুবছর করোনা আবহের কারণে চার চাকার সুসজ্জিত মোটর যানে সওয়ারি হয়ে ছিলেন মদনমোহন। তবে এবছর করোনার প্রকোপ কম থাকায় চিরাচরিত কাঠের রথে চরে মাসির বাড়ি যাচ্ছেন মদনমোহন।

রথ যাত্রার আগের দিন ডাঙ্গরআই মন্দির এবং রাজমাতা মন্দির এই দুই মন্দিরের মদনমোহন বিগ্রহ বৈরাগী দিঘির পাড়ের মদনমোহন মন্দিরে নিয়ে আসা হবে। সেখানে অধিবাস হয়। রথের দিন সাজিয়ে-গুছিয়ে কাঠামিয়া মন্দিরে নিয়ে আসা হয়। সেখানে বিশেষ পূজার পর রাজ আমলের প্রথা মেনে দুয়ার বক্সি, অজয় কুমার দেব বক্সি রথের দড়িতে টান দিয়ে রথ যাত্রার সূচনা করবেন। তারপর শোভাযাত্রার মধ্যদিয়ে মদনমোহন মন্দির থেকে গুঞ্জবাড়ির ভাঙ্গরআই মন্দিরে নির্দিষ্ট পথে রথ দর্শনার্থীরা দড়ি টেনে নিয়ে যাবেন।

এই খবরটিও পড়ুন

মদনমোহনদেব ১ জুলাই থেকে ৭ দিন সেখানেই থাকবেন। ৭ দিন পর একই ভাবে সেই রথ মদনমোহন মন্দিরে নিয়ে আসা হবে। এই রথযাত্রাকে কেন্দ্র করে গুঞ্জবাড়ি এলাকায় মেলা ও মন্দির সংলগ্ন এলাকায় কীর্তন ও ধর্মীয় গানের আসর বসে। ভক্তদের ভিড় আজ চোখে পড়ার মতো।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla