Bagdogra Airport: প্রবল বর্ষণে বাগডোগরায় বাতিল ২২ জোড়া বিমান, বাধ্য হয়ে সড়ক পথেই কলকাতা ফিরলেন শুভেন্দু

Bagdogra Airport: সদ্য উত্তরবঙ্গে উড়ে গিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবারই ফেরার কথা ছিল তাঁর। সকাল সাড়ে দশটায় তাঁর বিমান থাকলেও দৃশ্যমানতা কম থাকার জন্য তা পিছিয়ে প্রথমে ১২টা করা হয় বলে খবর।

Bagdogra Airport: প্রবল বর্ষণে বাগডোগরায় বাতিল ২২ জোড়া বিমান, বাধ্য হয়ে সড়ক পথেই কলকাতা ফিরলেন শুভেন্দু
ছবি - বাধ্য হয়ে সড়ক পথে শুভেন্দু
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2022 | 6:25 PM

বাগডোগরা: প্রবল বৃষ্টিতে বানভাসি হওয়ার মুখে উত্তরবঙ্গ (North Bengal)। ইতিমধ্যেই তিন জেলায় জারি হয়েছে লাল সতর্কতা। নদী ভাঙনে বিপর্যস্ত একাধিক জেলা। এদিকে প্রবল বর্ষণে দৃশ্যমানতা কমে যাওয়ায় উড়ান বন্ধ হয়ে গেল বাগডোগরা বিমানবন্দরে। প্রত্যহ গড়ে ২৪ জোড়া বিমান ওঠানামা করে বাগডোগরা বিমানবন্দর (Bagdogra Airport) থেকে। সূত্রের খবর, বৃষ্টি মাথায় নিয়ে এদিন সকালে কোনোমতে দুটি বিমান বাগডোগরা ছাড়লেও আর কোনও বিমান পা রাখতে পারেনি বন্দরে। তাতেই উদ্বেগে পড়েছে যাত্রীরা। এদিকে উত্তরবঙ্গে ঘুরতে আসার ক্ষেত্রে দেশের নানা প্রান্তের যাত্রীদের জন্য ট্রেনের পাশাপাশি বিমান একটা অন্যতম প্রধান মাধ্যম। এদিকে টিকিট কাটা থাকলেও উড়ান বন্ধ হওয়ায় বিপাকে পড়েছেন পাহাড়ে আসা বহু যাত্রীই। অনেকেই বাধ্য হয়ে ধরেছেন সড়ক পথ। 

এদিকে আয়তনে ছোট হওয়ায় দেশের অন্যান্য বিমানবন্দরের মতো ওতটাও ব্যস্ত থাকে না বাগডোগরা। তবে পাহাড়ে যাতায়তের ক্ষেত্রে বাগডোগরার বরাবরই বড় অবদান রয়েছে। সে ক্ষেত্রে আচমকা পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় উদ্বেগ বেড়েছে যাত্রীদের মধ্যে। বৃষ্টির জেরে দৃশ্যমানতা কমে যাওয়ায় এদিন সকালে আচমকাই ২২টি উড়ানের আসা- যাওয়া বাতিলের সিদ্ধান্তের কথা জানায় বন্দর কর্তৃপক্ষ। এমনকী ফের দৃশ্যমানতা স্বাভাবিক না হলে নতুন করে উড়ান শুরু সম্ভব নয় বলেও জানানো হয়েছে। এদিন সকালে প্রথমে একটি বিমান কলকাতার উদ্দেশ্যে উড়ে যায়, অন্যটি উড়ে যায় গুয়াহাটির উদ্দেশ্যে। তারপর থেকে আর কোনও বিমানকে উড়তে দেখা যায়নি। 

অন্যদিকে সদ্য উত্তরবঙ্গে উড়ে গিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবারই ফেরার কথা ছিল তাঁর। সকাল সাড়ে দশটায় তাঁর বিমান থাকলেও দৃশ্যমানতা কম থাকার জন্য তা পিছিয়ে প্রথমে ১২টা করা হয় বলে খবর। যদিও তারপরেও স্বাভাবিক হয়নি পরিস্থিতি। শেষ পর্যন্ত এক প্রকার বাধ্য হয়ে সড়ক পথেই কলকাতার উদ্দেশ্যে রওনা হন শুভেন্দু। এদিকে আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৩০ তারিখ পর্যন্ত বৃষ্টির দাপট অব্যাহত থাকবে বলে জানা যাচ্ছে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং ও কালিম্পংয়ে ভারী অতি ভারী বৃষ্টিপাত চলবে বলে জানা যাচ্ছে।