Udayan attacks Sukanta: ‘উত্তরবঙ্গের মুখ্যমন্ত্রী হতে চান সুকান্ত’, বিতর্কের মধ্যেই বেনজির আক্রমণ উদয়নের

Udayan attacks Sukanta: উত্তর-পূর্ব ভারতে দীর্ঘদিন ধরে কেন্দ্রীয় সরকার বিশেষ আর্থিক সহযোগিতা করে আসছে। সুকান্ত চাইছেন, সেই সুবিধা পান উত্তরবঙ্গের লোকজনও। বিজেপির দাবি, এতে আদপে লাভবানই হবেন উত্তরবঙ্গের লোকজন।

Udayan attacks Sukanta: ‘উত্তরবঙ্গের মুখ্যমন্ত্রী হতে চান সুকান্ত’, বিতর্কের মধ্যেই বেনজির আক্রমণ উদয়নের
তীব্র আক্রমণ উদয়নের Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2024 | 9:58 PM

কোচবিহার: উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাকে উত্তর-পূর্বের সঙ্গে যুক্ত করার কথা বলছে বিজেপি। তাঁদের দাবি, লক্ষ্য উন্নয়ন। প্রস্তাব দিয়েছেন বালুরঘাটের সাংসদ তথা উত্তর-পূর্বাঞ্চল উন্নয়ন প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার। তা নিয়ে রাজ্য তো বটেই দিল্লিতেও শুরু হয়ে গিয়েছে তোলপাড়। বাংলা ভাগের চক্রান্ত দেখছে তৃণমূল। রাজ্য ভাগ নিয়ে ফের একবার সুকান্তর বক্তব্যকেই হাতিয়ার করে রাজনীতির ময়দানে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস। রাজনৈতিক চাপানউতোরের এই আবহেই এবার সুকান্তকে এক হাত নিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। তাঁর, আসলে এসব বলে উত্তরবঙ্গের মুখ্যমন্ত্রী হতে চাইছেন সুকান্ত। 

উত্তর-পূর্ব ভারতে দীর্ঘদিন ধরে কেন্দ্রীয় সরকার বিশেষ আর্থিক সহযোগিতা করে আসছে। সুকান্ত চাইছেন, সেই সুবিধা পান উত্তরবঙ্গের লোকজনও। বিজেপির দাবি, এতে আদপে লাভবানই হবেন উত্তরবঙ্গের লোকজন। যদিও তৃণমূলের দাবি, সবটাই চক্রান্ত। এসব করে আসলে বাংলাকে ভাগ করতে চাইছে পদ্ম শিবির। সুকান্ত মজুমদারের বক্তব্যের প্রেক্ষিতে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ দাবি করছেন, উত্তরবঙ্গকে আলাদা করে সুকান্ত মজুমদার মুখ্যমন্ত্রী হতে চান। তিনি বলেন, “এর পিছনে ওই একটাই মানসিকতা কাজ করছে। ও দেখছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হওয়া ওর কপালে নেই। তাই এখন চাইছে আলাদা হলে যদি সুবিধা হয়। উত্তরবঙ্গকে নর্থ-ইস্টের সঙ্গে যুক্ত করার নাম করে যদি আলাদা রাজ্য করা যায় তাহলে সেখানকার মুখ্যমন্ত্রী হওয়ার সুযোগ থাকলেও থাকতে পারে।” তাঁর এ মন্তব্য নিয়ে রাজনৈতিক মহলে নতুন করে শুরু হয়ে গিয়েছে চাপানউতোর। 

এদিকে এদিনই আবার বাংলায় অনুপ্রবেশ সমস্যা নিয়ে সুর চড়িয়েছেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। সে কারণেই বাংলা ও বিহারের কয়েকটি জেলা নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল গঠনের দাবি তুলেছেন তিনি। তালিকায় বাংলার মালদহ, মুর্শিদাবাদ, বিহারের কাটিহার, আরারিয়া ও কিষানগঞ্জ। এই পাঁচ জেলাকে নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবি করছেন তিনিও। যদিও সুকান্ত মজুদারের দাবি ছিল উত্তরবঙ্গের আট জেলা উত্তর-পূর্ব উন্নয়ন মন্ত্রকের অধীনে চলে আসুক। তবেই হবে আসল উন্নয়ন।