Wood Smuggling: পাচারকারীদের ধরতে গিয়ে এলাকাবাসীর হাতেই আক্রান্ত বনকর্মীরা, উত্তেজনা তুফানগঞ্জে

Wood Smuggling: বনদফতরের কর্মীরা আলিপুর জেলা পেরিয়ে প্রবেশ করে বক্সিরহাট বাশরাজা এলাকায়। দুটো গাড়ির গতিবেগই ঝড়ের গতিতে ছিল।

Wood Smuggling: পাচারকারীদের ধরতে গিয়ে এলাকাবাসীর হাতেই আক্রান্ত বনকর্মীরা, উত্তেজনা তুফানগঞ্জে
তুফানগঞ্জে আক্রান্ত বনকর্মী
Follow Us:
| Edited By: | Updated on: Aug 25, 2022 | 7:27 AM

কোচবিহার: কাঠ পাচারকারিদের ধরার জন্য অভিযান চালিয়েছিলেন বনকর্মীরা। সে সময়েই বনদফতরের গাড়ির ওপর হামলা চালানোর অভিযোগ উঠল। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা তুফানগঞ্জের বক্সিরহাটের বাঁশরাজা এলাকায়। মাফিয়াদের পিছু নিয়ে ধরার জন্যে তাড়া করেছিল বনদফতরের গাড়ি। তখনই তাদের ওপর হামলা চালায় উত্তেজিত জনতা। ঘটনায় আহত হয়েছেন কয়েকজন বনকর্মী। ইট-পাথর ছোড়া হয় বলেও অভিযোগ। বনদফতরের গাড়ির কাচও ভেঙে যায়। ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন বনকর্মী। তাঁদেরকে উদ্ধার করে তুফানগঞ্জ মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছেছে বক্সিরহাট থানার পুলিশ। ঘটনাস্থলে মোতায়েন বিশাল বাহিনী। বর্তমানে থমথমে গোটা এলাকা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শামুকতলা রেঞ্জ সংলগ্ন এলাকায় কাঠ পাচার হবে বলে আগে থেকেই খবর ছিল বনকর্মীদের কাছে। আলিপুর জেলার শামুকতলা রেঞ্জের বন কর্মীরা পিকআপ ভ্যানে আগে থেকেই সেখানে ওঁত পেতে ছিলেন। একটি গাড়ি দেখে তাদের সন্দেহ হয়। সেই গাড়িতেই কাঠ পাচার করা হচ্ছিল বলে অভিযোগ। বনকর্মীরা পিক আপ ভ্যানে তাদের গাড়ির পিছনে ধাওয়া করে ।

বনদফতরের কর্মীরা আলিপুর জেলা পেরিয়ে প্রবেশ করে বক্সিরহাট বাশরাজা এলাকায়। দুটো গাড়ির গতিবেগই ঝড়ের গতিতে ছিল। এলাকায় পর পর দুটি গাড়ি  দ্রুতগতিতে যাওয়ায়, ক্ষিপ্ত হয়ে ওঠেন এলাকার বাসিন্দারা। কিছুক্ষণ পর সেই দুটি গাড়ি ফের বাঁশরাজার দিকে আসতে থাকলে, দুটি গাড়ির দিকে ইট ও পাথরের ঢিল ছুড়তে থাকেন স্থানীয় বাসিন্দারা।

সে সময় পাচারকারিদের গাড়ির কাচ ভাঙলেও, তাঁরা কোনওক্রমে পালিয়ে যায়। গাড়ি থামান বনকর্মীরা। সে সময় বনকর্মীদের ওপর কিছু শোনার আগেই হামলা চালান উত্তেজিত জনতা । ঘটনায় গুরুতর আহত হন বনকর্মীরা। ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় বক্সিরহাট থানার পুলিশ। যদিও এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয় নি বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে।