Bengal Panchayet Vote: এবার বাংলায় জোর দেবে আম-আদমির দল! পঞ্চায়েত ভোটে লড়বে AAP

AAP: সূত্রের খবর, ইতিমধ্যেই আপ দক্ষিণ দিনাজপুর জেলা কমিটি তৈরি করেছে। জেলার বিভিন্ন প্রান্তে সদস্যপদ গ্রহণের জন্য পোস্টার এবং নানা ধরনের ক্যাম্প শুরু হয়েছে।

Bengal Panchayet Vote: এবার বাংলায় জোর দেবে আম-আদমির দল! পঞ্চায়েত ভোটে লড়বে AAP
সাংবাদিক সম্মেলনে আপ। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2022 | 8:11 PM

দক্ষিণ দিনাজপুর: পঞ্জাব বিধানসভার ভোটে নজরকাড়া ফল আম আদমি পার্টি বা আপ-এর (AAP)। ১১৭ আসনের বিধানসভায় অরবিন্দ কেজরীবালের দল একাই ৯২টি আসনে জয় পেয়েছে। এতদিন যারা সে রাজ্যে মসনদে ছিল সেই কংগ্রেস ১৮টি আসনে জিতে দ্বিতীয় স্থানে রয়েছে। বিজেপির ঝুলিতে মাত্র ২টি। এই জয় আত্মবিশ্বাস বাড়িয়েছে আপের। এবার পশ্চিমবঙ্গে সংগঠন বাড়াতে চাইছে তারা। বৃহস্পতিবার পাঁচ রাজ্যে বিধানসভা ভোটের ফলপ্রকাশের দিনই সাংবাদিক সম্মেলন করে সে কথা জানালেন বঙ্গ আপ-ব্রিগেডের নেতারা। আগামী বছর রাজ্যে পঞ্চায়েত ভোট। সেই ভোটে লড়বেন আম আদমি পার্টির সদস্যরা। বালুরঘাট জেলা প্রেস ক্লাবে এদিন সাংবাদিক বৈঠক করে আম আদমি পার্টির জেলা নেতৃত্ব।

সূত্রের খবর, ইতিমধ্যেই আপ দক্ষিণ দিনাজপুর জেলা কমিটি তৈরি করেছে। জেলার বিভিন্ন প্রান্তে সদস্যপদ গ্রহণের জন্য পোস্টার এবং নানা ধরনের ক্যাম্প শুরু হয়েছে। পঞ্চায়েত ভোটকে সামনে রেখে প্রস্তুতিও শুরু কেজরীর দলের। এদিন সাংবাদিক জেলার আপ ইনচার্জ মৃত্যুঞ্জয় বসাক বলেন, “পঞ্জাবের ফল নিয়ে আমাদের প্রত্যাশা ছিলই। এর আগের ভোটেই আমরা অংশ নিই। আমরা গোয়াতে এবার খাতা খুলেছি। এখনও বাংলায় ভোটে অংশ নিইনি। সব খেলার সেরা বাঙালির প্রিয় ফুটবল। বাংলার সঙ্গে পঞ্জাব, গোয়াও ফুটবলে অংশ নিয়ে এসেছে। পঞ্জাবে আপ সরকার গড়ল, গোয়াতেও আপ অংশ নিয়েছে। এবার বাংলায় আমরা আসছি। ২০২৩ সালে বিকল্প হিসাবে আমরা বাংলার মানুষের কাছে আসছি।”

মৃত্যুঞ্জয় বসাকের কথায়, ইতিমধ্যেই তাঁরা এ জেলায় সাড়া পাচ্ছেন। বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরছেন তাঁরা। বর্তমান প্রজন্মের সাড়া পাচ্ছেন তাঁরা। বহু মানুষ আপের সদস্যপদও নিচ্ছেন। তবে পঞ্চায়েত ভোটে অংশগ্রহণের বিষয়টি নির্ভর করবে আপ কতটা সাংগঠনিকভাবে সুদৃঢ় হচ্ছে তার উপর। জেলা আপ ইনচার্জের কথায়, এ মুহূর্তে বাংলায় যে দু’টি দল শক্তিমান, তাদের টাকা রয়েছে। তারা খরচ করতে পারে। কিন্তু আপের পক্ষে টাকা ঢালা সম্ভব নয়। উল্টে দলের কর্মীরাই চাঁদা দেন দল চালানোর জন্য।

দিল্লি থেকে আপ তাদের লড়াই শুরু করেছিল। রাজধানীর সিংহাসনে এখন ‘মাফলার ম্যান’ কেজরীর আপ। পঞ্জাবে সরকার গড়ছে তারা। বিভিন্ন রাজ্যে পুরভোট, স্থানীয় ভোটে লড়ছে আপের সদস্যরা। বাংলায় ২০২৩’র পঞ্চায়েত ভোটেও থাকবে তাঁদের প্রতিনিধি।

 আরও পড়ুন: Howrah: খাঁচায় ছটফট করছে পাখিগুলো! ওদিকে ঘরের খাটে তখন ভয়ঙ্কর দৃশ্য…

আরও পড়ুন: Mamata Banerjee: মমতার বিমানে কী হয়েছিল সেদিন, প্রকৃত তদন্ত চেয়ে হাইকোর্টে মামলা দায়ের

আরও পড়ুন: Madhyamik 2022: বড় খবর! মাধ্যমিক সংক্রান্ত বিজ্ঞপ্তিতে আদালতে ধাক্কা রাজ্যের! বাতিল নির্দেশ

আরও পড়ুন: Suvendu Adhikari on Election Result: ‘আমি লিখে দিচ্ছি বাংলা থেকে ২৫’র বেশি আসন নিয়ে সংসদে যাবেন মোদী’, যোগীর জয়েই ‘আত্মবিশ্বাসী’ শুভেন্দু