Balurghat: বালুরঘাটে নদীবাঁধে থাকা গেট চুরির ঘটনায় ১০ দিন পর গ্রেফতার অভিযুক্ত

Balurghat: মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানিয়েছেন বালুরঘাট থানার আইসি শান্তিনাথ পাঁজা ৷ এ দিকে এই ঘটনায় আরও কেউ জড়িত রয়েছে বলেই প্রাথমিক অনুমান পুলিশের।

Balurghat: বালুরঘাটে নদীবাঁধে থাকা গেট চুরির ঘটনায় ১০ দিন পর গ্রেফতার অভিযুক্ত
চুরি করে গ্রেফতার এক (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 11:35 AM

বালুরঘাট: বালুরঘাট শহরের রঘুনাথপুর মধুবাগান এলাকায় স্লুইস গেট চুরির ঘটনায় ১০ দিন পর এক যুবককে গ্রেফতার করল পুলিশ। ধৃতের কাছ থেকে উদ্ধার চুরির সামগ্রী। মঙ্গলবার গভীর রাতে বালুরঘাট শহরের মঙ্গলপুর ভিডিও হল পাড়ায় অভিযান চালিয়ে বছর ২৪ এর দিপু রবিদাস নামে এক যুবককে গ্রেফতার করে বালুরঘাট থানার পুলিশ। ধৃতকে জিজ্ঞাসাবাদ করেই উদ্ধার হয় স্লুইস গেটের যন্ত্রাংশ। ধৃত যুবককে বালুরঘাট জেলা আদালতে তোলা হলে বিচারক ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে।

মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানিয়েছেন বালুরঘাট থানার আইসি শান্তিনাথ পাঁজা ৷ এ দিকে এই ঘটনায় আরও কেউ জড়িত রয়েছে বলেই প্রাথমিক অনুমান পুলিশের। কারণ এক ওই যুবকের পক্ষের স্লুইস গেটের সম্পূর্ণ যন্ত্রাংশ চুরি করা সম্ভব নয়। পুরো ঘটনা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন বালুরঘাট থানার আইসি শান্তিনাথ পাঁজা।

প্রসঙ্গত, গত ২২ জানুয়ারি রাতের অন্ধকারে গায়েব হয় আত্রেয়ী নদী বাঁধে থাকা স্লুইস গেটের যন্ত্রাংশ। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের রঘুনাথপুরের মধুবাগান এলাকায়৷  নদী বাঁধের উপর বানানো স্লুইস গেটের লোহার সমস্ত সামগ্রী খুলে নিয়ে গেছে দুষ্কৃতীরা বলেই অনুমান স্থানীয় বাসিন্দাদের। এ নিয়ে সেচ দফতরের পক্ষ থেকে বালুরঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয় ৷ এ দিকে, অভিযোগ পেতে পুরো ঘটনার তদন্ত শুরু করে বালুরঘাট থানার পুলিশ। তদন্তে নেমে একজনকে গ্রেফতার করে পুলিশ। তার কাছ থেকে উদ্ধার হয়েছে চুরির সামগ্রী।