Suicide: মাধ্যমিকে চমকপ্রদ ফল, একাদশের ভর্তির আগের দিনই আত্মঘাতী মেধাবী ছাত্রী

Suicide: সুস্মিতার মৃত্যুর খবরে শোকের ছায়া নেমেছে গোটা এলাকায়। ইতিমধ্য়েই মৃতদেহটি ময়নাতদন্তের জন্য বালুরঘাট জেলা হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

Suicide: মাধ্যমিকে চমকপ্রদ ফল, একাদশের ভর্তির আগের দিনই আত্মঘাতী মেধাবী ছাত্রী
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 7:56 PM

বালুরঘাট: কখনও ভালো ফল না হওয়ার অবসাদ, আবার কখনও অকৃতকার্য হওয়ার অবসাদ। মাধ্যমিক-উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশের পর থেকেই রাজ্য়ের বিভিন্ন প্রান্তে পড়ুয়াদের আত্মহত্যার খবর সামনে আসে। এবার উচ্চমাধ্যমিকে ভর্তির আগের দিনই বালুরঘাটে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হল মেধাবী স্কুল ছাত্রী। পরিবার সূত্রে খবর, মাসির বাড়ি না নিয়ে যাওয়ার অভিমানে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হয়েছে মাধ্যমিক উত্তীর্ণ ওই স্কুলছাত্রী। মৃতের নাম সুস্মিতা বসাক(১৬)। বাড়ি বালুরঘাট শহরের খাদিমপুর সুকান্ত কলোনি এলাকায়৷ এবারে এলাকার প্রাচ্য ভারতী স্কুল থেকে মাধ্যমিকে দিয়েছিল সে। মাধ্যমিকে ৫০৩ নম্বরও পেয়েছিল। 

সুস্মিতার মৃত্যুর খবরে শোকের ছায়া নেমেছে গোটা এলাকায়। ইতিমধ্য়েই মৃতদেহটি ময়নাতদন্তের জন্য বালুরঘাট জেলা হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। সূত্রের খবর, সুষ্মিতার বাবা মাস ছয়েক আগে অসুস্থ হয়ে মারা যান৷ তারা চার বোন। মা পরিচারিকার কাজ করে মেয়েদের মানুষ করছিলেন। সুষ্মিতাই বোনেদের মধ্যে সবার বড়। সূত্রের খবর, গত রবিবার সুষ্মিতা তার মায়ের সঙ্গে মাসির বাড়ি যেতে চেয়েছিল। কিন্তু না নিয়ে যাওয়াতেই অভিমান করেছিল সে। এদিকে রবিবার পাশেই একটি বাড়িতে অনুষ্ঠান ছিল। সেখানে নিমত্রণ ছিল তাঁদের। তাই মা তাঁকে বাড়িতেই থাকতে বলে। বিকালে বাড়িতে কেউ না থাকার সুযোগে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হয় ওই কিশোরী। কিন্তু, মাসির বাড়ি না নিয়ে যাওয়ার অভিমানে যে এতবড় ঘটনা ঘটিয়ে ফেলবে বছর ১৬-র ও কিশোরী তা ভাবতেই পারছেন পরিবারের সদস্যরা। 

এদিকে ঘটনা প্রসঙ্গে মৃতের প্রতিবেশী অসিত দাস বলেন, ”ছোটো থেকেই সুষ্মিতা খুব জেদি ও রাগী। অল্প কিছু হলে পড়েই রাগ ও অভিমান করত। অনেক কষ্ট করে ওর মা পড়াশোনা করাচ্ছিল”। আর এক প্রতিবেশী নিখিল সরকার বলেন, “মায়ের বকুনিতে অভিমানে আত্মঘাতী হয়েছে। দ্রুত ওকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলেও শেষ রক্ষা হয়নি।” এদিকে সোমবারই সুস্মিতার একাদশ শ্রেণিতে ভর্তি হওয়ার কথা ছিল।