C V Ananda Bose: কোচবিহারে হচ্ছেটা কী? দুই মন্ত্রীর ঝামেলার উৎস খুঁজতে গ্রাউন্ড জিরোয় ‘সত্যান্বেষী’ বোস

C V Ananda Bose: মঙ্গলবার রাতেই কার্যত নজিরবিহীনভাবে প্রকাশ্য রাস্তায় খুলে আম সদলবলে বচসায় জড়িয়েছেন দুই মন্ত্রী। একজন কেন্দ্রীয় মন্ত্রী তথা কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। অন্যজন রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ। গতরাতের সেই ঘটনায় ভোটের মুখে তোলপাড় হচ্ছে রাজ্য রাজনীতি। আর এসবের মধ্যেই এবার কোচবিহারে যাচ্ছেন রাজ্যপাল বোস।

C V Ananda Bose: কোচবিহারে হচ্ছেটা কী? দুই মন্ত্রীর ঝামেলার উৎস খুঁজতে গ্রাউন্ড জিরোয় 'সত্যান্বেষী' বোস
কোচবিহারে সত্যানুসন্ধানে যাচ্ছেন বোসImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2024 | 4:05 PM

শিলিগুড়ি: আবার সুপার অ্যাকটিভ মোডে বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস। প্রকাশ্য রাস্তায় দুই মন্ত্রীর বচসার ঘটনায় এবার গ্রাউন্ড জ়িরোয় নেমে তথ্য তালাশ করতে যাচ্ছেন বাংলার সাংবিধানিক প্রধান। মঙ্গলবার রাতেই কার্যত নজিরবিহীনভাবে প্রকাশ্য রাস্তায় খুলে আম সদলবলে বচসায় জড়িয়েছেন দুই মন্ত্রী। একজন কেন্দ্রীয় মন্ত্রী তথা কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। অন্যজন রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ। গতরাতের সেই ঘটনায় ভোটের মুখে তোলপাড় হচ্ছে রাজ্য রাজনীতি। আর এসবের মধ্যেই এবার কোচবিহারে যাচ্ছেন রাজ্যপাল বোস। গতরাতে ঠিক কী ঘটেছিল, তার সত্যানুসন্ধানে নামছেন তিনি।

বুধবার দুপুরে বাগডোগরা বিমানবন্দর থেকে কোচবিহারের উদ্দেশে যাওয়ার পথে রাজ্যপাল বোস জানালেন, তিনি ইতিমধ্যেই ঘটনার প্রাথমিক রিপোর্ট পেয়েছেন। বললেন, ‘গ্রাউন্ড জিরোয় গিয়ে সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখতে এসেছি। সেখানে পৌঁছে মানুষজনের সঙ্গে সরাসরি কথা বলব। এলাকায় যাব। উপযুক্ত সময় এলে সবিস্তারে সব জানাব।’ এদিন সকালে কলকাতা থেকে বাগডোগরার উদ্দেশে রওনা দেওয়ার সময়েও গতরাতের ঘটনা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করে দিয়েছিলেন রাজ্যপাল। কলকাতা বিমানবন্দর চত্বরে দাঁড়িয়ে বোস একথা বুঝিয়ে দিয়েছিলেন, যে গতকালের ঘটনার পর তিনি অনুধাবন করতে পারছেন সেখানকার রাজনৈতিক পরিবেশ ভাল নেই।

তবে রাজ্যপাল এও বলেছিলেন, তিনি নির্বাচন কমিশনের কাজে হস্তক্ষেপ করবেন না। বলেছিলেন, তিনি ডিজিপির থেকে রিপোর্ট চেয়েছেন এবং সেই রিপোর্টের জন্য তিনি অপেক্ষা করছেন। কিন্তু ভোটের সময় যে এরকম অশান্তি কাম্য নয়, সেকথাও স্মরণ করিয়ে দিয়েছেন রাজ্যপাল। মনে করিয়ে দিয়েছেন, গত পঞ্চায়েত নির্বাচনের অশান্তি ও হিংসার পরিস্থিতির কথাও। সেরকম ঘটনা যাতে আবারও কোথাও না ঘটে, সেই বিষয়ে সকলকে প্রতিশ্রুতিবদ্ধ হওয়া উচিত বলেই মত বোসের।