Darjeeling Toy Train: দার্জিলিঙে ভয় ধরিয়ে ফের লাইনচ্য়ুত টয় ট্রেনের ইঞ্জিন! বার বার কী হচ্ছে?

Darjeeling Toy Train: বগি পাল্টানোর সময় একটি স্টিম ইঞ্জিন কার্শিয়াঙের মহানদীর কাছে লাইনচ্য়ুত হয়ে যায়। ইঞ্জিনটি কার্শিয়াং থেকে তিনধারের দিকে যাচ্ছিল। সেই সময়েই এই বিপত্তি ঘটে। যদিও কিছুক্ষণের মধ্যেই টয় ট্রেনের ওই ইঞ্জিনটিকে আবার লাইনে তোলা হয়।

Darjeeling Toy Train: দার্জিলিঙে ভয় ধরিয়ে ফের লাইনচ্য়ুত টয় ট্রেনের ইঞ্জিন! বার বার কী হচ্ছে?
দার্জিলিং টয় ট্রেনImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Dec 21, 2023 | 4:16 PM

দার্জিলিং: পাহাড়ে ঘুরতে যাচ্ছেন? টয় ট্রেনে চেপে দার্জিলিঙে ঘুরবেন ভাবছেন? আজই কিন্তু দার্জিলিঙে লাইনচ্য়ুত হয়েছে টয় ট্রেনের একটি ইঞ্জিন। টয় ট্রেনের বগি পরিবর্তন করার সময় কার্শিয়াঙে এই বিপত্তি ঘটেছে। বগি পাল্টানোর সময় একটি স্টিম ইঞ্জিন কার্শিয়াঙের মহানদীর কাছে লাইনচ্য়ুত হয়ে যায়। ইঞ্জিনটি কার্শিয়াং থেকে তিনধারের দিকে যাচ্ছিল। সেই সময়েই এই বিপত্তি ঘটে। যদিও কিছুক্ষণের মধ্যেই টয় ট্রেনের ওই ইঞ্জিনটিকে আবার লাইনে তোলা হয়। তবে টয় ট্রেনের এই বিপত্তির কারণে দার্জিলিং হিমালয়ান রেলের পরিষেবায় বিশেষ কোনও দেরি হয়নি বলেই জানা যাচ্ছে।

দার্জিলিঙের পাহাড়ে ঘুরতে যাওয়া পর্যটকদের অন্যতম সেরা আকর্ষণ টয় ট্রেন। দার্জিলিঙের টয় ট্রেনের জয় রাইডের জন্যই অনেকে পাহাড়ে ছোটেন বার বার। এখন শীতের মরশুমে দার্জিলিঙের পাহাড়ে পর্যটনের ভরা মরশুম। এরই মধ্যে এই টয় ট্রেনের স্টিম ইঞ্জিন লাইনচ্যূত হয়ে গেল কার্শিয়াঙের কাছে। ঘটনার জেরে টয় ট্রেন পরিষেবায় সেভাবে কোনও প্রভাব সেভাবে না পড়লেও, শোরগোল পড়েছে পর্যটক মহলে।

এই প্রথম নয়, চলতি বছরের সেপ্টেম্বর মাসেও একই ধরনের ঘটনা ঘটেছিল। সেবার যাত্রী-সহ টয় ট্রেনের একটি ইঞ্জিন লাইনচ্য়ুত হয়েছিল। ঘুম থেকে দার্জিলিং যাওয়ার পথে এই বিপত্তিটি ঘটেছিল। জানা গিয়েছিল, সেই সময় ওই টয় ট্রেনে প্রায় ৪৫ জন যাত্রী ছিলেন। যদিও বড়সড় কোনও অঘটন ঘটেনি, তবে যাত্রীদের মধ্যে আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছিল সেই সময়ে।

এই বছরই ফেব্রুয়ারিতেও এই ধরনের ঘটনা ঘটেছিল। কার্শিয়াঙের কাছে গোথেলস সাইডিংয়ে উল্টে গিয়েছিল টয় ট্রেনের ইঞ্জিন। যদিও সেই টয় ট্রেনে কোনও যাত্রী ছিলেন না দুর্ঘটনার সময়ে।