Fire Accident in Siliguri Restaurant: রেস্তোরাঁ থেকে বেরিয়ে আসছে গনগনে আগুন, কালো ধোঁয়ায় ভরেছে শিলিগুড়ি বাস টার্মিনাস…বর্ষশেষে বড় বিপদ!

Siliguri: ওই বাণিজ্যিক বহুতলের কয়েকজন দোকানি জানিয়েছেন, বছর শেষের দিন হওয়ায় অন্যান্য দিনের থেকে লোকও বেশি। রেস্তোরাঁটি ছাড়াও আশেপাশে অন্যান্য় দোকান রয়েছে।

Fire Accident in Siliguri Restaurant: রেস্তোরাঁ থেকে বেরিয়ে আসছে গনগনে আগুন, কালো ধোঁয়ায় ভরেছে শিলিগুড়ি বাস টার্মিনাস...বর্ষশেষে বড় বিপদ!
শিলিগুড়ির রেস্তোরায় আগুন, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 31, 2021 | 2:05 PM

শিলিগুড়ি: বছরের শেষ দিনে বড় বিপদ! আচমকা আগুন লাগল শিলিগুড়ির একটি রেস্তোরাঁয়। শুক্রবার, শিলিগুড়ির পি সি মিত্তাল বাস টার্মিনাসের  সামনের একটি রেস্তোরায় আগুন লাগে। মুহূর্তে গোটা এলাকা ভরে যায় কালো ধোঁয়ায়। ইতিমধ্যেই ঘটনাস্থলে এসে পৌঁছয় দমকলের  ৩টি ইঞ্জিন। পরে আরও ২ টি ইঞ্জিন বাড়ানো হয়। প্রায় ঘণ্টাতিনেকের ম্যারাথন চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণ আসে।

স্থানীয়রা জানিয়েছেন, ওই রেস্তোরাঁটি একটি বাণিজ্যিক বহুতলের মধ্যে অবস্থিত। আশেপাশে অনেক দোকানও রয়েছে। শুক্রবার ভোররাতে আচমকা পথযাত্রীরা রেস্তোরাঁর রান্নাঘর থেকে আগুনের লেলিহান শিখা দেখতে পান। পাশাপাশি গোটা এলাকা কালো ধোয়ায় ঢেকে যায়। যা দেখে রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন সকলে।

ওই বাণিজ্যিক বহুতলের কয়েকজন দোকানি জানিয়েছেন, বছর শেষের দিন হওয়ায় অন্যান্য দিনের থেকে লোকও বেশি। রেস্তোরাঁটি ছাড়াও আশেপাশে অন্যান্য় দোকান রয়েছে। আগুন ছড়িয়ে পড়তে পারত সেখানেও। শুধু তাই নয়, বহুতলটির পাশেই রয়েছে বাস টার্মিনাস। যেখানে প্রচুর যাত্রী রোজই অপেক্ষা করেন।  তবে, যে সময়ে আগুন লাগে তখন ওই  বহুতলে কেউ ছিলেন না। ফলে কেউ আহত হননি।

দমকল সূ্ত্রে জানা গিয়েছে, ওই রেস্তোরাঁর রান্নাঘর সংলগ্ন গুদামঘরে কোনওভাবে শর্টসার্কিটের জেরে আগুন লেগে যায়। রান্নাঘরে গ্যাসের সরঞ্জাম থেকে শুরু করে যেহেতু ওই রেস্তোরাঁয় বারের ব্যবস্থাও ছিল তাই অ্যালকোহলও রাখা ছিল। যেখান থেকে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। বার কাউন্টারটির একাংশ পুরোই পুড়ে ছাই হয়ে গিয়েছে বলে জানিয়েছেন দমকল কর্মীরা।

একইসঙ্গে দমকলকর্মীরা জানিয়েছেন, আগুন এমনভাবেই ছড়িয়েছিল যে ভেতরে গিয়ে আগুন নেভানো সম্ভব হচ্ছিল না। তাই বাইরে থেকে ল্যাডারের মাধ্যমে ঘটনাস্থলে গিয়ে আগুন নেভান তাঁরা। পাশাপাশি ধোঁয়া থেকে বাঁচতে এদিন দমকলকর্মীদের অক্সিজেন মাস্ক ব্যবহার করতেও দেখা যায়।  প্রায় ঘণ্টাতিনেকের চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

আরও পড়ুন:  Jadavpur University: ৩২ হাজার টাকার বিনিময়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে চাকরি! নিয়োগপত্র খতিয়ে দেখেই মাথায় হাত চাকরিপ্রার্থীর

আরও পড়ুন:  Firhad Hakim on Dilip Ghosh: ‘দিলীপবাবু, আপনার শুয়ে থাকার কথা, আপনি শুয়ে থাকুন’

আরও পড়ুন: Sampriti Flyover: উদ্বেগ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী, পণ্যবাহী গাড়ি চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষিত হল এই উড়ালপুলে!