GTA Election: ২৬ জুন ভোট, মনোনয়ন জমার শেষ দিন ৩ তারিখ, GTA নির্বাচন নিয়ে জারি বিজ্ঞপ্তি

GTA Election: ২৬ জুন নির্বাচন। সকাল ৭ টা থেকে বিকাল ৪ পর্যন্ত চলবে ভোটগ্রহণ। ৭ জুলাইয়ের মধ্যে নির্বাচনী সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

GTA Election: ২৬ জুন ভোট, মনোনয়ন জমার শেষ দিন ৩ তারিখ, GTA নির্বাচন নিয়ে জারি বিজ্ঞপ্তি
পাহাড়ের ভোট নিয়ে জারি বিজ্ঞপ্তি
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2022 | 11:59 AM

দার্জিলিং: জিটিএ নির্বাচন নিয়ে জারি হল বিজ্ঞপ্তি। ২৬ জুনেই পাহাড়ের ভোট। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩ জুন। ৪ জুনের মধ্যে মনোনয়নের সব খুঁটিনাটি তথ্য খতিয়ে দেখা হবে। ৬ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ২৬ জুন নির্বাচন। সকাল ৭ টা থেকে বিকাল ৪ পর্যন্ত চলবে ভোটগ্রহণ। ৭ জুলাইয়ের মধ্যে নির্বাচনী সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করা হবে। ইতিমধ্যেই দার্জিলিং ও কালিম্পংয়ের জেলাশাসকদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সিং-এর মাধ্যমে বৈঠক করেছেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পাহাড় সফরে গিয়েই জিটিএ নির্বাচনের দামামা বাজিয়ে এসেছিলেন। পাহাড়ের সব রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠক করেছিলেন। যদিও সেই সময় পাহাড়ের বেশ কিছু রাজনৈতিক দল জিটিএ নির্বাচনের বিরোধিতা করেছিল বলেই খবর। রাজ্যের স্বরাষ্ট্রসচিব বি পি গোপালিকা এবং স্বরাষ্ট্র দফতরের আরও বেশ কয়েকজন আধিকারিকদের সঙ্গে দার্জিলিং ও কালিম্পংয়ের জেলাশাসকের ওই বৈঠক হয়।

কার্যত আভাসটা মিলেছিল অনেক আগেই। মার্চে রাজ্যে পুরভোটে ফল ঘোষণার হওয়ার পর মুখ্যমন্ত্রী বলেছিলেন, ‘এবার GTA নির্বাচনও করিয়ে দেব’। স্বরাষ্ট্র দফতরের তরফে নির্বাচন কমিশনকে এ বিষয়টি স্পষ্টও করা হয়। দার্জিলিঙে জেলাশাসকের দফতরে সর্বদল বৈঠক হয়েছে। যদিও তাতে অনুপস্থিত ছিল বিজেপি ও জিএনএলএফ। বিমল গুরুঙের প্রতিনিধিদের দাবি, পাহাড়ের সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত রাখা হোক। গুরুংপন্থীদের বক্তব্য, পাহাড়ের ১১টি গোর্খা জনগোষ্ঠীকে যতক্ষণ না তফশিলি জাতির তকমা দেওয়া হচ্ছে, ততক্ষণ সমাধান সম্ভব নয়।

বিমল গুরুং ইতিমধ্যেই রাজু বিস্তার সঙ্গে এক প্রস্থ বৈঠক করেছেন বলে শোনা যাচ্ছে। তিনি আবার বিজেপির দিকে ঝুঁকছেন, এমন গুঞ্জনও শোনা যাচ্ছে। পাহাড়ের সমীকরণটা ক্রমাগতই বদলাতে থাকে। এই পরিস্থিতির মধ্যেই পাহাড়ের ভোট সেরে ফেলতে চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।