Tv9 বাংলার খবরের জের, ভুতুড়ে ল্যাব কাণ্ডে গ্রেফতার ১

“সাধারণ টেস্ট থেকে কোভিড টেস্টের নামে লোক ঠকাচ্ছে বহু ল্যাব। অধিকাংশের তো আবার খোঁজই মিলছে না। বাজারে ছড়িয়ে থাকা এজেন্টের মাধ্যমে নমুনা ও অর্থ সংগ্রহের পর ভুয়ো ল্যাবের নামে রিপোর্ট দিচ্ছে এরা।''

Tv9 বাংলার খবরের জের, ভুতুড়ে ল্যাব কাণ্ডে গ্রেফতার ১
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 19, 2021 | 12:28 AM

শিলিগুড়ি: টেস্ট রিপোর্টে ল্যাবেরটরির যে ঠিকানা লেখা সেখানে কোনও ল্যাব নেই। এদিকে কোভিড (COVID) রিপোর্টে যাঁদের সই রয়েছে, তাঁরা তিনজনই সরকারি প্যাথলজিস্ট ও টেকনিশিয়ান। কিন্তু তাঁদের দাবি, এই সই তাঁদের নয়। এমনই ঘটনায় দিন তিনেক আগে চাঞ্চল্য ছড়ায় শিলিগুড়িতে। Tv9 বাংলায় এই খবর প্রকাশের পর নড়েচড়ে বসে প্রশাসন। ওই ভুতুড়ে ল‍্যাব কাণ্ডে শুক্রবার গ্রেফতার হলেন এক ওষুধ ব্যবসায়ী।

এদিন শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ গোপন তথ্য পেয়ে শিবমন্দির এলাকা থেকে ইন্দ্রজিৎ কুমার নামে ওই যুবককে গ্রেফতার করে। শিলিগুড়ির ঘুঘুমালী এলাকায় একটি ওষুধের দোকান রয়েছে অভিযুক্তের। তাঁর বাড়ি মালদা জেলার অন্তর্গত রতুয়া থানা এলাকায়। এদিন শিলিগুড়ি আদালতে হাজির করলে অভিযুক্তকে ৫ দিনের রিমান্ডে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

শিলিগুড়িতে কোভিড টেস্টের নামে বাড়ি বাড়ি সোয়্যাব সংগ্রহ করে রিপোর্ট পাঠিয়ে দেওয়া হচ্ছিল। বিনা পরীক্ষায় কম্পিউটারে রিপোর্ট বানিয়ে দেওয়ার ঘটনায় বিশাল দত্ত নামে একজনকে গ্রেফতারও করেছিল পুলিশ। তারপর উত্তরবঙ্গ মেডিকেল কলেজের চিকিৎসকদের কাছে আরেকটি টেস্ট রিপোর্ট আসে। দেখা যায় সেটিও ভুয়ো রিপোর্ট। এই ঘটনায় এদিন ইন্দ্রজিৎ নামে অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। উল্লেখ্য, বৃহস্পতিবার শিলিগুড়ি পুলিশ কমিশনারের কাছে এই ঘটনায় অভিযোগ দায়ের করে অ্যসোসিয়েশন অব ল‍্যাবরেটরি কনসার্লটেন্টের সদস্যরা।

আরও পড়ুন: হনুমানের লাফে ভেঙে পড়ল বাড়ির ছাদ! মৃত্যু মহিলার

এই ঘটনার প্রেক্ষিতে উত্তরবঙ্গ মেডিকেল কলেজের প্যাথলজি বিভাগের চিকিৎসক কল্যাণ খাঁ জানান, “সাধারণ টেস্ট থেকে কোভিড টেস্টের নামে লোক ঠকাচ্ছে বহু ল্যাব। অধিকাংশের তো আবার খোঁজই মিলছে না। বাজারে ছড়িয়ে থাকা এজেন্টের মাধ্যমে নমুনা ও অর্থ সংগ্রহের পর ভুয়ো ল্যাবের নামে রিপোর্ট দিচ্ছে এরা। যা ভয়ঙ্কর ঘটনা। আমরা পুলিশের দ্বারস্থ হচ্ছি। আমরা চাই অবিলম্বে পুলিশ গোটা ঘটনা খতিয়ে দেখুক।”

আরও পড়ুন: বয়ান মিলিয়ে দেখা নাকি অন্য কোনও সূত্র? শীতলকুচিকাণ্ডে ফের তলব কোচবিহারের প্রাক্তন এসপিকে