রসিদে লেখা ১২০০, দিতে হচ্ছে ২৫০০ টাকা! আরটিপিসিআর টেস্টে ‘বেনিয়ম’ বেসরকারি ল্যাবে

Siliguri: আরটিপিসিআর পরীক্ষা (RTPCR) করাতে আসা বহু মানুষের অভিযোগ, শিলিগুড়ির প্রধাননগরের একটি বেসরকারি ল্যাবে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকায় করানো হচ্ছে পরীক্ষা।

রসিদে লেখা ১২০০, দিতে হচ্ছে ২৫০০ টাকা! আরটিপিসিআর টেস্টে 'বেনিয়ম' বেসরকারি ল্যাবে
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 06, 2021 | 10:51 PM

দার্জিলিং: সরকারি নির্দেশিকাকে থোড়াই কেয়ার। আরটিপিসিআর টেস্ট (RTPCR) করতে দ্বিগুণ টাকা নিচ্ছে শিলিগুড়ির বেসরকারি ল্যাব। যদিও রসিদ দেওয়া হচ্ছে সরকার নির্ধারিত দরেই। এই ঘটনা সামনে আসায় চাঞ্চল্য শিলিগুড়িতে।

আরটিপিসিআর পরীক্ষা (RTPCR) করাতে আসা বহু মানুষের অভিযোগ, শিলিগুড়ির প্রধাননগরের একটি বেসরকারি ল্যাবে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকায় করানো হচ্ছে পরীক্ষা। অভিযোগ, ল্যাবে পরীক্ষা করাতে  খরচ পড়বে ২৫০০ টাকা। কিন্তু টেস্টের আগেই ল্যাবের তরফে জানিয়ে দেওয়া হয় বিল মিলবে ১২০০ টাকার। বাকি টাকার কোনও নথি থাকবে না। এই শর্তে রাজি হলে তবেই পরীক্ষা করা হবে।

এক অভিযোগকারীর কথায়, “গ্রাহক সেজে ওই ল্যাবরেটরিতে ফোন করা হলে সে কথা পরিষ্কার টেলিফোনের ও প্রান্ত থেকে জানিয়ে দিচ্ছেন ল্যাবরেটরি কর্তারা। তাঁরা আরো জানাচ্ছেন স্বাস্থ্য দফতরের নির্দেশ মেনেই এই টাকা নেওয়া হচ্ছে। অতিরিক্ত টাকাগ্রহণের বিষয়ে ওয়াকিবহাল প্রশাসনিক কর্তারা।”

ঘটনায় ল্যাব ম্য়ানেজার দেবাশীষ পাল এই অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর কথায়, “সরকার নির্ধারিত দরেই টাকা নিচ্ছি আমরা। এর চেয়ে অতিরিক্ত কোনো টাকা নেওয়া হচ্ছে না।” অন্য়দিকে, জেলা মুখ্য  স্বাস্থ্য আধিকারিক প্রলয় আচার্য টেলিফোনে বলেন, “অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে। ওদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।” আরও পড়ুন: ‘ম্যান মেড’ বন্যা পরিস্থিতিতেই প্রায় ৬০হাজার কিউসেক জল ছাড়ল দুর্গাপুর ব্যারেজ