Raju Bista: ‘পৃথক উত্তরবঙ্গের দাবির জন্য দায়ী মমতাই’, ‘শাহি’ সফরের আগে রাজ্যভাগের দাবিকে সমর্থন রাজু বিস্তার

BJP MP Raju Bista: বিজেপি সাংসদ বলেন, "যখন আপনি আমাদের নিজেদের ঘর থেকে বের করে দেওয়ার চেষ্টা করবেন, তখন মানুষ আপনার থেকে আলাদা হওয়ার দাবি করবে। এটায় ভুল কিছু নেই। আপনার অহংকারের জন্যই এমন হচ্ছে।"

Raju Bista: 'পৃথক উত্তরবঙ্গের দাবির জন্য দায়ী মমতাই', 'শাহি' সফরের আগে রাজ্যভাগের দাবিকে সমর্থন রাজু বিস্তার
বিজেপি সাংসদ রাজু বিস্তা (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 04, 2022 | 6:12 PM

শিলিগুড়ি : বিধানসভা ভোটের পর এই প্রথম বঙ্গ সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবারই রাজ্যে আসছেন তিনি। আর বাংলায় শাহি সফরের ঠিক আগেই ফের চর্চায় রাজ্য ভাগের দাবি। বঙ্গ ভঙ্গের দাবিকে সমর্থন করলেন দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তা। পাহাড়ের মানুষের সঙ্গে বঞ্চনার অভিযোগ তুলেছেন তিনি। সাংসদ বলেন, “যাঁরা উত্তরবঙ্গের দাবি জানাচ্ছেন, তাঁদের আপনারা দোষ দেবেন না। দোষ দিন মমতা বন্দ্যোপাধ্যায়কে। উত্তরবঙ্গে বেশিরভাগ শ্রমিক চা বাগানের সঙ্গে যুক্ত। ১৫ শতাংশ জমি আপনি মালিককে দিচ্ছেন হোটেল বানানোর জন্য। কিন্তু যাঁরা ২০০ বছর ধরে কাজ করছেন, তাঁদের আপনি জমি দিচ্ছেন না।”

রাজ্যের শাসক দলের বিরুদ্ধে আক্রমণের সুর আরও চড়িয়ে রাজু বিস্তা বললেন, “আপনি (মমতা বন্দ্যোপাধ্যায়) রোহিঙ্গাদের বাঁচাতে চাইছেন। বাংলাদেশি অনুপ্রবেশকারীদের বাঁচাতে চাইছেন। এখন অবৈধভাবে বস্তি গজিয়ে উঠছে। চা বাগানে বাইরের অনুপ্রবেশকারীরা ঢুকে গিয়েছে। যখন আপনি আমাদের নিজেদের ঘর থেকে বের করে দেওয়ার চেষ্টা করবেন, তখন মানুষ আপনার থেকে আলাদা হওয়ার দাবি করবে। এটায় ভুল কিছু নেই। আপনার অহংকারের জন্যই এমন হচ্ছে।”

যদিও তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ এই বিষয়ে বলেন, “পাহাড় এখন শান্ত। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সরকার এখন পাহাড়ে গণতন্ত্র ফিরিয়েছে। আমরা চাইছি সেই সুন্দর পরিবেশ বজায় থাকুক। আমরা আশা করব কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিজেপির যে হতাশা ও অবসাদ, তার থেকে কোনওধরনের প্ররোচনা তৈরির কাজে তিনি মদত করবেন না। যদি করেন, তাহলে প্রতিবাদ হবে।”

উল্লেখ্য, এর আগেও একাধিকবার পৃথক উত্তরবঙ্গের দাবিতে সওয়াল উঠেছিল। একাধিক বিজেপি নেতাও উত্তরবঙ্গকে পৃথক করার দাবিকে সমর্থন করেছেন। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কিছুদিন আগেই বলেছিলেন, তিনি বঞ্চিত উত্তরবঙ্গের ক্ষোভ যথার্থ বলেই মনে করেন। আবার শিলিগুড়ির বিজেপি বিধায়ক শংকর ঘোষকেও সম্প্রতি গরমের ছুটিকে কেন্দ্র করে উত্তরবঙ্গকে বঞ্চনার অভিযোগ তুলেছিলেন। অভিযোগ করেছিলেন, দক্ষিণবঙ্গকে কেন্দ্র করেই সব সিদ্ধান্ত নেওয়া হয়। এই পরিস্থিতিতে বুধবার ফের একবার পৃথক উত্তরবঙ্গের দাবির জন্য উল্টে মমতার সরকারকেই দায়ী করলেন রাজু বিস্তা।