Siliguri COVID: শিলিগুড়িতে করোনা আক্রান্ত আরও এক রোগীর মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে ২

Siliguri COVID:পাহাড় ও সমতলে নির্বাচনে জন সমাগমে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে।

Siliguri COVID: শিলিগুড়িতে করোনা আক্রান্ত আরও এক রোগীর মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে ২
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2022 | 10:15 AM

শিলিগুড়ি: করোনা আক্রান্ত আরও এক রোগীর মৃত্যু হল শিলিগুড়িতে। এই নিয়ে শিলিগুড়িতেই করোনা আক্রান্ত দুই রোগীর মৃত্যু হল। জেলা প্রশাসন সূত্র খবর, শিলিগুড়ি ও তার সংলগ্ন এলাকাগুলিতে করোনা সংক্রমণ ছড়াচ্ছে হু হু করে। এমনকি আক্রান্ত হচ্ছেন স্বাস্থ্য কর্মীরাও। শনিবার কোভিডে আক্রান্ত শিলিগুড়ি ডাবগ্রাম এলাকার এক বাসিন্দার মৃত্যু হয়েছে। তিনি শিলিগুড়ি প্রাথমিক বিদ্যালয় সংসদ অফিসের চুক্তিভিত্তিক কর্মচারী ছিলেন। এর আগে গত সপ্তাহে কার্শিয়াঙের এক বাসিন্দারাও মৃত্য়ু হয়। তিনিও কোভিড আক্রান্ত ছিলেন। ডাবগ্রামের ওই বাসিন্দাও কোভিডে আক্রান্ত হওয়ার পরে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। শনিবার সকালে তাঁর মৃত্যু হয়।

পাহাড় ও সমতলে নির্বাচনে জন সমাগমে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সম্পাদক চিকিৎসক রাধেশ্যাম মাহাতো বলেন, “নতুন করে কেস সামনে আসছে। মানুষ সতর্ক না হলে ফের আগের পরিস্থিতি ফিরতে পারে৷ সকলের কাছে আবেদন, বুস্টার ডোজ় নিন। অপ্রয়োজনে বের হবেন না। মাস্ক পরুন।”

শিলিগুড়িতে কোভিডে দৈনিক সংক্রমণের হারও বাড়ছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাতে সাধারণ মানুষকে আরও বেশি করে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন। মাস্ক, স্যানিটাইজার ও সামাজিক দূরত্ব আরও বেশি করে মানার পরামর্শ দিয়েছেন।

এদিকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে একাধীক স্বাস্থ্যকর্মী আক্রান্ত। ইতিমধ্যেই মোট ১২ স্বাস্থ্য কর্মী আক্রান্ত হয়েছেন। এদের অনেকেই বাড়িতেই চিকিৎসাধীন আছেন।

শনিবার স্বাস্থ্য দফতরের দেওয়া বুলেটিন অনুযায়ী, রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হলেন ২ হাজার ৯৬৮ জন। বাংলায় দৈনিক সংক্রমণ এই মুহূর্তে ৩ হাজার ছুঁইছুঁই।