Siliguri: তৃণমূল নেতার কাছ থেকে উদ্ধার ৬০ লক্ষ টাকার ব্রাউন সুগার! সঙ্গে ধৃত আরও ৩

TMC: জলপাইগুড়ি-শিলিগুড়ি চত্বরে একাধিকবার এই ধরনের মাদক পাচার চক্রের ঘটনা সামনে এসেছে। গত অগস্টেই প্রায় ১৯ কোটি টাকার ৪ কিলো হেরোইন উদ্ধার হল ডিব্রুগড়-রাজধানী এক্সপ্রেস থেকে

Siliguri: তৃণমূল নেতার কাছ থেকে উদ্ধার ৬০ লক্ষ টাকার ব্রাউন সুগার! সঙ্গে ধৃত আরও ৩
কৌস্তভ তলাপাত্র, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2021 | 5:28 PM

শিলিগুড়ি:  মাদক পাচার কাণ্ডে গ্রেফতার যুব তৃণমুল (TMC) জেলা সভাপতি সৈকত চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ নেতা। প্রায় ৬০ লক্ষ টাকার ব্রাউন  সুগার সমেত ধরা পড়েন  তৃণমূল নেতা তথা জলপাইগুড়ি জেলার যুব তৃণমূলের সাধারণ সম্পাদক  কৌস্তভ তলাপাত্র-সহ মোট চারজন। গত, ২১ অক্টোবর বিকেলে ওই তৃণমূল নেতা ও তাঁর তিন সঙ্গীকে গ্রেফতার করে শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ। রবিবার ধৃতদের আদালতে তোলা হয়।

শিলিগুড়ি পুলিশ সূত্রে খবর, বেশ কিছুদিন শিলিগুড়ি-সহ একাধিক এলাকায়  একটি বিরাট মাদক পাচার চক্র চলছিল। কিন্তু কে বা কারা ওই মাদক চক্রের নেপথ্যে ছিল তা স্পষ্ট ছিল না। অবশেষে গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার শিলিগুড়ি থেকে ওই তৃণমূল নেতাকে গ্রেফতার করে পুলিশ। জানা গিয়েছে ধৃতদের থেকে প্রায় ৬০ লক্ষ টাকার ব্রাউন সুগার পাওয়া গিয়েছে। তৃণমূল (TMC) নেতা কৌস্তভ তলাপাত্র ছাড়াও বাকি যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে  তাদের একজন মালদার বাসিন্দা। ধৃতদের নাম রাজু মহম্মদ, সৌরভ রায়, মিস্তর আলি।

মাদক পাচারচক্রে তৃণমূল (TMC) নেতার নাম উঠে আসায় বেশ অস্বস্তিতে শাসক শিবির। ঘটনায়  মুখ খুলতে রাজি হননি কোনও তৃণমূল নেতা। তবে তৃণমূলের সংখ্যালঘু সেলের নেতা কৃষ্ণ দাস বলেন, “দল বড় হয়েছে। দলীয় পর্যায়ে তদন্ত করা হবে। দোষীকে উপযুক্ত শাস্তি দেওয়া হবে। যে বা যারা এইধরনের ঘটনা ঘটিয়েছে তাদের শাস্তি হবে। দল এইধরনের অন্যায়কে প্রশ্রয় দেয় না।”

এর আগেও, জলপাইগুড়ি-শিলিগুড়ি চত্বরে একাধিকবার এই ধরনের মাদক পাচার চক্রের ঘটনা সামনে এসেছে। গত অগস্টেই প্রায় ১৯ কোটি টাকার ৪ কিলো হেরোইন উদ্ধার হল ডিব্রুগড়-রাজধানী এক্সপ্রেস থেকে। বুধবার বিকেলে রাজ্যপুলিশের এসটিএফ ও শিলিগুড়ি রেল পুলিশের বিশেষ তদন্তকারী দল যৌথ অভিযান চালায় নিউ জলপাইগুড়ি স্টেশনে। সেখানেই রাজধানী এক্সপ্রেসের নির্দিষ্ট কোচ থেকে উদ্ধার হয় এই বিপুল পরিমাণ মাদক। পাচারের অভিযোগে ইতিমধ্যেই ৩ মণিপুরীকে গ্রেফতার করেছে পুলিশ।

রেল পুলিশ সূত্রে খবর, আন্তঃরাজ্য একটি বিরাট মাদক পাচার চক্র যে সক্রিয় হয়েছে সে বিষয়ে আগেই খবর ছিল এসটিএফের গোয়েন্দাদের কাছে। পরিকল্পনামাফিক অভিযান চালিয়ে এদিন ওই বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়। তদন্তকারীদের অনুমান, এই পাচারকারীদের নেপথ্যে একটি বড় চক্র কাজ করছে। শুধু পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাতে নয়, দেশের বিভিন্নপ্রান্তে এই মাদক পাচারকারীদের সক্রিয়যোগ থাকতে পারে বলেই অনুমান গোয়েন্দাদের।

মনকী, এই মাদক পাচারের টাকা জঙ্গি গোষ্ঠীদের হাতেও পৌঁছতে পারে বলেই মনে করছেন তদন্তকারীরা। আপাতত, ধৃতদের গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ওই তিন পাচারকারীদের বিরুদ্ধে মাদক আইনে একটি মামলা রুজু করেছে পুলিশ। তবে, এই প্রথম নয়, এর আগেও বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে বেআইনি মাদক ও নেশাদ্রব্য উদ্ধার করেছে পুলিশ। সম্প্রতি, জলপাইগুড়ির একটি বাসস্ট্যান্ডে আচমকা অভিযান চালিয়ে প্রায় এক লক্ষ টাকার মাদক উদ্ধার করেন তদন্তকারীরা। পাচারের ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতারও করা হয়।

আরও পড়ুন: Siliguri: মুখ্যমন্ত্রী যাবেন সেই পথ ধরে, বিক্ষোভ দেখাতে গিয়ে গ্রেফতার ১৫ ‘ভূমিহারা’