প্রতিবেশী রাজ্যে ডেল্টা হানা, বঙ্গে প্রবেশের ক্ষেত্রে কড়া নির্দেশিকা, আতঙ্ক বাড়ছে উত্তরে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঋদ্ধীশ দত্ত

Updated on: Jul 21, 2021 | 12:04 AM

Covid 19 Delta Variant: পশ্চিমবঙ্গে প্রবেশের ক্ষেত্রে করোনা নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করল দার্জিলিং জেলা প্রশাসন

প্রতিবেশী রাজ্যে ডেল্টা হানা, বঙ্গে প্রবেশের ক্ষেত্রে কড়া নির্দেশিকা, আতঙ্ক বাড়ছে উত্তরে
প্রতীকী ছবি

কলকাতা: ভয় বাড়িয়ে প্রতিবেশী রাজ্য সিকিমে হানা দিয়েছে করোনা ভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্ট। ফলে উদ্বেগ বেড়েছে দার্জিলিং-সহ গোটা উত্তরবঙ্গের। কারণ সড়কপথে সিকিমের একমাত্র গেটওয়ে দার্জিলিং দিয়েই। সেই কথা মাথায় রেখে এ বার সিকিম থেকে পশ্চিমবঙ্গে প্রবেশের ক্ষেত্রে করোনা নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করল দার্জিলিং জেলা প্রশাসন। ভ্যাকসিনের জোড়া ডোজ় নেওয়া থাকলে অবশ্য বিনা বাধায় প্রবেশ করা যাবে পশ্চিমবঙ্গে।

সূত্রের খবর, মঙ্গলবার দার্জিলিঙের জেলাশাসকের পক্ষ থেকে একটি নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, সিকিম থেকে দার্জিলিঙে পা রাখতে গেলেই এখন থেকে ভ্যাকসিনের জোড়া ডোজ়ের শংসাপত্র দেখাতে হবে। যদি কোনও ব্যক্তি জোড়া ডোজ় না নিয়ে থাকেন, সে ক্ষেত্রে দার্জিলিঙে ঢোকার ৭২ ঘণ্টা আগের আরটিপিসিআর নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। যদি তা-ও না হয়, সে ক্ষেত্রে ৪৮ ঘণ্টা আগে করা র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। তবেই দার্জিলিঙে প্রবেশের অনুমতি পাবেন সিকিমের বাসিন্দারা।

কিন্তু কেন এত কড়াকড়ি? সূত্রের খবর, সম্প্রতি করোনার অতি সংক্রামক প্রজাতি ডেল্টার খোঁজ মিলেছে সিকিমে। প্রতিবেশী রাজ্য থেকে ৯৮ জন রোগীর নমুনা কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োমেডিকেল জেনোমিক্সে পাঠানো হয়েছিল। যার মধ্যে ৯৭ টি নমুনাই ডেল্টা ভ্যারিয়েন্ট হিসেবে চিহ্নিত হয়েছে। এই ঘটনার পরই সংক্রমণের ব্যাপক উদ্বেগ ছড়িয়েছে শিলিগুড়ি-সহ উত্তরবঙ্গে। সেই সঙ্গে কড়া নির্দেশিকা জারি করা হয়েছে জেলা প্রশাসনের তরফে। আরও পড়ুন: একাদশে ভর্তির মাপকাঠি প্রকাশ! নজিরবিহীন ঘোষণা উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla