Malda: মাছ ধরতে গিয়ে কী একি কাণ্ড! বিলে জাল ফেলতেই মাছের বদলে উঠে এল এ কী জিনিস?

Malda: বিলে জাল ফেলতেই চোখ ছানাবড়া জেলের। মাছের বদলে জালে উঠে এল ডিজিটাল রেশন কার্ড।

Malda: মাছ ধরতে গিয়ে কী একি কাণ্ড! বিলে জাল ফেলতেই মাছের বদলে উঠে এল এ কী জিনিস?
ছবি - মাছ ধরতে গিয়ে একি কাণ্ড?
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Jun 17, 2022 | 11:05 PM

মালদহ: কয়েকদিন ধরেই উত্তরবঙ্গের (North Bengal) একাধিক প্রান্ত থেকে জেলেদের জালে উঠছিল বিশালাকার আর মাছ। এবার সেই উত্তরবঙ্গেই মাছ ধরতে গিয়ে মাছের বদলে উঠে এল ডিজিটাল রেশন কার্ড (Digital Ration Card)। তাও আবার ভারত-বাংলাদেশ (Indo-Bangladesh Border) সীমান্ত এলাকায়। মালদহের হবিবপুর থানার অন্তর্গত ভারত বাংলাদেশ সীমান্তের ঋষিপুর অঞ্চলের দক্ষিণ চাঁদপুর এলাকার মালহার পাড়ায় এক ব্যাক্তি বিলে মাছ ধরতে গেলে, তাঁর জালে উঠেছে ৪৭ টি ডিজিটাল রেশন কার্ড। যা নিয়ে গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। 

সূত্রের খবর, অনিল চৌধুরী নামে ওই ব্যক্তি এদিন তাঁর ছেলেদের বিলে মাছ ধরতে যান। মাছ ধরার জন্য জাল ফেলতেই চোখ ছানাবড়া হয়ে যায় তাঁদের। বিলে জাল ফেলতেই হঠাৎই উঠে আসে একগুচ্ছ ডিজিটাল রেশন কার্ড। এই নিয়ে এলাকাবাসীর মধ্যে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ভারত বাংলাদেশ সিমান্তে এই ভাবে বিলের জলে কী করে এলো এতো গুলি ডিজিটাল রেশনকার্ড? সেই প্রশ্নের উত্তর খুঁজতেই উদ্বেগ বাড়তে শুরু করেছে। প্রশ্ন উঠতে শুরু করেছে প্রশাসনের ভূমিকা নিয়েও। অনেকই বলছেন প্রশাসনের গাফিলতিতেই জলে পড়েছে কার্ডগুলি। অনেকে আবার দুর্নীতির গন্ধও পাচ্ছেন। যা নিয়ে চর্চা শুরু হয়েছে জেলার প্রশাসনিক মহলে। 

ঘটনা প্রসঙ্গে অনিল চৌধুরী বলেন, ”কাল বিকেল ৫টার দিকে দামোস বিলে মাছ ধরতে গিয়ে আমার জালে উঠে আসে রেশন কার্ড। আমরা তারপর সেগুলো নিয়ে বাড়ি আসি। ভাবি সকলকে জানাব বিষয়টার কথা। যদি কেউ জানতে পেরে নিয়ে যায় তাহলে উপকার হবে”। এদিকে এ ঘটনার খবর চাউর হতেই অনিল বাবুর বাড়িতে ভিড় বাড়তে থাকে স্থানীয় বাসিন্দাদের। জল থেকে ওঠা ডিজিটাল রেশন কার্ড দেখার হিড়িক পড়ে যায়। তবে এখনও পর্যন্ত এ বিষয়ে প্রশাসনের তরফে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এদিকে যে কার্ডগুলি উদ্ধার হয়েছে সেগুলি কীভাবে নির্দিষ্ট ব্যক্তিদের কাছে পৌঁছানো যাবে তাও ভেবে পাচ্ছেন না গ্রামের বাসিন্দারা। 

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla