Dilip Ghosh: ‘আগে নিজে সামলান, কর্মীদের সামলান’, অভিষেককে ‘পরামর্শ’ দিলীপের

BJP leader Dilip ghosh: বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) দাবি 'সবটাই ডায়ালগ'। কাজের কাজ কিছুই হবে না।

Dilip Ghosh: ‘আগে নিজে সামলান, কর্মীদের সামলান’, অভিষেককে ‘পরামর্শ’ দিলীপের
অভিষেক ইস্যুতে দিলীপ ঘোষ
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2023 | 12:11 PM

কলকাতা: পঞ্চায়েত ভোট (Panchayat Election) নিয়ে বারবার সরব হয়েছেন বিরোধীরা। বাম-বিজেপি কিংবা কংগ্রেস প্রত্যেকের একই অভিযোগ ছিল শাসকদল তৃণমূল নেতাদের ভয়ে অনেক প্রার্থী নির্বাচনে মনোনয়ন জমা দিতে পারেন না। তবে শনিবার কেশপুরের সভা থেকে তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যাপাধ্যায় সাফ জানান, তিনি নিজে দাঁড়িয়ে থেকে মনোনয়ন করাবেন। এমনকী অভিযোগ জানানোর জন্য একটি নম্বরও দিয়ে যান তিনি। তবে এইসবের পরও মন গলছে না বিরোধীদের। বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের দাবি ‘সবটাই ডায়ালগ’। কাজের কাজ কিছুই হবে না।

নিত্যদিনের মতো প্রাতঃভ্রমণে বের হন দিলীপ। রবিবার পৌঁছন সুভাষ সরোবর। সেখান থেকে সংবাদিকদের মুখোমুখি হয়ে একাধিক ইস্যুতে মন্তব্য করেন। তিনি বলেন, “এই রকম বড় বড় ডায়ালগ আগেও শুনেছি আমরা। আগে নিজে সামলান, নিজেদের কর্মীদের সামলান। আর এখন ওনাকে কেন মাঠে নামতে হচ্ছে? কেন কোনও বুথে গিয়ে বসতে হচ্ছে। কেন জবাব দিতে হচ্ছে? আসনে ওরা যা লুট করেছে মানুষকে এখন তার জবাব দিতে পারছেন না। তাই ওনাকে বুথে গিয়ে বসতে হচ্ছে, প্রতিশ্রুতি দিতে হচ্ছে”

২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে শাসকদলের বিরুদ্ধে বেনজির সন্ত্রাসের অভিযোগ তুলেছিল বিরোধীরা। বিরোধী শিবিরের অভিযোগ, শাসকদলে নেতাদের ভয়েই রাজ্যের নানা প্রান্তে মনোননয়নই জমা দিতে পারেননি তৃণমূলের (Trinamool Congress) প্রার্থীরা। এবারে পঞ্চায়েত ভোটের রণডঙ্কা বাজতেই ফের সেই আশঙ্কা করতে শুরু করেছেন বিরোধী শিবিরের নেতারা।

অভিষেক কী বলেছিলেন?

“সিপিএমের হার্মাদ, বিজেপির জল্লাদ আর কংগ্রেসের উন্মাদদের আমি বলছি যদি পঞ্চায়েত ভোটে মনোনয়ন না দিতে পারেন সরাসরি আমাকে জানাবেন আমি মনোনয়ন জমা করিয়ে যাব। মনোনয়ন করানোর দায়িত্ব আমার।” অভিষেক আরও বলেন, “প্রয়োজনে আমি নম্বর দিয়ে যাচ্ছি। ৭৮৮৭৭৭৮৮৭৭ এই নম্বর। সিপিএমের, বিজেপি, কংগ্রেস, আর নির্দল বন্ধুদের বলছি এই নম্বরে ফোন করে সরাসরি আমাকে জানান। আমি নিজে দাঁড়িয়ে মনোনয়ন করাব।”