‘অপ্রত্যাশিত’ রেল অবরোধের জের, দ্বিতীয়বার নেওয়া হবে পিএসসি পরীক্ষা, টুইট স্বরাষ্ট্র দফতরের

যে সকল পরীক্ষার্থী রেল অবরোধের জেরে পরীক্ষা দিতে পারেননি, তাঁদের দ্বিতীয়বার সুযোগ দেওয়া হবে। অপ্রত্যাশিত এই অবরোধের কারণে তৈরি হওয়া পরিস্থিতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

‘অপ্রত্যাশিত’ রেল অবরোধের জের, দ্বিতীয়বার নেওয়া হবে পিএসসি পরীক্ষা, টুইট স্বরাষ্ট্র দফতরের
ফাইল ছবি

শিলিগুড়ি: রবিবার পাবলিক সার্ভিস কমিশনের ক্লার্কশিপের পার্ট-২ (PSC Part-2) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে রাজ্যে। তবে উত্তরবঙ্গে সকাল থেকেই অপ্রত্যাশিত রেল অবরোধ (Rail Blockage) ডেকেছে আদিবাসী সংগঠন। যার জেরে গোটা উত্তরবঙ্গের রেল পরিষেবা কার্যত বিপর্যস্ত। প্রচুর পরীক্ষার্থী এই  পরীক্ষা দিয়ে উঠতে পারেননি। এরপরই রাজ্যের স্বরাষ্ট্র দফতর (Home Department) থেকে টুইট করে জানিয়ে দেওয়া হয়, যে সকল পরীক্ষার্থী রেল অবরোধের জেরে পরীক্ষা দিতে পারেননি, তাঁদের দ্বিতীয়বার সুযোগ দেওয়া হবে। অপ্রত্যাশিত এই অবরোধের কারণে তৈরি হওয়া পরিস্থিতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

আদিবাসী সমাজের বেশ কিছু দাবি-দাওয়া নিয়ে এদিন সকাল ৬টা থেকে উত্তরবঙ্গের একাধিক শাখায় রেল অবরোধ শুরু হয়। কেন্দ্রের নিকট সারনা ধর্মকে বৈধতা দেওয়ার দাবিতে আদিবাসীরা এই অবরোধ করেন বলে খবর। জলপাইগুড়ি, শিলিগুড়ি, ডালখোলা আদিনার মতো একাধিক জায়গায় বিক্ষোভ দেখাতে শুরু করেন আদিবাসীরা। রেললাইনের পাশাপাশি জাতীয় সড়কেও অবরোধ করা হয়। ফলে যাঁরা রেল ও সড়ক পথে পরীক্ষা দিতে আসছিলেন, তাঁরা আটকে পড়েন। পরীক্ষা না দিতে পারায় নিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন পরীক্ষার্থীরা।

আরও পড়ুন: বিজেপি আমাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে, শিলিগুড়ির মঞ্চে বললেন গুরুং

এই অবস্থায় পরিস্থিতি খতিয়ে দেখতে পুনরায় পরীক্ষা নেওয়ার আবেদন পাবলিক সার্ভিস কমিশনকে জানায় রাজ্য সরকার। রাজ্যের আবেদনে সাড়া দেয় পাবলিক সার্ভিস কমিশন। কয়েক ঘণ্টা পরেই টুইট করে স্বরাষ্ট্র দফতর থেকে জানানো হয়, ‘অপ্রত্যাশিত রেল অবরোধের কারণে শিলিগুড়িতে ক্লার্কশিপ পার্ট টু পরীক্ষা যেসব পরীক্ষার্থীরা দিতে পারেননি, তাদের দ্বিতীয় সুযোগ দেওয়ার জন্য পিএসসিকে আবেদন করেছিল পশ্চিমবঙ্গ সরকার। পিএসসি সেই আবেদন মেনেছে। যারা আজ পরীক্ষা দিতে পারেননি খুব শিগগির তাদের আবার পরীক্ষা নেওয়া হবে।‘

আরও পড়ুন: ‘সততার প্রতীক’ রাজীব বন্দ্যোপাধ্যায়, পোস্টারে ছয়লাপ শহর