‘শহিদ’ মইদুলের পরিবারের জন্য তহবিল গড়ল বামেরা

বাম যুব নেতার মৃত্যুর পর তাঁর পরিবারের জন্য উদ্যোগ বামেদের, তহবিল গঠন করল ডিওয়াইএফআই

'শহিদ' মইদুলের পরিবারের জন্য তহবিল গড়ল বামেরা
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Feb 16, 2021 | 9:52 PM

কলকাতা: মইদুল ইসলাম মিদ্যার (Maidul Islam Midya) মৃত্যুতে তাঁর পরিবারের জন্য তহবিল গঠন করল ডিওয়াইএফআই (DYFI)নবান্ন অভিযানে গিয়ে বাম যুব নেতার মৃত্যু ঘিরে উত্তাল রাজ্য রাজনীতি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) মৃতের পরিবারের একজনকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিলেও তা নিয়ে কটাক্ষ ছুড়ে দিয়েছে সিপিএম (CPIM)। এই প্রেক্ষিতে মৃত টোটো চালকের পরিবারকে সাহায্য করতে তহবিল গড়ল বাম যুব সংগঠন ডেমোক্রেটিক ইউথ ফেডারেশন অফ ইন্ডিয়া।

মঙ্গলবার মইদুলের শেষকৃত্য সম্পন্ন হয়। বাঁকুড়ার কোতুলপুরের চোরকলা গ্রামে দেহ কবর দেওয়া হয় তাঁকে। গতকাল মইদুলের দেহ পৌঁছয় গ্রামে। তার পর থেকেই শোকস্তব্ধ গোটা গ্রাম। এদিকে মঙ্গলবার ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্রের কাছে একটি ফোন আসে। বামেরা মইদুলের পরিবারের পাশে রয়েছে কিনা তা নিয়ে প্রশ্ন তোলা হয়। কিন্তু, বামেদের পাল্টা দাবি, তাঁরা মইদুলের বাড়িতে সকাল থেকে বসে থাকলেও তৃণমূলের কারও কোনও দেখা নেই।

বামেরা মইদুলের সন্তানদের পড়াশোনার দায়িত্বভার নেওয়ার কথা আগেই ঘোষণা করেছে। এবার তাঁর পরিবারকে আর্থিক সাহায্য করতে তহবিল গঠন করল তারা। সোশ্যাল মিডিয়ায় নির্দিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর ছড়িয়ে দিয়েছে। এছাড়া অনলাইন ট্রানজ্যাকশনও করা যাবে।

আরও পড়ুন: ‘বদল এবং বদলা, দুটোই হবে’, মইদুলের শেষকৃত্যে সুশান্তর হুঙ্কার

প্রসঙ্গত, নবান্ন অভিযানে পুলিশের মারেই মইদুল ইসলাম মিদ্যার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে বামেরা। তবে ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে সেই অভিযোগ কার্যত খারিজ করে দিয়েছে। প্রাথমিক রিপোর্টে বলা হয়েছে, হাঁটু ছাড়া দেহের কোনও গুরুত্বপূর্ণ অঙ্গে আঘাত নেই। মইদুলের হার্ট, কিডনি, লিভারের নমুনা ভিসেরা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।