SBSTC Bus Accident: দুমড়ে-মুচড়ে গিয়েছে সামনের অংশ, ধর্মতলা পেরতেই দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনার মুখে SBSTC-র বাস

Bus Accident: দুর্গাপুর জাতীয় সড়ক ধরে ধর্মতলা থেকে ভায়া মেমারি হয়ে কালনা যাওয়ার পথে SBSTC-র একটি সরকারি বাস দুর্ঘটনার কবলে পরে।

SBSTC Bus Accident: দুমড়ে-মুচড়ে গিয়েছে সামনের অংশ, ধর্মতলা পেরতেই দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনার মুখে SBSTC-র বাস
গাড়ি দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বাস (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2022 | 7:14 AM

দুর্গাপুর: দুর্ঘটনার কবলে সরকারি বাস। দুর্গাপুর এক্সপ্রেসওয়ের সিঙ্গুরের রতনপুর মোড়ে দুর্ঘটনার কবলে পড়ে যাত্রীবাহী এসবিএসটিসি (SBSTC)-র ওই বাসটি। আহত হয়েছেন প্রায় ৩৫ জন বাস যাত্রী। তাঁদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর।

দুর্গাপুর জাতীয় সড়ক ধরে ধর্মতলা থেকে ভায়া মেমারি হয়ে কালনা যাওয়ার পথে SBSTC-র একটি সরকারি বাস দুর্ঘটনার কবলে পরে। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় সিঙ্গুর থানার পুলিশ। আহতদের উদ্ধার সিঙ্গুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, SBSTC-র একটি বাস ধর্মতলা থেকে দুপুর দুটো দশ মিনিট নাগাদ ছাড়ে কালনার উদ্দেশে। জানা গিয়েছে, দুর্গাপুর জাতীয় সড়ক হয়ে বাসটি যাচ্ছিল। আর বাসটির আগে ছিল একটি ছোট কন্টেনার। আচমকাই কন্ট্রেনারটি হঠাৎই তার গতি কমিয়ে দিয়ে ডানদিকে সরে যায়। যার ফলে SBSTC-র বাসটি সেই গাড়িটির পিছনে গিয়ে সজোড়ে ধাক্কা মারে।

তবে চালকের তৎপরতায় বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছেন যাত্রীরা। কারণ বাসটি ব্রেক কষে গতি অনেকটাই নিয়ন্ত্রণ করতে পেরেছিলেন। খবর পাওয়ার পরই ঘটনাস্থলে পৌঁছয় সিঙ্গুর থানার পুলিশ। বাস যাত্রীদের হাসপাতালে পাঠানোর পাশাপাশি বিকল্প একটি বাস আনার তোড়জোড় করা হয়। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

এক প্রত্যক্ষদর্শী বলেন, “বাসটা জোরেই যাচ্ছিল। সামনে একটা ছোট গাড়ি ছিল। হঠাৎ করে গাড়িটা বা দিকে চলে যায়। সেকেন্ডের মধ্যে ড্রাইভার বুঝে উঠতে পারেননি কী করবে। তাই ব্রেক কষে। আর সেই কারণেই অতগুলো মানুষ বেঁচে যায়। নয়ত আরও বড় দুর্ঘটনা ঘটতে পারত।”