Durga Puja 2021: Tv9 বাংলার খবরের জের, বন্ধ হচ্ছে না ৪৬ বছরের পুরনো সেই পুজো

Hooghly: বিসর্জনের আগেই বিষাদের সুর উঠেছিল হুগলির (Hooghly) জয়নগর গ্রামে। প্যান্ডেল তৈরি শুরু হয়েছিল। কিন্তু পুলিশের বিরুদ্ধে পুজো করতে না দেওয়ার অভিযোগ তুলেছিল তরুণ সংঘ নামে স্থানীয় ক্লাব কর্তৃপক্ষ।

Durga Puja 2021: Tv9 বাংলার খবরের জের, বন্ধ হচ্ছে না ৪৬ বছরের পুরনো সেই পুজো
দুর্গাপুজো বন্ধে ক্ষোভের ছবি গ্রামবাসীর। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 12, 2021 | 6:32 PM

হুগলি: বিসর্জনের আগেই বিষাদের সুর উঠেছিল হুগলির (Hooghly) জয়নগর গ্রামে। প্যান্ডেল তৈরি শুরু হয়েছিল। কিন্তু পুলিশের বিরুদ্ধে পুজো করতে না দেওয়ার অভিযোগ তুলেছিল তরুণ সংঘ নামে স্থানীয় ক্লাব কর্তৃপক্ষ। জমি জটে পড়ে ৪৬ বছরের পুরনো পুজো বন্ধ হয়ে যাওয়ায় কেঁদে ফেলেছিলেন মহিলারা। Tv9 বাংলাই প্রথম সে খবর তুলে ধরেছিল। আর তার পরেই রাস্তা খুলে গেল। পুজো হচ্ছেই। Tv9 বাংলাকে অকুণ্ঠ ধন্যবাদ জানালেন স্থানীয়রা। উচ্ছ্বসিত উদ্যোক্তারা।

তারকেশ্বরের জয়নগর গ্রাম। গত কয়েক বছর ধরে তরুণ সংঘ নামে একটি ক্লাব দুর্গাপুজো করে আসছে। কিন্তু এবার জমি জটের কারণে আটকে যায় সেই পুজো। গ্রামবাসীদের অভিযোগ, পুলিশই জোর করে বন্ধ করে দেয় গ্রামের পুজো। দীর্ঘ ৪৬ বছর ধরে অনুষ্ঠিত হয়ে আসছে তরুণ সংঘ ক্লাবের দুর্গাপুজো। কিন্তু একজনের জমি দখল করে এই পুজো হচ্ছে, এই অভিযোগকে কেন্দ্র করে মামলা গড়ায় আদালতে। অভিযোগ ওঠে, আদালত পুজোর পক্ষে রায় দেওয়া সত্ত্বেও পুলিশ ওই পুজোয় অনুমতি দেয়নি।

Tv9 বাংলা খবরের জেরে অবশেষে দুর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে তারকেশ্বরের জয়নগর গ্রামের তরুণ সংঘের দুর্গাপূজা। ক্লাবের বিরুদ্ধে জমির দখল দাড়ির অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হন জমির মালিক রাজ কুমার দাস, জয়দেব দাস, কার্ত্তিক দাস। এদিকে গ্রামবাসীদের দাবি, গত শুক্রবার আদালতে রায় দেয় পুজা করতে পারেন তরুণ সংঘ ক্লাবের সদস্যরাছ। গত ৪৬ বছর ধরে যে স্থানে পুজো অনুষ্ঠিত হয়ে আসছে সেই স্থানেই পুজোর আয়োজন করতে পারবেন গ্রামবাসীরা। এবং পুলিশকে নির্দেশ দেওয়া হয় সেই গ্রামের আইন-শৃঙ্খলা বজায় রাখার জন্য।

গ্রামবাসীদের অভিযোগ, গত শুক্রবার থানায় পূজার অনুমতি আনতে গেলে অনুমতি দেওয়া হয় না অন্যদিকে সরকারি অনুদান দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয় থানার পক্ষ থেকে। শনিবার সকালে দফায় দফায় গ্রামে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা।গ্রামে পুলিশ গেলে পুলিশ কে ঘিরেও বিক্ষোভ দেখায় গ্রাম বাসীরা। এদিকে ক্লাব কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় এবছর পুজা বন্ধ রাখার।সেই খবর টিভি নাইন বাংলায় প্রকাশিত হবার পর নড়েচড়ে বসে প্রশাসন।

আরও পড়ুন: Durga Puja 2021: ফিরছে পুরনো রীতি, শোভাবাজার রাজবাড়িতে সোনার গিনি দিয়েই সপ্তমী পুজো-প্রস্তুতি 

অবশেষে বিগত বছর গুলিতে যে স্থানে পুজো হয় সেই স্থানেই পুজা অনুষ্ঠিত হচ্ছে প্রশাসনের হস্তক্ষেপে। স্বাভাবিক ভাবেই অনুষ্ঠিত হওয়ায় খুশি গ্রামের মানুষ। এবছর এই পুজো ৪৭ তম বর্ষে পদার্পণ করল জয়নগর গ্রামের তরুণ সংঘের পুজো। তবে টিভি নাইন বাংলা-কে ধন্যবাদ জানাতে ভুললেন না গ্রামবাসী থেকে ক্লাবের সদস্যরা।

আরও পড়ুন: Durga Puja 2021: চাঁদার জুলুমবাজি নেই, স্ট্রিট কনসার্টে প্রাপ্ত অর্থ দিয়েই পুজোর আয়োজন ‘উল্লাস বয়েজের’