TMC-BJP Clash: রামমোহন রায়ের শতবর্ষ পালন ঘিরেও তরজা, অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেন না বিজেপি বিধায়করা

Hooghly: খানাকুলের রাধানগরে রাজা রামমোহন রায়ের ২৫০ তম জন্ম শতবর্ষ পালন করছে হুগলি জেলা পরিষদ ও খানাকুল ১ নং পঞ্চায়েত সমিতি।

TMC-BJP Clash: রামমোহন রায়ের শতবর্ষ পালন ঘিরেও তরজা, অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেন না বিজেপি বিধায়করা
রামমোহন রায়ের জন্মশত বার্ষিকী পালন (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2022 | 1:32 PM

আরামবাগ: ফের শুরু তৃণমূল-বিজেপি তরজা। এবার রাজা রামমোহন রায়ের ২৫০ তম জন্ম শতবর্ষে আমন্ত্রণ পেলেন না এলাকার বিজেপি বিধায়ক। এই নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক কাজিয়া।

খানাকুলের রাধানগরে রাজা রামমোহন রায়ের ২৫০ তম জন্ম শতবর্ষ পালন করছে হুগলি জেলা পরিষদ ও খানাকুল ১ নং পঞ্চায়েত সমিতি। হুগলি জেলার বিভিন্ন বিধায়ক আমন্ত্রিত থাকলেও ডাকা হয়নি খানাকুলের বিজেপি বিধায়ক সুশান্ত ঘোষকে ও পুড়শুড়ার বিধায়ক বিমান ঘোষকে। খানাকুলের রাধানগর এলাকাটি পুড়শুড়া বিধানসভার মধ্য পড়ে। যদিও বিজেপি বিধায়ক সুশান্ত ঘোষের দাবি সরকার দ্বিচারিতা করছে। অনুষ্ঠানের জন্য একটি মাঠও দিতে বলা হয়েছিল। সেই মাঠটিও দেওয়া হয়নি।

যদিও বিষয়টি নিয়ে কোনও তৃণমূল নেতা মন্তব্য করতে চাননি। উল্লেখ্য এদিন, সকাল থেকেই খানাকুলের রাধানগরে রাজা রামমোহন রায়ের জন্মভিটাতেই চলছে সরকারি অনুষ্ঠান। অন্যদিকে রাধানগরের পাশেই রঘুনাথপুর গ্রামে রাজা রামমোহন রায়ের বসতভিটাতেও চলছে বর্ণাঢ্য অনুষ্ঠান।

এক বিজেপি কর্মী বলেন, ‘এটা তৃণমূল সরকারের সংস্কৃতি। আগে মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ তুলতেন সিপিএম-এর মিটিংয়ে নাকি তাঁকে ডাকা হয়না। এখন আমরা একই জিনিস দেখতে পাচ্ছি। তাই নতুন করে আর কিছু বলার নেই। খানাকুল, পুরশুড়া দু’টি বিধানসভাতেই কার্যক্রম হচ্ছে। সরকারি অনুষ্ঠান হচ্ছে। সেই অনুষ্ঠানে তৃণমূলের সমস্থ বিধায়ক আমন্ত্রণ পেলেও, এখানকার কোনও বিজেপি বিধায়ক আমন্ত্রণ পাননি।’

বস্তুত, কয়েকদি আগে সাংসদ লকেট চট্টোপাধ্যায় ও বিজেপির সর্বভারতীয় সহ সভাপতির বিরুদ্ধে কটূক্তি করেন তৃণমূল বিধায়ক। ‘লকেটের আঁচল টানেন দিলীপ’, সম্প্রতি একটি প্রতিক্রিয়া দিতে গিয়ে তৃণমূলের চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার এহেন মন্তব্য করেন। সেই ভিডিয়োটি ভাইরাল হওয়ার পর থেকেই ক্ষুব্ধ হুগলি জেলা বিজেপি। বিষয়টি নিয়ে জেলা রাজনীতিতে যথেষ্ট জলঘোলাও হয়েছে। এবার ‘বিহিত’ খুঁজতে আদালতের দ্বারস্থ হল গেরুয়া শিবির। চুঁচুড়া আদালতে এনিয়ে একটি মামলা দায়ের করা হয়েছে। বিজেপির মণ্ডল সভাপতি রাকেশ যাদবের পক্ষ থেকে দায়ের করা হয়েছে মামলাটি। যদিও মামলার বিষয়টি গুরুত্ব দিতে নারাজ তৃণমূল বিধায়ক। তিনি আদালতেই তাঁর বক্তব্যের স্বপক্ষে যুক্তি তুলে ধরবেন বলে দাবি করেন।