Doctor harassment: ‘আগে আমাকে দেখতে হবে’, চেম্বারে ঢুকে চিকিৎসককে চেয়ার থেকে তুলে মার যুবকের!

Doctor allegedly harassed: 'আগে আমাকে দেখতে হবে', এমনই দাবি করে চিকিৎসকের সামনে এসে দাঁড়ান এক যুবক। কিন্তু লাইনে তো দাঁড়িয়ে রয়েছেন আরও রোগী। তাই তাঁকেও লাইনে দাঁড়াতে বলেছিলেন ডাক্তারবাবু। কিন্তু এর পর যা ঘটল, সেই পরিস্থিতির জন্য তৈরি ছিলেন না কেউই।

Doctor harassment: 'আগে আমাকে দেখতে হবে', চেম্বারে ঢুকে চিকিৎসককে চেয়ার থেকে তুলে মার যুবকের!
হাসপাতালে নিগৃহিত চিকিৎসক। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2021 | 4:44 PM

হুগলি: ‘আগে আমাকে দেখতে হবে’, এমনই দাবি করে চিকিৎসকের সামনে এসে দাঁড়ান এক যুবক। কিন্তু লাইনে তো দাঁড়িয়ে রয়েছেন আরও রোগী। তাই তাঁকেও লাইনে দাঁড়াতে বলেছিলেন ডাক্তারবাবু। কিন্তু এর পর যা ঘটল, সেই পরিস্থিতির জন্য তৈরি ছিলেন না কেউই। হঠাৎ চেম্বারে ঢুকে চিকিৎসককে চেয়ার থেকে তুলে মারধরর করার অভিযোগ উঠল এক অজ্ঞাত পরিচয় যুবকের বিরুদ্ধে!

কর্তব্যরত চিকিৎসককে (Doctor) এই নিগ্রহের ঘটনায় চাঞ্চল্য ছড়াল তারকেশ্বর গ্রামীণ হাসপাতালে। বহির্বিভাগে রোগী দেখার সময় এক যুবক চিকিৎসককে বলেন তাঁকে আগে দেখতে হবে। ডাক্তারবাবু তাঁকে লাইনে দাঁড়াতে বললে চেম্বারে ঢুকে চিকিৎসককে হেনস্থা করা হয় বলে অভিযোগ। অভিযোগ, ওই যুবককে বাইরে যেতে বললে চিকিৎসকের উপর চড়াও হয় সে। এমনকি অকথ্য ভাষায় ডাক্তারবাবুকে গালিগালাজ করা হয় বলে অভিযোগ। গোটা ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে হাসপাতাল চত্বরে।

এদিকে ঘটনার পরই তারকেশ্বর থানায় অভিযোগ জানানো হয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে খবর। জানা গিয়েছে, নিগৃহীত চিকিৎসকের নাম শুভঙ্কর ঘোষ। তিনি তারাকেশ্বর গ্রামীন হাসপাতলের জিডিএমও। চিকিৎসকের নিজের অভিযোগ, তিনি বহির্বিভাগে রোগী দেখার সময় এক যুবক তাঁর চেম্বারে ঢুকে পড়েন। হুমকির সুরে জানান, তাঁকে আগে ছেড়ে দিতে হবে। এই দাবি নিয়ে লাইন ভেঙে চেম্বারে ঢুকে শুভঙ্কর বাবুর উপর চড়াও হন তিনি।

ওই যুবক শারীরিক নিগ্রহের পাশাপাশি চিকিৎসককে অকথ্য ভাষায় গালিগালাজ করেন বলে অভিযোগ। এদিকে চিকিৎসককে নিগৃহীত বলে অন্য রোগীরা এর প্রতিবাদ করলে ওই যুবক হাসপাতাল থেকে পালিয়ে যান বলে খবর। পুরো ঘটনা তারকেস্বর থানায় জানিয়েছেন চিকিৎসক শুভঙ্কর ঘোষ। পরে অভিযুক্ত ব্যক্তি কে চিহ্নিত করা গিয়েছে বলে জানান মেডিকেল অফিসার। আর শুভঙ্কর বাবু জানান, আগেও এমন ঘটনা ঘটেছে। তবে পুলিশ প্রশাসনের উপর তাঁর আস্থা আছে। আশা করছেন, ব্য়াপারটা পুলিশ দেখছে।

তাঁর কথায়, ‘করোনা আবহে মানুষকে যে ভাবে পরিষেবা দিয়েছি। তার পর এই ঘটনায় মন ভেঙে যায়। বার বার চিকিৎসক দের উপর এই ধরনের ঘটনা ঘটে চলেছে। দৃষ্টান্ত মূলক শাস্তি না দেওয়া হলে এই ধরণের ঘটনা ঘটতেই থাকবে। আমি চাই দোষীর উপযুক্ত শাস্তি হোক।’

তারকেশ্বর গ্রামীণ হাসপাতালের মেডিকেল অফিসার শুভজিৎ মণ্ডল বলেন, ‘ঘটনা নিন্দাজনক। বার বার চিকিৎসকদের উপর এই ধরণের ঘটনা ঘটছে। আজকের ঘটনা তারকেশ্বর থানায় অভিযোগ জানানো হয়েছে। দোষীর উপযুক্ত শাস্তির দাবি জানাচ্ছি।’

এই ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদ জানিয়েছেন অন্যান্য রোগীও। তাঁদেরও দাবি, ওই যুবককে শাস্তি দেওয়া হোক। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। তবে ঘটনার জেরে এদিন হাসপাতালে তীব্র চাঞ্চল্য ছড়ায়।

আরও পড়ুন: Mihir Goswami and Udayan Guha: পা ভাঙার হুমকি উড়িয়ে উদয়নের ‘পাড়ায়’ গেলেন মিহির