এবার ভুয়ো রোড সেফটি অর্গানাইজেশনের খোঁজ মিলল তারকেশ্বরে, গ্রেফতার ১০

Fake Road Safety Organization: ওয়েবসাইটে প্রধানমন্ত্রীর ছবি এবং বিভিন্ন তথ্য দিয়ে এমন ভাবে সাজানো যেন কোনও কেন্দ্রীয় সংস্থার ওয়েবসাইট এটি। সংস্থার চেয়ারম্যান হিসাবে নাম রয়েছে জনৈক বিনয় কুমারের মালিকের।

এবার ভুয়ো রোড সেফটি অর্গানাইজেশনের খোঁজ মিলল তারকেশ্বরে, গ্রেফতার ১০
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2021 | 8:46 PM

হুগলি: ভুয়ো ভ্যাকসিন, ভুয়ো আইএএস, ভুয়ো আধিকারিকের পর এবার ভুয়ো রোড সেফটি অর্গানাইজেশনের হদিশ মিলল। এই ভুয়ো অফিসের ঠিকানা হুগলির তারাকেশ্বর। ইতিমধ্যে এই অফিস সিল করে দু’জনকে গ্রেফতার করেছে তারকেশ্বর থানার পুলিশ। এ দিন সকালে মেমারির পালসিটের একটি হোটেলে ভুয়ো সংস্থাটির অনুষ্ঠান চলাকালীন আটজনকে গ্রেফতার করা হয়।

জানা গিয়েছে, রোড সেফটি অর্গানাইজেশনের নামে বহু ছেলেমেয়েকে ট্রেনিং দেওয়া হত এখানে। প্রতারণা চক্রের জাল বিছানো ছিল গোটা রাজ্য জুড়ে। রাজ্যপালের দেওয়া শংসাপত্র দেখিয়ে চলত প্ৰতারণা। এরকমই একটি ভুয়ো অফিসের হদিশ মেলে তারকেশ্বরের বৈদ্যপুর এলাকায়। তারকেশ্বর বৈদ্যবাটি রোড থেকে একশো মিটার দূরে বৈদ্যপুর এলাকায় একটি দোতলা বিল্ডিংয়ে সামনে রোড সেফটি অর্গানাইজেশনের বড় বোর্ড লাগিয়ে চলত প্ৰতারণা চক্র।

ওয়েবসাইটে প্রধানমন্ত্রীর ছবি এবং বিভিন্ন তথ্য দিয়ে এমন ভাবে সাজানো যেন কোনও কেন্দ্রীয় সংস্থার ওয়েবসাইট এটি। সংস্থার চেয়ারম্যান হিসাবে নাম রয়েছে জনৈক বিনয় কুমারের মালিকের। মিহির কুমার দাস নামে একজন ওই সংস্থার কো-চেয়ারম্যান। জানা গিয়েছে ভুয়ো সংস্থার চেয়ারম্যান বিনয় মালিকের বাড়ি তারকেশ্বরের মহেশপুর এলাকায়।

স্থানীয়দের দাবি, গত ছয় মাস ধরে প্রতিদিন ৫০ থেকে ৬০ জন ছেলেকে ওই অফিসে ট্রেনিং দেওয়া হত। তবে তারা কেউই স্থানীয় নয়। বাঁকুড়া,বীরভূম মেদিনীপুর থেকে ট্রেনিংয়ের জন্য এরা আসত বলে দাবি স্থানীয়দের। তারা আরও জানান, মঙ্গলবার সন্ধ্যায় ওই অফিসে ব্যাপক গন্ডগোল শুরু হয়। কিন্তু তার কারণ তারা কেউ জানেন না।

আরও পড়ুন: কাকদ্বীপ থেকে কোচবিহার কোথাও ১০০, কোথাও ৯৯ নট আউট, আপনার জেলা কি সেঞ্চুরি হাঁকাল?

এর পর এদিন দুপুরে পুলিশ গিয়ে তালা ভেঙে অফিসের ভিতর থেকে দু’জনকে আটক করে পুলিশ। পরে তাদের গ্রেফতার করা হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম সুমন পাল ও আনন্দ কুমার সোরেন। সুমনের বাড়ি কালনার বিতেরা গ্রামে এবং আনন্দের খানাকুলের বাসিন্দা। এখন ওই অফিসের মালিকের খোঁজে সন্ধান চালাচ্ছে পুলিশ।

আরও পড়ুন: ‘রাজ্যপালের সঙ্গে ছবি দেখিয়েছিল, সইও…’ কেন্দ্রীয় সরকারে চাকরি দেওয়ার নামে কোটি টাকার প্রতারণা! গ্রেফতার ৮