RSS Chief Mohan Bhagwat : বাঙালি পদে মধ্যাহ্নভোজন, বঙ্গে পা দিয়েই হুগলিতে গেলেন আরএসএস প্রধান

RSS Chief Mohan Bhagwat : পঞ্চায়েত ভোটের আগে বঙ্গ সফরে আরএসএস প্রধান মোহন ভাগবত, হাওড়ায় নেমেই সোজা গেলের হুগলিতে।

RSS Chief Mohan Bhagwat : বাঙালি পদে মধ্যাহ্নভোজন, বঙ্গে পা দিয়েই হুগলিতে গেলেন আরএসএস প্রধান
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2023 | 11:09 PM

হুগলি : হুগলিতে (Hooghly) সংঘ প্রধান মোহন ভাগবত (Mohan Bhagwat )। ছয় দিনের সফরে বাংলায় এসেছেন তিনি। বুধবারের সকালে হাওড়া স্টেশনে (Howrah Station) নামেন। সেখান থেকে সোজা চলে যান পশ্চিমবঙ্গে আরএসএসের প্রধান কার্যালয় মানিকতলার কেশব ভবনে। সেখান থেকে চুঁচুড়া। চুঁচুড়ার চকবাজারে আরএসএসের (RSS) হুগলি, হাওড়া গ্রামীণ ও তারকেশ্বর বিভাগের হেড কোয়ার্টার বন্দে মাতরম ভবনে প্রাদেশিক বৈঠকও করেন তিনি। যান বিজেপি নেতা তথা আরএসএস কর্মী দীপাঞ্জন গুহর বাড়িতে। দীর্ঘদিন থেকে অসুস্থ রয়েছেন তাঁর মা। এদিন তাঁকে দেখতেই ব্যস্ত কর্মসূচির ফাঁকে সোজা চলে যান দীপাঞ্জনের কাপাসডাঙার বাড়িতে। তাঁর মায়ের শারীরিক অবস্থার বিষয়েও খোঁজখবর নেন। সেখানেই মধ্যাহ্নভোজও সারেন তিনি। 

মধ্যাহ্নভোজের মেনুতে কী কী ছিল? 

বাংলায় এসে বাঙালি খাবারেই মন মজেছে মোহন ভাগবতের। এদিন দুপুরেও খেয়েছেন একাধিক বাঙালি পদ। সূত্রের খবর, আজ তাঁর মধ্যাহ্নভোজের মেনুতে ছিল ভাত,ডাল,ঘি,পনির, ফুলকপি তরকারি,স্যালাড,নলেন গুড়। শেষে পাতা ছিল চন্দননগরের জলভরা সন্দেশ। এদিকে তাঁর আগমনের খবর আগে থেকেই ছিল স্থানীয় প্রশাসনের কাছে। কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় গোটা এলাকা। প্রায় দেড় ঘণ্টার কাছাকাছি সময় দীপাঞ্জনের বাড়িতে ছিলেন আরএসএস প্রধান। মধ্যাহ্নভোজ সেরে সোজা যান চকবাজারে বন্দে মাতরম ভবনে। সেখানে দুটি প্রাদেশিক বৈঠক যোগ দেন তিনি।

সূত্রের খবর, এদিন হুগলির বৈঠকে আরএসএসের বঙ্গীয় শাখার বেশ কিছু জেলার প্রতিনিধিরা হাজির ছিলেন। বিজেপির ওবিসি মোর্চার প্রাক্তন রাজ্য সভাপতি স্বপন পালকে এদিন দেখা যায় বৈঠকে যোগ দিতে। বিকাল পাঁচটা অবধি চলে বৈঠক। বিকাল ৫টা ১৪ মিনিট নাগাদ চকবাজার ছাড়ে মোহন ভাগবতের গাড়ি। বৈঠক সেরে ফিরে যান কেশব ভবনে। এদিকে হাতে আর মাত্র কটা দিন। তারপরই বেজে যাবে পঞ্চায়েত ভোটের রণদামামা। ঠিক তার আগে আরএসএস প্রধানের বঙ্গ সফর বিশেষভাবে তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। এমনকী এই সফরে বঙ্গ বিজেপির নেতাদের নির্বাচনী বৈতরণী পার করতে নতুন কোনও কৌশল বাতলান কি না ভাগবত সেদিকেও নজর রয়েছে রাজনৈতিক মহলের। যদিও হুগলির বৈঠকে কোন কোন বিষয়ে আলোচনা হয়েছে সে সম্পর্কে বিশদে কিছু জানা সম্ভব হয়নি।