Hooghly: বিদ্যুতের খুঁটি থেকে দুর্ঘটনা ঘটলে দায় নেওয়া হবে না, বাড়ি ছাড়ার নিদান তৃণমূল পঞ্চায়েতের

Hooghly: বিদ্যুতের খুঁটি থেকে দুর্ঘটনা ঘটলে দায় নেওয়া হবে না, বাড়ি ছাড়ার নিদান তৃণমূল পঞ্চায়েতের
বাড়ি ছাড়ার নিদান তৃণমূল পঞ্চায়েতের

Hooghly: কোনও সুরাহা না করে দায়, এড়ানোর নোটিশ প্রকাশ্যে আসতেই পঞ্চায়েতের এহেন ভূমিকা নিয়ে সরব বিরোধীরা।

TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

May 12, 2022 | 9:39 AM

হুগলি: বাড়িতে বিপদজনক খুঁটি। দুর্ঘটনা ঘটলে তার দায় নেবে না পঞ্চায়েত। বাড়ি ছেড়ে চলে যাওয়ার বেনজির নোটিশ পঞ্চায়েতের। গোটা ঘটনায় হতভম্ভ পরিবার। বিষয়টি নিয়ে কটাক্ষ বিজেপির।

হুগলির চণ্ডিতলা থানার নৈটি গ্রাম পঞ্চায়েতের মধ্য জলাপাড়ায় থাকেন মঞ্জু দাস। বাড়িতে বিপদজনক ভাবে রয়েছে বিদ্যুতের খুঁটি। সেই খুঁটি থেকে বিদ্যুতের তার ঝুলছে বিপদজনক ভাবে। যে কোনও মুহূর্তে ঘটে যেতে পারে বড় সব দুর্ঘটনা। সূত্রের খবর, ওই পরিবারের সদস্য সংখ্যা ছোট-বড় মিলিয়ে নয় জন। গত চার বছর ধরে বাড়িতে বিপদজনক ভাবেই বসবাস করছেন তাঁরা। এমনটাই জানান বাড়ির কর্তী মঞ্জু দাস।

তাঁর অভিযোগ, এই বিপদজনক বিদ্যুতের খুঁটি এবং তার সরিয়ে দেওয়ার জন্য বার-বার পঞ্চায়েত এবং স্থানীয় বিদ্যুৎ দফতরে আবেদন জানালেও কোনও সাড়া মেলেনি। একদিকে যেমন সুরহার আবেদনে সারা তো পাননি উল্টে দায় এড়িয়ে বাড়ি ছাড়ার পরামর্শ দিয়ে নোটিশ ধরিয়েছে নৈটি গ্রাম পঞ্চায়েত প্রধান। এমনই অভিযোগ মঞ্জু দাসের।

কোনও সুরাহা না করে দায়, এড়ানোর নোটিশ প্রকাশ্যে আসতেই পঞ্চায়েতের এহেন ভূমিকা নিয়ে সরব বিরোধীরা। বিজেপির শ্রীরামপুর সাংগঠনিক জেলার সভাপতি মোহন দাস বলেন, তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের পক্ষ থেকে কোনও সুরাহা না করে বাড়ি ছাড়ার পরামর্শ দিয়েছে বিপদগ্রস্ত পরিবারটিকে। এটাই হচ্ছে মা-মাটি মানুষের সরকার,ভাওতা বাজির সরকার।

বাড়ির মহিলা বলেন, ‘পঞ্চায়েতকে জানিয়েছি। ইলেকট্রিক অফিসকে জানিয়েছি। পঞ্চায়েত প্রধান বলেছেন বাড়ি ছেড়ে চলে যাও। যদি কালকে কোনও অঘটন হয় তার দায় পঞ্চায়েত নেবে না।’

এই খবরটিও পড়ুন

যদিও, এই বিষয়ে পঞ্চায়েত প্রধানের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে তৃণমূল পরিচালিত চণ্ডিতলা পঞ্চায়েত সমিতির সহ সভাপতি বিকাশ ঘোষ জানান, এই রকম নোটিশ দেওয়া পঞ্চায়েতের উচিত হয়নি।পরিবারের পক্ষ থেকে সুরাহা চেয়ে স্থানীয় প্রশাসনের কাছে আবেদন করা হয়েছে বলে জানি। এই সমস্যা যাতে দ্রুত সমাধান করা যায় তার ব্যবস্থা নেওয়া হবে বিদ্যুৎ দফতরের সঙ্গে কথা বলে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA